বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০:৪৯ অপরাহ্ন
শিরোনামঃ
কালিগঞ্জে শিক্ষাবান্ধব ডাঃ আমিরুল ইসলাম ৬ বার এসএমসি’র সভাপতি নির্বাচিত সাংবাদিকরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আছেন, প্রয়োজনে যেকোনো কিছু করতে প্রস্তুত গাইবান্ধা জেলা আওয়ামীলীগ অফিসে হামলা ও অগ্নি সংযোগের ঘটনায় সংবাদ সম্মেলন সাতক্ষীরায় সদর থানা ঘেরাও চেষ্টা পুলিশের লাঠিচার্জ সাতক্ষীরা জেলা যুবলীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত জিএমপি পূবাইল থানা পুলিশের অভিযানে ০৭ কেজি গাজাসহ গ্রেফতার-০১ সাতক্ষীরায় স্টাটিকস শিক্ষা সহায়ক সংস্থার শিক্ষা উপকরণ বিতরণ অবশেষে কোটা সংস্কারের দাবি মানলেন সরকার কোটা আন্দোলনে ঢাকায় পুলিশের গুলিতে সাতক্ষীরার আসিফ’র মৃত্যু বোয়াখালীতে স্কুলছাত্রীকে যৌন হয়রানির ল্যাব সহকারী কে গ্রেপ্তার

গোপালগঞ্জে গুলি করে হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল

রিপোর্টার নামঃ
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪
  • ৬১ বার পঠিত

এম, টি, রহমান মাহমুদ,গোপালগঞ্জ :

গোপালগঞ্জের চন্দ্র দিঘলিয়ার জলিল ভুঁইয়ার ছেলে অছিকুর ভূইয়াকে গুলি করে হত্যা করে বর্তমান গোপালগঞ্জ সদর উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান কামরুজ্জামান ভূঁইয়া লুটুলের সমর্থকরা।

সরেজমিনে গেলে জানা যায়, এলাকায় প্রভাব বিস্তার করাকে কেন্দ্র করে সামান্য একটি ঘটনা নিয়ে এই হত্যাকাণ্ড সংঘটিত হয়। গুলি করে হত্যার ঘটনা গোপালগঞ্জে আবারো ২৩ বছর পর ক্ষমতার অপব্যবহারের কারণে সংঘটিত হলো গোপালগঞ্জের রাজনীতিতে কলঙ্কিত দিন।

আজ বুধবার ১৫ ই মে দুপুর ১২ টায় গোপালগঞ্জ সরকারি বঙ্গবন্ধু কলেজ মাঠ থেকে জেলা আওয়ামী লীগ পৌর আওয়ামী লীগ যুবলীগ, ছাত্রলীগের নেতৃত্বে, অছিকুর ভূঁইয়ার হত্যার প্রতিবাদে বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও ঢাকা খুলনা মহাসড়ক অবরোধ করেন বিক্ষোভকারী।

সকল নেতা কর্মীদের মুখের একটাই স্লোগান হত্যা বিচার ও প্রধান মন্ত্রীর এ.পি.এস-২ লিকু গাজীর চাকরি থেকে প্রত্যাহারের দাবি জানান। গোপালগঞ্জের চলমান রাজনীতিতে বিশৃঙ্খলা সৃষ্টিকারী হিসেবে লিকু গাজীকেই দায়ি করছেন এলাকার জণগণ। অসিকুলের মরদেহ সামনে নিয়ে বিক্ষোভ মিছিল বের হয়ে এসময় অসিকুল হত্যার বিচার দাবী জানান। এই অবরোধ চলে টানা দুই ঘন্টা ।

সমাবেশে চলা কালে গোপালগঞ্জ পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আকীমুজ্জামান বিটু বলেন কালো টাকার প্রভাব খটিয়ে অস্ত্রের মুখে জনগণের রায়কে কেড়ে নিয়ে ভোটের মাধ্যমে যে নির্বাচিত হয়েছে তাকে বাদ দিয়ে কামরুজ্জামান লুটুল ভুঁইয়াকে সরকারিভাবে ঘোষণা দিয়ে গোপালগঞ্জে অসন্তোষের সৃষ্টি করেছে।সেই কুচক্রী মহল শান্ত গোপালগঞ্জকে অশান্ত করার লক্ষ্যে এ হত্যাকাণ্ডের ঘটনাটি ঘটিয়েছে। আমরা এর প্রকৃত বিচার ও গোপালগঞ্জের সামসাময়িক ব্যাপার গুলো দৃষ্টি দেওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রী ও জননেতা শেখ ফজলুল করিম সেলিম এম পি ভাইয়ের হস্তক্ষেপ কামনা করেন। বক্তব্য রাখেন সদ্য উপজেলা চেয়ারম্যান প্রার্থী লিয়াকত আলী ভূঁইয়া , বীর মুক্তিযোদ্ধা সবেদ আলী ভূঁইয়া, ছাএলীগ সভাপতি নিউটন মোল্লা সহ নেতৃবৃন্দ। অবরোধ চলাকালে

গোপালগঞ্জে জেলা প্রশাসক কাজী মাহাবুবুল আলম ও পুলিশ সুপার আল – বেলী আফিফা অসিকুল হত্যার বিচারের আশ্বাস দিলে অবরোধ ছেড়ে দেয় অবরোধকারীরা ।

গতকাল মঙ্গলবার রাত আনুমানিক সাড়ে আটটার দিকে গোপালগঞ্জে সদ্য অনুষ্ঠিত উপজেলা নির্বাচনে বিজয়ী প্রার্থী উপজেলা চেয়ারম্যান কামরুজ্জামান ভূইয়া লুটুল ও প্রতিদ্বন্দ্বী বিএম লিয়াকত আলীর ভুঁইয়ার সমর্থকদের মধ্যে ধাওয়া পালটা ধাওয়া ও গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে লিয়াকত ভুঁইয়ার সমর্থক আব্দুল জলিল ভুঁইয়ার ছেলে অসিকুর ভুঁইয়া (২৮) হত্যার এর সুষ্ঠু বিচারের আশ্বাস দেন।

বিক্ষোভকারিরা এপিএস-২ লিকু গাজী ও

নবনির্বাচিত গোপালগঞ্জ উপজেলা চেয়ারম্যান কামরুজ্জামান ভূঁইয়া লুটুল এর ফাঁসি দাবী জানান এবং এর সঙ্গে যারা জড়িত তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যাবস্থা গ্রহন করার সহ অস্ত্র উদ্ধারের জোর দাবী জানান।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।