শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:৫৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
কালিগঞ্জে শিক্ষাবান্ধব ডাঃ আমিরুল ইসলাম ৬ বার এসএমসি’র সভাপতি নির্বাচিত সাংবাদিকরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আছেন, প্রয়োজনে যেকোনো কিছু করতে প্রস্তুত গাইবান্ধা জেলা আওয়ামীলীগ অফিসে হামলা ও অগ্নি সংযোগের ঘটনায় সংবাদ সম্মেলন সাতক্ষীরায় সদর থানা ঘেরাও চেষ্টা পুলিশের লাঠিচার্জ সাতক্ষীরা জেলা যুবলীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত জিএমপি পূবাইল থানা পুলিশের অভিযানে ০৭ কেজি গাজাসহ গ্রেফতার-০১ সাতক্ষীরায় স্টাটিকস শিক্ষা সহায়ক সংস্থার শিক্ষা উপকরণ বিতরণ অবশেষে কোটা সংস্কারের দাবি মানলেন সরকার কোটা আন্দোলনে ঢাকায় পুলিশের গুলিতে সাতক্ষীরার আসিফ’র মৃত্যু বোয়াখালীতে স্কুলছাত্রীকে যৌন হয়রানির ল্যাব সহকারী কে গ্রেপ্তার

কালিগঞ্জে স্মার্ট প্রযুক্তির মাধ্যমে কৃষি অঞ্চলের জলবায়ু পরিবর্তন ও অভিযোজন প্রকল্পের অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত।

রিপোর্টার নামঃ
  • আপডেট সময় মঙ্গলবার, ২১ জুন, ২০২২
  • ২৯৮ বার পঠিত

 

শিমুল হোসেন,নিজস্ব প্রতিবেদকঃ

কালিগঞ্জ উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসের আয়োজনে অবহিত করণ ও পরিকল্পনা গ্রহণ কর্মশালায় অনুষ্ঠিত হয়েছে। সোমবার(২০ জুন) সকাল ১০টায় অফিসার্স ক্লাবে উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার রবিউল সভাপতিত্বে ও উপজেলা উপসহকারী কৃষি অফিসার জি এম শফিউল্লাহর সঞ্চালনায়।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব সাঈদ মেহেদী তিনি বলেন” কালিগঞ্জ উপজেলা একটি কৃষি উর্বর ভূমি এই প্রকল্পটির গ্রহণের আগে এই উপজেলার সাবেক কৃষি অফিসার ফজলুল হক মনি এলাকার কৃষি উন্নয়নে অগ্রণী ভূমিকা রেখেছিলেন। তিনি আরো বলেন কালিগঞ্জ উপজেলার অন্যান্য ইউনিয়ন এর তুলনায় মৌতলা ইউনিয়ন কৃষি প্রযুক্তির মাধ্যমে আউট ড্রেন রেখে,ভেড়ির উপর সবজি চাষে অগ্রণী ভূমিকা রেখেছে।

কৃষি চাষ করে মাইলকে মাইল আউট ড্রেন ও সবজি চাষ হচ্ছে এবং কৃষি,মৎস্য চাষে এলাকা হবে, মৎস্য পল্লী।তিনি বলেন কালীগঞ্জে কৃষি বিপ্লব ঘটানো হবে, আমরা কৃষিতে সমৃদ্ধ হবে, আগামী বছর আমাদের উপজেলা কৃষিতে স্বর্ণযুগ বয়ে আনবে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন” ক্লাইমেট স্মার্ট প্রযুক্তির মাধ্যমে খুলনা কৃষি অঞ্চলের জলবায়ু পরিবর্তনের অভিযোজন প্রকল্প পরিচালক ফজলুল হক মনি বলেন” খুলনাঞ্চলের চারটি জেলার নড়াইল, খুলনা, বাগেরহাট ও সাতক্ষীরা মোট ২৮ টি উপজেলা ও দুটি মেট্রো অফিস এই প্রকল্প এলাকার মধ্যে , কোটি টাকা ব্যয়ে চারটি উপজেলায় এই প্রকল্পের কাজ চলবে। এবং জলবায়ু পরিবর্তনের সাথে অভিযোজনে সক্ষম ক্লাইমেট স্মার্ট কৃষি প্রযুক্তি গ্রহণ ও পতিত জমি চাষের আওতায় আনার মাধ্যমে প্রকল্প এলাকার ফসলের নিবিড়তা বৃদ্ধি পাবে।

এসময় আরও উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ ওয়াসীম উদ্দিনসহ কর্মশালার সরকারি কর্মকর্তা, সাংবাদিক, জনপ্রতিনিধি, কৃষক, কৃষাণী অংশগ্রহণ করেন।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।