শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ০৩:৩৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
মুন্সীগঞ্জে মসজিদের জমি দখলের চেষ্টা, উত্তেজনা চলছে মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদত্যাগের দাবীতে মানববন্ধন মধ্যনগরে চোরাই কয়লাসহ তাহিরপুরের ২ কারবারি আটক। পঞ্চগড়ে সুগার মিল পুনরায় চালুর আহ্বান বাঘায় আন্ত র্ধমীয় সম্প্রীতির সমাবেশ অনুষ্ঠিত মুন্সীগঞ্জে সিরাজদিখানে সাংবাদিককে প্রাননাশের হুমকি থানায় অভিযোগ কালিগঞ্জে হয়রানি,ষড়যন্ত্র ও মিথ্যাচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত চিরবিদায় নিলেন পঞ্চগড়ের বিশিষ্ট সাংবাদিক সাইফুল আলম বাবু বোয়ালখালীতে সুলভ মূল্যে ডিম বিক্রি এমপিও ভুক্তির দাবিতে পঞ্চগড়ে বেসরকারি কলেজ অনার্স -মাস্টার্স শিক্ষকদের মানববন্ধন

কবি ও সাংবাদিক মোঃ শফিকুল ইসলাম এর ৪২ তম জন্মদিন 

রিপোর্টার নামঃ
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪
  • ৮০ বার পঠিত

নিজস্ব প্রতিবেদকঃ

কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলাধীন ৬ নং উমরমজিদ ইউনিয়নের ঘুমারুভীমশীতলা গ্ৰামে আজকের এই দিনে তাং- ১৫-০৫-১৯৮১ ইং সালে জন্মগ্ৰহন করেন। তার বাবার নাম মোঃ আশরাফ আলী পেশায় একজন কৃষক মাতার নাম মোছাঃ সাহেরা পাটোয়ারী(গৃহিণী),একটি মধ্যবিত্ত পরিবারে চার ভাই এক বোনের মধ্যে তিনি দ্বিতীয়। কবি শফিকুল ইসলাম ফরকেরহাট কেরামতিয়া উচ্চ বিদ্যালয় থেকে ১৯৯৮ ইং সালে এসএসসি পাস করেন। উচ্চ মাধ্যমিক কুড়িগ্রাম মজিদা আদর্শ মহাবিদ্যালয়।

কবি মোঃ শফিকুল ইসলাম ষষ্ঠ শ্রেণী থেকে কবিতা লেখালেখি করতেন।

তার লেখা যৌথ কাব্যগ্ৰন্থ “শত প্রতিভায় আলোকিত নেত্রজল” ২০২৩ ইং সালে বাংলাদেশে প্রকাশ পায় এবং”শব্দের ফেরিঘাট” নামক কাব্যগ্ৰন্থ কোলকাতা বইমেলা- ২০২২ ইং সালে প্রকাশ পায়।

তার লেখা অসংখ্য কবিতা, অন্তর আঘাত,অসুখী মন, নামাজ,বড় মহাজন, মাদক কে না বলি, পরিবর্তন, আমার মায়ের ভাষা, দুমুখো মানুষ,নিদান কালের বাঁশ সহ অজস্র কবিতা সমগ্র রয়েছে। অতি শীঘ্রই তার লেখা একক কাব্যগ্ৰন্থ প্রকাশ পাবে বলে কবি শফিকুল ইসলাম জানান।

তিনি সিএইচটি গ্লোবাল নিউজ ২৪ পত্রিকায় রংপুর বিভাগীয় ব্যুরো প্রধান হিসেবে কাজ পালন সহ দৈনিক সোনালী সময়, মুক্তিযুদ্ধ ৭১ সংবাদ, দৈনিক গণকথা, দৈনিক প্রচেষ্টা নিউজ, দৈনিক সময়ের সংলাপ, দৈনিক ক্রাইম এক্সপ্রেস সহ কয়েকটি পত্রিকায় নিজস্ব প্রতিবেদক হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে আসছেন।

একাধারে তিনি দীর্ঘদিন ধরে মুজিব আদর্শের পরীক্ষিত সৈনিক হিসেবে রাজারহাট উপজেলা যুবলীগের রাজনীতিতে সক্রিয় দায়িত্ব পালন করে আসছেন।

সেই সংগে একটি স্বেচ্ছাসেবী ও মানবাধিকার সংগঠন এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন রাজারহাট উপজেলা শাখার সভাপতির দায়িত্ব পালন করে আসছেন এবং এসময়ের জনপ্রিয় নেত্রজল সাহিত্য ম্যাগাজিন ও নেত্রজল সাহিত্য নিউজ পত্রিকার কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটিতে সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি সবার কাছে দোয়া ও আশীর্বাদ কামনা করেছেন।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।