শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:২৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
কালিগঞ্জে শিক্ষাবান্ধব ডাঃ আমিরুল ইসলাম ৬ বার এসএমসি’র সভাপতি নির্বাচিত সাংবাদিকরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আছেন, প্রয়োজনে যেকোনো কিছু করতে প্রস্তুত গাইবান্ধা জেলা আওয়ামীলীগ অফিসে হামলা ও অগ্নি সংযোগের ঘটনায় সংবাদ সম্মেলন সাতক্ষীরায় সদর থানা ঘেরাও চেষ্টা পুলিশের লাঠিচার্জ সাতক্ষীরা জেলা যুবলীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত জিএমপি পূবাইল থানা পুলিশের অভিযানে ০৭ কেজি গাজাসহ গ্রেফতার-০১ সাতক্ষীরায় স্টাটিকস শিক্ষা সহায়ক সংস্থার শিক্ষা উপকরণ বিতরণ অবশেষে কোটা সংস্কারের দাবি মানলেন সরকার কোটা আন্দোলনে ঢাকায় পুলিশের গুলিতে সাতক্ষীরার আসিফ’র মৃত্যু বোয়াখালীতে স্কুলছাত্রীকে যৌন হয়রানির ল্যাব সহকারী কে গ্রেপ্তার

কালীগঞ্জে মোজাহার হাই স্কুলে ৬ টি পদে অর্ধকোটি টাকার নিয়োগ বাণিজ্য বন্ধের জন্য জেলা প্রশাসকের নিকট অভিযোগ দায়ের।

রিপোর্টার নামঃ
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৯ জুন, ২০২২
  • ৩৪৫ বার পঠিত

 

তাপস কুমার ঘোষ, নিজস্ব প্রতিনিধিঃ

প্রধান শিক্ষক সহ ৬ টি পদে কোন প্রকার নিয়ম নীতি কে তোয়াক্কা না করে অর্ধকোটি টাকার পাতানো নিয়োগ বন্ধ করতে জেলা প্রশাসক এবং জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছে। পাতানো নিয়োগ বাণিজ্য ও নিয়োগ পরীক্ষা স্থগিত এর জন্য অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য শেখ খালিদ হোসেন গতকাল বুধবার ৮ জুন এ অভিযোগ দায়ের করেন।
অভিযোগের সূত্র থেকে এবং অভিভাবক সদস্য শফিকুল ইসলাম রফিকুল ইসলাম ইলিয়াস হোসেন কিংকর সরকারসহ একাধিক ব্যক্তি সাংবাদিকদের জানান আগামী শনিবার( ১১ জুন) সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার প্রাচীন ঐতিহ্যবাহী মোজাহার মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয় এ ৬ টি পদে ৩৯জন প্রার্থী আবেদন করেছেন।

এরমধ্যে প্রধান শিক্ষক পদে ৫,জন সহকারি প্রধান শিক্ষক পদে ২১জন, কম্পিউটার ল্যাব অপারেটর পদে ৫জন, পরিচ্ছন্ন কর্মী পদে ৩জন, নিরাপত্তা প্রহরী পদে ৪ জন এবং আয়া পদে ৫ জন নিয়ে মোট ৩৯ জন প্রার্থী এই নিয়োগ পরীক্ষায় আবেদন করেছেন। তবে এই পাতানো নিয়োগ পরীক্ষায় অত্র স্কুলের পরিচালনা পর্ষদের সভাপতি এবং তার নিকটাত্মীয় অত্র স্কুলের প্রাক্তন প্রধান শিক্ষক বর্তমানে ওই স্কুলের ম্যানেজিং কমিটির শিক্ষানুরাগী সদস্য মোসলেম উদ্দিন ম্যানেজিং কমিটির মিটিং ডেকে সই করিয়ে গোপনে রেজুলেশন করে পরস্পর যোগসাজশে আগে থেকে ঘুষ বাণিজ্যের মাধ্যমে ৬ টি পদে অর্ধ কোটি টাকা নিয়ে সব ঠিকঠাক করে রাখার সব ব্যবস্থা পাকা করে রাখার অভিযোগ উঠেছে । এখন শুধু লোক দেখানো পাতানো নিয়োগ পরীক্ষা সম্পন্ন করে আনুষ্ঠানিকতা শেষ করবেন বলে এলাকার অভিভাবক ও সুধী মহলের ধারণা।

পাতানো নিয়োগ খেলায় ডিজি প্রতিনিধি হিসাবে সাতক্ষীরার সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও জেলা শিক্ষা কর্মকর্তা এবং উপজেলা শিক্ষা কর্মকর্তা কে আগে থেকে নগদ নারায়ণ দিয়ে ম্যানেজ করে রাখার অভিযোগ উঠেছে। বিষয়টি নিয়ে এলাকায় সর্বত্র ব্যাপক সমালোচনার ঝড় উঠেছে। নিয়োগ বিজ্ঞপ্তিতে নিয়ম অনুযায়ী অত্র স্কুলের সভাপতির স্থলে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের নাম দিয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করায় নিয়ম ভঙ্গের অভিযোগ উঠেছে। এবং নিয়োগ প্রার্থীদের চিঠি বিলি করার জন্য অত্র স্কুলে পিয়ন থাকলেও তাকে দিয়ে চিঠি বিলি না করে নিয়োগ প্রার্থী মনিরুল ইসলাম কে দিয়ে চিঠি বিলি করানো হচ্ছে।

তবে যে সমস্ত প্রার্থীদের নিকট হতে ঘুষের অগ্রিম টাকা নিয়ে নিয়োগ সম্পন্ন করার অভিযোগ এর গুঞ্জন উঠেছে তারা হলেন ১৫ লক্ষ টাকার বিনিময়ে মৌতলা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক জামায়াত কর্মী ভদ্র খালি গ্রামের সেলিম হোসেন কে প্রধান শিক্ষক পদে এবং ১৫ লক্ষ টাকায় সহকারী প্রধান শিক্ষক পদে বিএনপি নেতা ওই স্কুলের কম্পিউটার শিক্ষক সাইফুল ইসলাম ছাড়া বাকি৪টি পদে অনুদানের নামে৭ লক্ষ্য টাকা করে ২৮ লক্ষ্য টাকা চুক্তিতে তাদেরকে নিয়োগ চূড়ান্ত করার অভিযোগ করেছে। বিষয়টি নিয়ে এলাকায় এখন টক অফ দি টাউনে পরিণত হয়েছে এ ব্যাপারে ঘটনার সত্যতা জানার জন্য পত্রের প্রধান শিক্ষক নারায়ন হোসেন নিকট একাধিকবার ফোন দিলেও তিনি রিসিভ করেননি। স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শাহাদাত হোসেনের মোবাইলে যোগাযোগ করার চেষ্টা করলে সেটা বন্ধ পাওয়া যায়।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।