সোমবার, ২৪ জুন ২০২৪, ০৫:১৪ অপরাহ্ন
শিরোনামঃ
কালিগঞ্জের পল্লীতে বিনা নোটিশে উচ্ছেদ করা হয়েছে ১৭ টি পরিবারকে রায়পুরায় আ.লীগ এর ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত প্রতিরোধহীন বেদনা আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন হামিদচর এলাকা থেকে অবশেষে কাজলের লাশ উদ্ধার সাতক্ষীরা জেলা প্রশাসকের ভ্যান উপহার পেলেন স্বামী পরিত্যক্তা নারী সাতক্ষীরায় বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত পঞ্চগড়ে বঙ্গবন্ধু আন্তঃকলেজ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন আগামীকাল জি বাংলায় “কুবের ময়না” নাটকে অভিনয়ে থাকবে সাংবাদিক কন্যা তিতলি রামপালে নানা আয়োজনে আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত 

আশাশুনিতে এসডিএফ উপকারভোগিদের আর্থিক সহায়তা বিতরণ

রিপোর্টার নামঃ
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৭ জুলাই, ২০২২
  • ২৯৭ বার পঠিত

আহসান উল্লাহ বাবলু সাতক্ষীরা প্রতিনিধি: আশাশুনিতে সোস্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ) কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্ত উপকারভোগি পরিবারের মাঝে জঊখও প্রকল্পের আওতায় আর্থিক অনুদান বিতরণ করেছে। বৃহস্পতিবার (৭ জুলাই) বিকাল ৪ টায় আশাশুনি সরকারি মাধ্যমিক বিদ্যালয় মিলনায়তনে এ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অর্থ মন্ত্রণালয় এর আর্থিক প্রতিষ্ঠান বিভাগ এসডিএফ, রেজিলিয়েন্স এন্ট্রাপ্রেনিওরশীপ এ্যান্ড লাইভলিহুড ইম্প্রুভমেন্ট (আরইএলআই) প্রজেক্টের আওতায় কোভিট-১৯ এ ক্ষতিগ্রস্ত উপকারভোগি পরিবারের মধ্যে আর্থিক অনুদান প্রদান অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে অনুদান বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন, সাবেক স্বাস্থ্যমন্ত্রী, শিক্ষা ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রণালয় সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অধ্যাপক ডাঃ আ ফ ম রম্নহুল ঘশ এমপি। বিশেষ অতিথি ছিলেন, সিনিয়র সচিব (অবঃ) ও এসডিএফ এর বোর্ড অব ডিরেক্টরস এর চেয়ারপার্সন মোঃ আবদুস সামাদ। স্থানীয় সরকারন সাতÿীরা ডিডিএলজি মাসরম্নরা ফেরদৌসের সভাপতিত্বে এবং উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্ত্তী ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এসএম আজিজুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে এসডিএফ এর আঞ্চলিক পরিচালক মোঃ হেদায়েতুলস্নাহ, পরিচালক (অর্থ) মাহবুবুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার ইয়ানুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) শাহীন সুলতানা, মহিলা ভাইস চেয়ারম্যান মোসলেমা খাতুন মিলি, পুলিশ পরিদর্শক তদন্ত জাহাঙ্গীর হোসেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শম্ভুজিৎ মন্ডল, ইউপি চেয়ারম্যান হোসেনুজ্জামান, মাহবুবুল হক ডাবলু, দীপঙ্কর সরকার দিপ, উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক মহিতুর রহমান, ঢালী মোঃ সামছুল আলম, এনএমবি রাশেদ সরোয়ার শেলী, এসএম হুমায়ন কবির সুমন, সাবেক চেয়ারম্যান আলমগীর আলম লিটন প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় উপকারভোগিদের মধ্যে তহমিনা ও মিনতি রানী আলোচনা রাখেন। অনুষ্ঠানে আশাশুনি উপজেলার ৫৯টি গ্রামের ৫ হাজার ৬৯৭ জন উপকারভোগিকে ৫০০০ টাকা করে ২ কোটি ৮৪ লক্ষ্য ৮৫ হাজার টাকা মোবাইল (নগদ) এর মাধ্যমে প্রদান করা হয়।
প্রধান অতিথি এমপি রুহুল হক বলেন, মাননীয় প্রধানমন্ত্রী গরীব অসহায় মানুষের কথা চিন্ত্মা করে থাকেন। তাই সারাদেশে অধিকতর দারিদ্রপীড়িত উপজেলার দরিদ্র ও অতিদরিদ্র জনগোষ্ঠির মধ্যে বিশেষ করে কোভিট-১৯ মহামারীর কারণে ক্ষতিগ্রস্ত ও পুনরায় দারিদ্রতায় পতিত ২ লÿ ৫৫ হাজার উপকারভোগির প্রত্যেককে ৫০০০ টাকা করে ১২৭ কোটি টাকা অনুদান হিসাবে বিতরণ করছে। এরমধ্যে সাতক্ষীরা জেলার কলারোয়া, তালা, আশাশুনি, কালিগঞ্জ ও শ্যামনগরের ৩৩০টি গ্রামের ৩১ হাজার ৭৭১ জনকে ১৫ কোটি ৮৮ লÿ ৫৫ হাজার টাকা অনুদান বিতরণ করা হয়েছে। এছাড়া ইতিপূর্বে এনজেএলআইপি প্রকল্পের আওতায় সাতক্ষীরা সাতক্ষীরা জেলার ২০টি গ্রামে কোভিট-১৯ এ ক্ষতিগ্রস্ত ২২৭২টি পরিবারকে ১ কোটি ৮১ লক্ষ্য ৭৬ হাজার টাকা নগদ/বিকাশ এর মাধ্যমে প্রদান করা হয়েছিল। এসব অনুদান প্রদানের লক্ষ্যে মা বোনদেরকে সুসংগঠিত করে এসডিএফ এর মাধ্যমে স্বাবলম্বী করে গড়ে তোলা, অনুদানের সঠিক ব্যবহারের মাধ্যমে আয়ÿম পরিবেশ সৃষ্টি করা। দেশ ইতিমধ্যে দরিদ্রসীমা থেকে উন্নত হয়ে মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। ২০৪১ সালের মধ্যে ধনীরাষ্ট্রে পরিণত হবে। ৯ মাসে বীর মুক্তিযোদ্ধারা দেশ স্বাধীন করেছিলেন। বাঙালী আজ সুসংগঠতি, আমরাও পারি শেস্নাগান সামনে রেখে পদ্মাসেতু নির্মানের মাধ্যমে দেশকে আজ বিশ্বদরবারে সুপরিচিত করে তোলা হয়েছে। তিনি ইয়াং জেনারেশন, মহিলা জনগোষ্ঠি ও যুব সমাজকে এই অভিজ্ঞতা ও অনুম্নপ্রেরণা কাজে লাগিয়ে ভবিষ্যতকে গড়ে তুলতে আহবান জানান।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।