সোমবার, ২৪ জুন ২০২৪, ০৪:৪৪ অপরাহ্ন
শিরোনামঃ
কালিগঞ্জের পল্লীতে বিনা নোটিশে উচ্ছেদ করা হয়েছে ১৭ টি পরিবারকে রায়পুরায় আ.লীগ এর ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত প্রতিরোধহীন বেদনা আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন হামিদচর এলাকা থেকে অবশেষে কাজলের লাশ উদ্ধার সাতক্ষীরা জেলা প্রশাসকের ভ্যান উপহার পেলেন স্বামী পরিত্যক্তা নারী সাতক্ষীরায় বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত পঞ্চগড়ে বঙ্গবন্ধু আন্তঃকলেজ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন আগামীকাল জি বাংলায় “কুবের ময়না” নাটকে অভিনয়ে থাকবে সাংবাদিক কন্যা তিতলি রামপালে নানা আয়োজনে আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত 

কালিগঞ্জে সংখ্যালঘুদের সুরক্ষার দাবিতে গণ অনশন কর্মসূচি পালিত

রিপোর্টার নামঃ
  • আপডেট সময় শনিবার, ২২ অক্টোবর, ২০২২
  • ১৭৮ বার পঠিত

হাফিজুর রহমান, কালীগঞ্জ থেকে:

প্রধানমন্ত্রীর দেওয়া প্রতিশ্রুতি সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়ন এবং বৈষম্য বিলোপ আইন প্রণয়নের দাবিতে সাম্প্রদায়িক সহিংসতা বন্ধ সহ ৬ দফা দাবিতে গণ অনশন কর্মসূচি পালিত হয়েছে।

ধর্ম যার যার, রাষ্ট্র সবার, ধর্মীয় রাষ্ট্র নয়, ধর্মনিরপেক্ষ রাষ্ট্র চাই, এই স্লোগানকে সামনে রেখে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের আয়োজনে শনিবার (২২ অক্টোবর) বেলা ১১ টার সময় সোহরাওয়ার্দী পার্ক এর সামনে রাস্তায় এক অনশন কর্মসূচি পালিত হয়।

উক্ত গণ অনশন কর্মসূচিতে কালিগঞ্জ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের কালিগঞ্জ শাখার সভাপতি ও দক্ষিণ শ্রীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোবিন্দ মন্ডলের সভাপতিত্বে এবং কালিগঞ্জ পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক গ্রাম্য ডাক্তার মিলন কুমারের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পূজা উদযাপন কমিটি কালীগঞ্জ শাখার সভাপতি সাবেক অধ্যাপক সনৎকুমার গাইন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কালিগঞ্জ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অসিত কুমার সেন, কৃষ্ণনগর ইউনিয়ন পূজা উদযাপন কমিটির সভাপতি তপন কুমার রায়, কুশলিয়া ইউনিয়ন পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক রামপ্রসাদ রায়, চম্পা ফুল ইউনিয়ন পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক ঠাকুরদাস গাইন, মৌতলা ইউনিয়ন পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক প্রশান্ত রায়, মথুরেশ পুর ইউনিয়ন পূজা উদযাপন পরিষদের সভাপতি ভৈরব দত্ত, ধলবাড়িয়া ইউনিয়ন পূজা উদযাপন পরিষদের সভাপতি বিশ্বজিৎ ঘরামি প্রমুখ।

বক্তারা বলেন ২০১৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে মাননীয় প্রধানমন্ত্রী জাতির জনক বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সংখ্যালঘুদের সুরক্ষা আইন প্রণয়নের প্রতিশ্রুতি দেন। কিন্তু আজও পর্যন্ত সেই প্রতিশ্রুতি বাস্তবায়ন না হওয়ায় সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের নানা বৈষম্য ও সহিংসতার শিকার হতে হচ্ছে। অথচ বাংলাদেশের ৯৫ থেকে ৯৮ ভাগ হিন্দু সম্প্রদায় আওয়ামী লীগের সমর্থনে ভোট দেয়। তাছাড়াও রাষ্ট্রীয় ধর্মনিরপেক্ষতা দাবি করে প্রতিশ্রুতি বাস্তবায়নের দাবি জানান।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।