বুধবার, ২৬ জুন ২০২৪, ০৪:৫০ পূর্বাহ্ন
শিরোনামঃ
দেবহাটা উপজেলা চেয়ারম্যান আলফা কারাগারে সাতক্ষীরা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যানদের শপথ গ্রহণ রাজধানীতে ট্রেনে কাটা পড়ে সাতক্ষীরার যুবক নিহত খেদাপাড়া বাবা বৈদ্যনাথ ধাম মন্দিরের যজ্ঞানুষ্ঠানে সাবেক প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য চট্টগ্রামে ট্রাক-টেম্পোর সংঘর্ষে নিহত ২ বোয়ালখালীতে টেম্পোর ধাক্কায় ভ্যানচালক আহত মোল্লারহাট আবুল খায়ের সেতুর টোল ইজারা প্রদানে কারচুপির অভিযোগ সাতক্ষীরা ইউপি চেয়ারম্যানদের পক্ষ থেকে উপজেলা চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যান কে ফুলেল শুভেচ্ছা পুরনো বিআরটিসি বাসের ফাঁদে পঞ্চগড় বাসি খেদাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে প্রার্থীতা ঘোষনা গাজী শহিদুল ইসলামের

আশাশুনির তেঁতুলিয়া বাজার টু টেকা কাশিপুর সড়কের বেহাল দশা-জনভোগান্তি চরম

রিপোর্টার নামঃ
  • আপডেট সময় বুধবার, ৮ জুন, ২০২২
  • ৩৫০ বার পঠিত

আহসান উল্লাহ বাবলু, সাতক্ষীরা জেলা প্রতিনিধিঃ

আশাশুনি উপজেলার কাদাকাটি ইউনিয়নের তেঁতুলিয়া বাজার টু টেকা কাশিপুর খেয়াঘাট পর্যন্ত ০২ কি: মি: মেইন সড়কের বেহাল দশায় জনভোগান্তি চরম আকার ধারণ করেছে। সড়কটি দিয়ে প্রতিদিন শত শত যানবাহন, ট্রাক, পিকআপসহ মালবাহী গাড়ি চলাচল করে থাকে। মাঝেমধ্যে যাত্রীবাহি বাস চলাচল করে। বিভিন্ন যানবাহন ও মালামাল পরিবহনে অসংখ্য ট্রাক-কাভার্ড ভ্যান।
সাতক্ষীরা, ভোমরা, শ্যামনগর থেকে পাইকগাছা, কয়রা ও খুলনায় এবং বাকা বাজার থেকে খাজরা, আনুলিয়া, প্রতাপনগর যাতায়াত করে থাকে মানুষ। সড়কের অসংখ্য স্থানে ইট উঠে বড়বড় গর্তের সৃষ্টি হয়েছে। রাস্তা দিয়ে যখন গাড়ি চলাচল করে তখন ধুলোয় চারিদিকে অন্ধকার দেখা যায় আবার একটু বৃষ্টি নামলেই গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। দীর্ঘদিন যাবৎ বেহাল অবস্থার সৃষ্টি হলেও যথাযথ সংস্কার কাজ না করায় ভোগান্তির অবসান ঘটেনি। সড়কের তেঁতুলিয়া ঋষিপাড়া সামনে, মোকাম খালি গ্রামের কামাল সরদার এর বাড়ির সামনে ও বাবু সরদার এর বাড়ির সামনে এবং মোকাম খালি গ্রামের ফটিক গাজীর বাড়ির সামনে ও টিকা রামচন্দ্রপুর গ্রামের সিরাজুল সানার বাড়ির সামনেসহ বিভিন্ন স্থানে রাস্তার অবস্থা খুবই খারাপ হয়ে গেছে। এসব স্থানে নিয়মিত সড়ক দুর্ঘটনা ঘটে থাকে।
কাদাকাটি ইউনিয়ন যুবলীগের সভাপতি আসিফ ইকবাল রিপন জানান, সাতক্ষীরা জেলা এবং খুলনা জেলার দক্ষিণ অঞ্চল তালা উপজেলা ও পাইকগাছা উপজেলার বাঁকা বাজার ভয়া দরগাহপুর টু তেঁতুলিয়ার মানুষের যাতায়াতের এটি একমাত্র সড়ক। দীর্ঘদিন ধরে সড়ক মেরামত না হওয়ায় মানুষ প্রতিনিয়ত দুর্ঘটনার শিকার হচ্ছে এবং জনদুর্ভোগ চরম আকার ধারণ করছে। তিনি আরো বলেন, এই সড়কে ৩ টা স্লইগেট রয়েছে গেটের উপরের রাস্তা অবস্থা খুবই জরাজীর্ণ এছাড়া এই ২কিঃ মিঃ সড়কের পাশে ৮টা মসজিদ রয়েছে। মসজিদের মুসল্লিদের নামাজ পড়তে যাতায়াতের খুবই অসুবিধা ভোগ করছে। এবং এই রাস্তা দিয়ে মিত্র তেঁতুলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, টেকা কাশিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সাত মোড়ক সরকারি প্রাথমিক বিদ্যালয় যাতায়াতে কোমলমতি স্কুলের ছাত্র-ছাত্রীদের ভোগান্তি হচ্ছে। তিনি সড়কটি পুন:সংস্কার জন্য যথাযথ কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানান।
এলাকার সচেতন মহলসহ বিভিন্ন পেশার মানুষ জানান, এই রাস্তা দিয়ে আশাশুনি, তালা ও পাইকগাছা উপজেলার মানুষ যাতায়াত করে থাকে। সড়কের দুরাবস্থার কারণে প্রতিনিয়ত ছোট বড় দুর্ঘটনা ঘটে থাকে। সড়কটি দ্রুত সংস্কারের জন্য যথাযথ কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী ও পথচারী।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।