বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০:২৩ অপরাহ্ন
শিরোনামঃ
কালিগঞ্জে শিক্ষাবান্ধব ডাঃ আমিরুল ইসলাম ৬ বার এসএমসি’র সভাপতি নির্বাচিত সাংবাদিকরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আছেন, প্রয়োজনে যেকোনো কিছু করতে প্রস্তুত গাইবান্ধা জেলা আওয়ামীলীগ অফিসে হামলা ও অগ্নি সংযোগের ঘটনায় সংবাদ সম্মেলন সাতক্ষীরায় সদর থানা ঘেরাও চেষ্টা পুলিশের লাঠিচার্জ সাতক্ষীরা জেলা যুবলীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত জিএমপি পূবাইল থানা পুলিশের অভিযানে ০৭ কেজি গাজাসহ গ্রেফতার-০১ সাতক্ষীরায় স্টাটিকস শিক্ষা সহায়ক সংস্থার শিক্ষা উপকরণ বিতরণ অবশেষে কোটা সংস্কারের দাবি মানলেন সরকার কোটা আন্দোলনে ঢাকায় পুলিশের গুলিতে সাতক্ষীরার আসিফ’র মৃত্যু বোয়াখালীতে স্কুলছাত্রীকে যৌন হয়রানির ল্যাব সহকারী কে গ্রেপ্তার

কালিগঞ্জে সহিংসতা,সম্প্রীতি স্থাপনের অঙ্গীকার করলেন চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান

রিপোর্টার নামঃ
  • আপডেট সময় মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪
  • ১১৪ বার পঠিত
শিমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক।
কালিগঞ্জে দ্বন্দ, সহিংসতা নিরসন ও সম্প্রীতি স্থাপনের অঙ্গীকার করলেন উপজেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান ইঞ্জিঃ শেখ মেহেদী হাসান সুমন ও ভাইস চেয়ারম্যান শেখ ইকবাল আলম বাবলু। মঙ্গলবার (২৫ জুন) বেলা ১১ টায়  পিস এম্বাসেডর ও সুজন উপজেলা শাখার সভাপতি শেখ সাইফুল বারী সফু’র সভাপতিত্বে উপজেলা অডিটরিয়মে পিস ফেসিলিটেটর গ্রুপ (পিএফজি)’র আয়োজনে ও দি হাঙ্গার প্রজেক্ট, বাংলাদেশ এর সহযোগিতায় রাজনৈতিক, ধর্মীয় ও জাতিগত সহিংসতা নিরসন ও সম্প্রীতি স্থাপন শীর্ষক এক মতবিনিময় সভায় এ অঙ্গীকার করেন তারা।
চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের বক্তব্যে তারা বলেন, সহিংসতা শুরু হয় একে অপরের মতামতের গুরুত্ব না দেওয়ায়, নিজেদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয় বড় করে দেখা ইত্যাদি কারণে। আমাদের সকলের উচিত অন্যের মতামতের গুরুত্ব প্রদান করা। নির্বাচনে জয় পরাজয় আছে এবং নির্বাচনের ফলাফল মেনে নিয়ে দলমত নির্বিশেষে দেশের উন্নয়নে আমাদের সকলকে কাজ করে যেতে হবে। নব নির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানকে ফুলের তোড়া ও উত্তরীয় দিয়ে পিএফজি’র পক্ষ থেকে বরণ করে নেন সাবেক উপজেলা চেয়ারম্যান ও পিএফজি’ এম্বাসেডর সাইদ মেহেদী। পরে নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান গণতান্ত্রিক মূল্যবোধের ভিত্তিতে স্থানীয় পর্যায়ে শান্তি -সম্প্রীতি ও সহাবস্থান নিশ্চিতকরণে এবং রাজনৈতিক, ধর্মীয় ও জাতিগত সহিংসতা নিরসনে সক্রিয় ভূমিকা রাখার অঙ্গীকার ব্যাক্ত করনে এবং অঙ্গীকারনামায় স্বাক্ষর করেন।
সভায় স্বাগত বক্তব্য রাখেন পিস কো-অরডিনেটর ও কালিগঞ্জ প্রেসক্লাবের সেক্রেটারি সুকুমার দাস বাচ্চু। সভার উদ্দেশ্য ও দি হাঙ্গার প্রজেক্টের কার্যক্রম আলোচনা করেন দি হাঙ্গার প্রজেক্ট, বাংলাদেশ এর ডেপুটি প্রোগ্রাম ডিরেক্টর ড. নাজমুন নাহার নূর (লুবনা)। পিএফজি ও ওয়াইপিএজি এর কার্যক্রম, তাদের দায়িত্ব ও কর্তব্য বিষয়ে আলোচনা করেন দি হাঙ্গার প্রজেক্ট, বাংলাদেশ এর জেন্ডার এন্ড ইয়ুথ এমপাওয়ারমেন্ট এক্সপার্ট অনিন্দিতা বিশ্বাস। সভায় আরও বক্তব্য রাখেন সুজন এর সহ- সভাতি শেখ আনোয়ার হোসেন, উপজেলা বিএনপির সদস্য সচিব পিস এম্বাসেডর ডাঃ শফিকুল ইসলাম বাবু, সাবেক এম্বাসেডর সাংবাদিক এম হাফিজুর রহমান শিমুল, পিএফজি সদস্য ও সাবেক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান দিপালী রানী ঘোষ, ইলাদেবী মল্লিক, হাফেজ আব্দুল গফুর, মিলন কুমার ঘোষ, কনিকা রানী সরকার, প্রভাসক সাইফুল ইসলামসহ সভায় পিস ফেসিলিটেটর গ্রুপ (পিএফজি)’র সদস্য, স্বচ্ছতার জন্য নাগরিক (সুজন), ইয়ুথ পিস এম্বাসেডর গ্রুপ (ওয়াইপিএজি) সদস্যবৃন্দ, সুশিল সমাজের প্রতিনিধি, বিভিন্ন বেসরকারি সংস্থার প্রতিনিধি, সাংবাদিক ও এলাকার জনগণ উপস্থিত ছিলেন। সভার সার্বিক তত্তাবধানে ছিলেন দি হাঙ্গার প্রজেক্ট এর খুলনা অঞ্চলের ফিল্ড কোঅরডিনেটর মোঃ আবু তাহের।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।