সোমবার, ২৪ জুন ২০২৪, ০৫:১৫ অপরাহ্ন
শিরোনামঃ
কালিগঞ্জের পল্লীতে বিনা নোটিশে উচ্ছেদ করা হয়েছে ১৭ টি পরিবারকে রায়পুরায় আ.লীগ এর ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত প্রতিরোধহীন বেদনা আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন হামিদচর এলাকা থেকে অবশেষে কাজলের লাশ উদ্ধার সাতক্ষীরা জেলা প্রশাসকের ভ্যান উপহার পেলেন স্বামী পরিত্যক্তা নারী সাতক্ষীরায় বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত পঞ্চগড়ে বঙ্গবন্ধু আন্তঃকলেজ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন আগামীকাল জি বাংলায় “কুবের ময়না” নাটকে অভিনয়ে থাকবে সাংবাদিক কন্যা তিতলি রামপালে নানা আয়োজনে আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত 

এক দশক পর পলোগ্রাউন্ডে আসছেন শেখ হাসিনা

রিপোর্টার নামঃ
  • আপডেট সময় শনিবার, ২৯ অক্টোবর, ২০২২
  • ১১১ বার পঠিত

মুন্নি আক্তার, স্টাফ রিপোর্টার : 

দীর্ঘ এক দশক পর চট্টগ্রামের পলোগ্রাউন্ড মাঠে আসছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী ৪ ডিসেম্বর এ মাঠে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের জনসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখবেন তিনি। এর আগে প্রধানমন্ত্রী ২০১২ সালের ২৮ মার্চ চট্টগ্রামের পলোগ্রাউন্ডের মাঠে আওয়ামী লীগসহ ১৪ দলের মহাসমাবেশে যোগ দিয়েছিলেন। তার ঠিক ১০ বছর ৯ মাস পর আগামী ৪ ডিসেম্বর একই মাঠে আওয়ামী লীগের জনসভায় প্রধান অতিথি হিসেবে সরাসরি উপস্থিত থাকবেন শেখ হাসিনা।

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দলের নেতাকর্মীদের চাঙা করতে ৪ ডিসেম্বর চট্টগ্রামের পলোগ্রাউন্ড মাঠে জনসভা করতে যাচ্ছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। গতকাল শুক্রবার বিকেলে গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় এ সিদ্ধান্ত হয়। কার্যনির্বাহী কমিটির বৈঠকের একপর্যায়ে গণভবন গেইটে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের এ তথ্য জানান। এর আগে দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সরকারি বাসভবন গণভবনে দলটির কার্যনির্বাহী কমিটির সভা শুরু হয়। ওবায়দুল কাদের বলেন, একটা বিষয় আমি জানাচ্ছি, আগামী ৪ ডিসেম্বর প্রধানমন্ত্রী ও দলীয় সভাপতি শেখ হাসিনা চট্টগ্রাম পলোগ্রাউন্ডে আওয়ামী লীগের জনসভায় প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করবেন। এতে দীর্ঘদিন পরে দলীয় কোনো সমাবেশে সশরীরে হাজির হয়ে বক্তব্য দেবেন নেত্রী।

এই ব্যাপারে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া আজাদীকে জানান, আগামী ৪ ডিসেম্বর প্রধানমন্ত্রী ভাটিয়ারি যাবেন। সেখানে অনুষ্ঠান শেষে পলোগ্রাউন্ডে আওয়ামী লীগের জনসভায় অংশ নেয়ার পরিকল্পনা আছে। এছাড়াও ৭ ডিসেম্বর নেভীর একটি অনুষ্ঠানে অংশ নেবেন প্রধানমন্ত্রী। এই অনুষ্ঠান শেষে কক্সবাজারে একটি জনসভা করার পরিকল্পনা আছে। ২৪ নভেম্বর যশোরেও জনসভা করার পরিকল্পনা রয়েছে। ২৪ ডিসেম্বর আওয়ামী লীগের ২২তম জাতীয় ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। দলের কার্যনির্বাহী সংসদের সভায় আগামী ১৫ ডিসেম্বরের মধ্যে কয়েকটি সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের সম্মেলনের ব্যাপারেও আলোচনা হয়েছে।

আওয়ামী লীগের একাধিক সূত্র জানায়, করোনা মহামারির আগে পরে দীর্ঘদিন আওয়ামী লীগের কোনো জনসভায় অংশ নেননি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সাম্প্রতিককালে চলতি বছরের ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধনের সময় স্থানীয় আওয়ামী লীগের এক জনসভায় বক্তব্য দেন। এবার চট্টগ্রামের পলোগ্রাউন্ডে সরাসরি দলীয় জনসভায় বক্তব্য দেবেন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উল্লেখ্য, ২০১২ সালের ২৮ মার্চ পলোগ্রাউন্ডের ঐ মহাসমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিকাল সাড়ে ৩টায় উপস্থিত হলে লাখো জনতা করতালি দিয়ে স্বাগত জানান। সেখান থেকে তিনি হাটহাজারী, দোহাজারী ও পটিয়া ৩টি বিদ্যুৎ কেন্দ্রের উদ্বোধন করেন। ঐদিন সকাল ১০টা ১০ মিনিটে প্রধানমন্ত্রী চট্টগ্রাম এসে পৌঁছান। এর পরপরই বন্দর এলাকায় নির্মিত ফ্লাইওভার উদ্বোধন করেন। এরপর নন্দনকানন বৌদ্ধ বিহান পুনঃনির্মাণ ও সংস্কার প্রকল্পের উদ্বোধন করেন। এবারও ৪ ডিসেম্বর প্রধানমন্ত্রী কর্ণফুলী টানেলসহ বেশ কিছু মেগা প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপন করা হবে বলে জানা গেছে।

প্রসঙ্গত, চলতি মাসের ১২ অক্টোবর এই পলোগ্রাউন্ড মাঠে বিএনপি বিভাগীয় মহাসমাবেশ করেছে। এর প্রায় দুই মাসের কাছাকাছি সময়ের (৫২ দিন পর) ব্যবধানে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ একই মাঠে জনসভা করতে যাচ্ছে।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।