সোমবার, ২৪ জুন ২০২৪, ১১:২৬ অপরাহ্ন
শিরোনামঃ
মুন্সীগঞ্জে সিরাজদিখানে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেল মাহিন্দ্রা ,চালক নিহত । মুন্সীগঞ্জে গজারিয়ায় আ”লীগের দুই গ্রুপের সংঘর্ষে ৬জন গুলিবিদ্ধসহ আহত ১০ কালিগঞ্জে নওয়াবেঁকী গণমূখী ফাউন্ডেশনের অনিয়ম দূর্নীতি ও গ্রাহক হয়রানীর প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত কালিগঞ্জ বিষ্ণুপুরে সার্বজনীন বাসন্তী মন্দিরের প্রসাদ খেয়ে শিশুর মৃত্যু, চিকিৎসাধীন ৭০ জন কালিগঞ্জের পল্লীতে বিনা নোটিশে উচ্ছেদ করা হয়েছে ১৭ টি পরিবারকে রায়পুরায় আ.লীগ এর ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত প্রতিরোধহীন বেদনা আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন হামিদচর এলাকা থেকে অবশেষে কাজলের লাশ উদ্ধার সাতক্ষীরা জেলা প্রশাসকের ভ্যান উপহার পেলেন স্বামী পরিত্যক্তা নারী

আজ দেবহাটা উপজেলা পরিষদ নির্বাচন

আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃ
  • আপডেট সময় মঙ্গলবার, ২১ মে, ২০২৪
  • ৩৭ বার পঠিত

 

আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃ

আজ সাতক্ষীরা জেলার দেবহাটা উপজেলা পরিষদ নির্বাচন।

পাঁচটি ইউনিয়ন নিয়ে দেবহাটা উপজেলা গঠিত। ইউনিয়নগুলো হলো কুলিয়া, পারুলিয়া, সখিপুর, নওয়াপাড়া ও দেবহাটা সদর ইউনিয়ন।
উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে চলছে প্রচার প্রচারনা শেষ হয়েছে।
প্রার্থীরা জনগনের দ্বারে দ্বারে বিভিন্ন প্রতিশ্রুতি ও উন্নয়নের বার্তা নিয়ে ভোট প্রার্থনা করেছেন।

দেবহাটা উপজেলার মোট ভোটার ১ লক্ষ ১১ হাজার ৫২৭ জন। তার মধ্যে পুরুষ ভোটার ৫৬ হাজার ৫৫ জন ও মহিলা ভোটার রয়েছেন ৫৫ হাজার ৪৭১ জন। ১ জন রয়েছেন হিজড়া সম্প্রদায়ের ভোটার। এই ভোটাররাই আজ ২১ মে নির্বাচিত করবেন আগামী ৫ বছরের জন্য তাদের প্রতিনিধি কে হবেন।

নির্বাচনে উপজেলা চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। চেয়ারম্যান পদে মুজিবর রহমান মোটর সাইকেল, এডঃ গোলাম মোস্তফা চিংড়ি মাছ, রফিকুল ইসলাম আনারস, আল ফেরদাউস আলফা হেলিকপ্টার ও আবু রাহান তিতু ঘোড়া প্রতিক নিয়ে লড়ছেন। ভাইস চেয়ারম্যান পদে হাবিবুর রহমান সবুজ তালা ও বিজয় ঘোষ টিউবওয়েল এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে জি.এম স্পর্শ কলস ও আমেনা রহমান ফুটবল প্রতিকে লড়ছেন।


উপজেলা চেয়ারম্যান প্রার্থী ও বর্তমান উপজেলা চেয়ারম্যান মুজিবর রহমান জানান, তিনি বিগত সময়ে দায়িত্বে থাকাকালীন উপজেলার প্রতিটি সেক্টরে উন্নয়নের ছোয়া দিয়েছেন। তার সময়ে ১৩০ কোটি টাকার উন্নয়ন কাজ হয়েছে, তাই ভোটাররা তাকেই আবার নির্বাচিত করবেন। অপর চেয়ারম্যান প্রার্থী ও সাবেক উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ গোলাম মোস্তফা বলেন, তিনি ২০০৯ থেকে ২০১৪ পর্যন্ত উপজেলা চেয়ারম্যান হিসেবে দেবহাটাকে একটি আধুনিক ও উন্নয়নের রোল মডেলে নিয়ে যেতে কাজ করেছেন। দেবহাটা রুপসী ম্যানগ্রোভ তার প্রচেষ্টায় তৈরি করেছেন যেখান থেকে এখন অনেক যুবকের কর্মসংস্থান তৈরি হয়েছে এবং সরকার প্রচুর রাজস্ব আয় পাচ্ছে। তিনিও ভোটাররা তাকে নির্বাচিত করবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন। বর্তমান ভাইস চেয়ারম্যান ও নির্বাচনে প্রার্থী হাবিবুর রহমান সবুজ এবং মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী জী এমন স্পর্শ।

দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান, নির্বাচনকে একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও ভোটারদের নিশ্চিতে নির্বাচন কমিশনের নির্দেশনা মেনে সকল কাজ বাস্তবায়ন করা হচ্ছে বলে জানান। প্রতিটি ইউনিয়নে নির্বাহী ম্যাজিষ্ট্রেট নিয়োগের পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীর সমন্বয়ে টহল টিম প্রতিনিয়ত কাজ করছে বলে ইউএনও জানান।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।