বুধবার, ১৯ জুন ২০২৪, ০৫:২১ অপরাহ্ন
শিরোনামঃ
গজারিয়ায় এক গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ মুন্সীগঞ্জে শ্রীনগরে পূর্ব শত্রুতার জেরে সাংবাদিকের উপর হামলা, থানায় অভিযোগ সৌদিতে এটিএম মেশিন ভাঙার অভিযোগে ৩ ভারতীয় নাগরিক গ্রেফতার চট্টগ্রামে নির্ধারিত সময়ের আগেই কোরবানির পশুর বর্জ্যমুক্ত ফুলবাড়িতে ৩শ পরিবারের মাঝে ঈদের মাংস বিতরন সাতক্ষীরায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু-২ তাহিরপুর উপজেলা বাসীকে ঈদ শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন,ইউনিয়ন কৃষক লীগের সভাপতি’ শেখ মোস্তফা মাওলানা নরুল হক সাহেব এর নামাজে জানাযা ও দাফন সম্পন্ন পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন ইউনিয়ন আ: লীগের সভাপতি কাজী সজল দেশ বাসীকে ঈদ শুভেচ্ছা জানিয়েছেন,বীর মুক্তিযোদ্ধা মো.আবুল হোসেন খান

গাইবান্ধা-৫ আসনে নৌকা’র মাঝি মাহমুদ হাসান রিপন

রিপোর্টার নামঃ
  • আপডেট সময় শনিবার, ১০ সেপ্টেম্বর, ২০২২
  • ১৪২ বার পঠিত

জয়ন্ত সাহা যতন,স্টাফ রিপোর্টারঃ জাতীয় সংসদের সদ্য সাবেক ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়ার আসনে (গাইবান্ধা-৫) নৌকার টিকেট পেয়েছেন মাহমুদ হাসান রিপন। তিনি ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাবেক সভাপতি ও গাইবান্ধা জেলা আওয়ামী লীগের সদস্য।

শনিবার (১০ সেপ্টেম্বর) বিকাল ৪টায় গণভবনে আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের এক যৌথ সভা অনুষ্ঠিত হয়। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সভায় গাইবান্ধা-৫ আসনের উপ-নির্বাচনে প্রার্থী হিসেবে রিপনকে চূড়ান্তভাবে মনোনীত করে আওয়ামী লীগ।

এর আগে গত ২৩ জুলাই মারা যান সাবেক ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া। তার মৃত্যুতে গাইবান্ধা-৫ আসনটি শূন্য হয়। সংসদীয় আসনটি শূন্য হওয়ার পরবর্তী ৯০ দিনের মধ্যে উপ-নির্বাচন সম্পন্ন করার বাধ্যবাধকতা রয়েছে।

এরই ধারাবাহিকতায় আসনটিতে প্রার্থী দিতে গত ৪ সেপ্টেম্বর থেকে ৮ সেপ্টেম্বর পর্যন্ত মনোনয়নের আবেদনপত্র বিক্রি করে ক্ষমতাসীন আওয়ামী লীগ। প্রথম দিনে মনোনয়ন কিনেছেন চারজন। এছাড়া দ্বিতীয় দিনে দুইজন এবং তৃতীয় দিনে আরও চারজন আওয়ামী লীগের মনোনয়ন ফরম কেনেন।

ক্ষমতাসীন দলের মনোনয়ন সংগ্রহকারীদের মধ্যে ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাবেক সভাপতি ও গাইবান্ধা জেলা আওয়ামী লীগের সদস্য মাহমুদ হাসান রিপন ছাড়াও প্রয়াত ফজলে রাব্বী মিয়ার মেয়ে ও ফুলছড়ি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারজানা রাব্বী বুবলী, ফুলছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান জি এম সেলিম পারভেজ, জেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি মোছা. লুদা মিলা পারভীন, সাঘাটা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম শামসুল আরেফিন, সাঘাটা আওয়ামী লীগ সহ-সভাপতি মাহবুবুর রহমান, মুক্তিযোদ্ধা মঞ্চের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আল মামুন ছিলেন।এছাড়াও যুবলীগ নেত্রী পরিচয় দেওয়া উম্মে জান্নাতুল ফেরদৌস ও যুবলীগ নেতা পরিচয় দেওয়া সুশীল চন্দ্র সরকারও ক্ষমতাসীন দলের মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন।

সবশেষ শনিবার অন্যদের পেছনে ফেলে সংসদের ৩৩ নম্বর আসনটির নৌকার কাণ্ডারি হলেন রিপন।জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, সাঘাটা উপজেলার ১০টি ও ফুলছড়ি উপজেলার সাতটি ইউনিয়ন নিয়ে গাইবান্ধা-৫ আসন গঠিত। দুই উপজেলা মিলে এই আসনে ভোটার সংখ্যা তিন লাখের বেশি।

উপ-নির্বাচনের তফসিল অনুযায়ী, মনোনয়ন দাখিলের শেষ তারিখ ১৩ সেপ্টেম্বর। এরপর ১৫ সেপ্টেম্বর মনোনয়নপত্র বাছাই ও ১৬-১৮ সেপ্টেম্বর পর্যন্ত মনোনয়ন বাছাইয়ের বিরুদ্ধে আপিলের শেষ তারিখ নির্ধারিত রয়েছে। এছাড়া আপিল নিষ্পত্তি ১৯ থেকে ২১ সেপ্টেম্বর। পাশাপাশি প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২২ সেপ্টেম্বর। সবশেষ ২৩ সেপ্টেম্বর প্রতীক বরাদ্দ হয়ে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১২ অক্টোবর।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।