সোমবার, ২৪ জুন ২০২৪, ০৪:৪২ অপরাহ্ন
শিরোনামঃ
কালিগঞ্জের পল্লীতে বিনা নোটিশে উচ্ছেদ করা হয়েছে ১৭ টি পরিবারকে রায়পুরায় আ.লীগ এর ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত প্রতিরোধহীন বেদনা আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন হামিদচর এলাকা থেকে অবশেষে কাজলের লাশ উদ্ধার সাতক্ষীরা জেলা প্রশাসকের ভ্যান উপহার পেলেন স্বামী পরিত্যক্তা নারী সাতক্ষীরায় বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত পঞ্চগড়ে বঙ্গবন্ধু আন্তঃকলেজ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন আগামীকাল জি বাংলায় “কুবের ময়না” নাটকে অভিনয়ে থাকবে সাংবাদিক কন্যা তিতলি রামপালে নানা আয়োজনে আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত 

গাজীপুরে কৃষি জমি বালি ও মাটি দিয়ে ভরাট, ৩ জনের কারাদণ্ড

রিপোর্টার নামঃ
  • আপডেট সময় শনিবার, ১৮ মে, ২০২৪
  • ৬৬ বার পঠিত

মোখলেছুর রহমান জয়,গাজীপুর প্রতিনিধিঃ

গাজীপুরের কালীগঞ্জে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে কৃষি জমিতে বালু-মাটি ফেলে কৃষি জমি ভরাট করার দায়ে ৩ জনকে ৬ মাস করে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। এছাড়াও ৬টি ডাম্প ট্রাক জব্দ করা হয়েছে।

শুক্রবার (১৭ মে) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী অফিসর ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এস এম ইমাম রাজী টুলু। এর আগে উপজেলার নাগরী ইউনিয়নের গলান এলাকায় বৃহস্পতিবার (১৬ মে) দিবাগত গভীর ইউএনও’র নেতৃত্বে চলা অভিযানের পর ভ্রাম্যমান আদালত এ দন্ডাদেশ প্রদান করেন তিনি।

দণ্ডপ্রাপ্তরা হলো গাজীপুর জেলার কালীগঞ্জ উপজেলার নাগরী ইউনিয়নের পারাবর্তা গ্রামের সিরাজুল ইসলামের ছেলে রমজান মিয়া (৩৫), নওগাঁর অর্জনপুর এলাকার আমজাদ হোসেনের ছেলে সেলিম রেজা (৩০) ও বরিশালের পটুয়াখালীর চানপাড়া এলাকার আব্দুল জলিলের ছেলে রাশেদুজ্জামান (৫৫)।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক এস এম ইমাম রাজী টুলু বলেন, ইউএনও ইমাম রাজী টুলু বলেন, ২০১৯ সালের ২৭ জানুয়ারি উচ্চ আদালতের বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি আশরাফুল কামালের সমন্বয়ে গঠিত বেঞ্চ এক রিট আবেদনের শুনানি করেন। শুনানিতে বলা হয়, কালীগঞ্জের বিভিন্ন এলাকায় খাল-বিল, নদী-পুকুর, কৃষি জমি-জলাশয় ভরাট এবং অবৈধ দখলের উপর স্থিতাবস্থা জারি করা হলো। আদালতের ওই নির্দেশ অমান্য করেই বিভিন্ন হাউজিং কোম্পানি কালীগঞ্জের বিভিন্ন এলাকায় কৃষি জমি ও জলাশয় ভরাট কার্যক্রম পরিচালনা করে আসছিল।

তিনি বলেন, খবর পেয়ে গলান এলাকায় অভিযান চালানো হয়। এ সময় মাটি ও বালু ফেলে কৃষি জমি ভরাট কার্যক্রম করার দায়ে একটি হাউজিং কোম্পানির তিনজনকে আটক করা হয়। ঘটনাস্থল থেকে ভরাট কাজে ব্যবহৃত ছয়টি ডাম্প ট্রাক জব্দ করা হয়েছে। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে দণ্ডবিধির ১৮৮ ধারা অনুযায়ী তাদের ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। নিয়মিত কাজের অংশ হিসেবে ভ্রাম্যমান আদালতের এ ধরণের অভিযান অব্যহত থাকবে বলেও জানান ভ্রাম্যমান আদালতের বিচারক।

এ সময় অভিযানকালে কালীগঞ্জ থানাধীন উলুখোলা পুলিশ ফাঁড়ির ইনচার্জ (এসআই) মধুসূদন পান্ডে, বেঞ্চ সহকারী মো. হুমায়ুন শিকদার, পুলিশ ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।