বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ১০:৩২ পূর্বাহ্ন
শিরোনামঃ
সালথায় বেশি দামে পেঁয়াজ বিক্রি: তিন ব্যবসায়ীকে জরিমানা সাতক্ষীরায় দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত পঞ্চগড়ে ৫৭ হাজার কিশোরী পাবেন বিনামূল্যে এইচপিভি টিকা শীতের আগমনী বার্তায় খেজুর গাছ পরিচর্চায় ব্যস্ত চারঘাটের গাছিরা চারটি ধর্মীয় প্রতিষ্ঠানের সভাপতি থেকে বিভিন্ন অনিয়ম দুর্নীতি ও অর্থ আত্মসাতের অভিযোগ আবু যাইদ অপুর বিরুদ্ধে  জাতীয় সড়ক নিরাপদ দিবস উপলক্ষে ইয়ামাহা রাইডার্স ক্লাব ফরিদপুর এর ব্যতিক্রম উদ্যোগ সরকারি বাঙলা কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ওরিয়েন্টেশন ও নবীন বরন অনুষ্ঠিত  বনার্ঢ্য আয়োজনে নিসচা মুন্সীগঞ্জ জেলা শাখার জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত কালিগঞ্জে শিক্ষকের পদত্যাগের দাবীতে মহাসড়কে বিক্ষোভ করেছে অভিভাবক ও শিক্ষার্থীরা কালিগঞ্জে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উদযাপন

গোপালগঞ্জে গুলি করে হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল

রিপোর্টার নামঃ
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪
  • ৯৩ বার পঠিত

এম, টি, রহমান মাহমুদ,গোপালগঞ্জ :

গোপালগঞ্জের চন্দ্র দিঘলিয়ার জলিল ভুঁইয়ার ছেলে অছিকুর ভূইয়াকে গুলি করে হত্যা করে বর্তমান গোপালগঞ্জ সদর উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান কামরুজ্জামান ভূঁইয়া লুটুলের সমর্থকরা।

সরেজমিনে গেলে জানা যায়, এলাকায় প্রভাব বিস্তার করাকে কেন্দ্র করে সামান্য একটি ঘটনা নিয়ে এই হত্যাকাণ্ড সংঘটিত হয়। গুলি করে হত্যার ঘটনা গোপালগঞ্জে আবারো ২৩ বছর পর ক্ষমতার অপব্যবহারের কারণে সংঘটিত হলো গোপালগঞ্জের রাজনীতিতে কলঙ্কিত দিন।

আজ বুধবার ১৫ ই মে দুপুর ১২ টায় গোপালগঞ্জ সরকারি বঙ্গবন্ধু কলেজ মাঠ থেকে জেলা আওয়ামী লীগ পৌর আওয়ামী লীগ যুবলীগ, ছাত্রলীগের নেতৃত্বে, অছিকুর ভূঁইয়ার হত্যার প্রতিবাদে বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও ঢাকা খুলনা মহাসড়ক অবরোধ করেন বিক্ষোভকারী।

সকল নেতা কর্মীদের মুখের একটাই স্লোগান হত্যা বিচার ও প্রধান মন্ত্রীর এ.পি.এস-২ লিকু গাজীর চাকরি থেকে প্রত্যাহারের দাবি জানান। গোপালগঞ্জের চলমান রাজনীতিতে বিশৃঙ্খলা সৃষ্টিকারী হিসেবে লিকু গাজীকেই দায়ি করছেন এলাকার জণগণ। অসিকুলের মরদেহ সামনে নিয়ে বিক্ষোভ মিছিল বের হয়ে এসময় অসিকুল হত্যার বিচার দাবী জানান। এই অবরোধ চলে টানা দুই ঘন্টা ।

সমাবেশে চলা কালে গোপালগঞ্জ পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আকীমুজ্জামান বিটু বলেন কালো টাকার প্রভাব খটিয়ে অস্ত্রের মুখে জনগণের রায়কে কেড়ে নিয়ে ভোটের মাধ্যমে যে নির্বাচিত হয়েছে তাকে বাদ দিয়ে কামরুজ্জামান লুটুল ভুঁইয়াকে সরকারিভাবে ঘোষণা দিয়ে গোপালগঞ্জে অসন্তোষের সৃষ্টি করেছে।সেই কুচক্রী মহল শান্ত গোপালগঞ্জকে অশান্ত করার লক্ষ্যে এ হত্যাকাণ্ডের ঘটনাটি ঘটিয়েছে। আমরা এর প্রকৃত বিচার ও গোপালগঞ্জের সামসাময়িক ব্যাপার গুলো দৃষ্টি দেওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রী ও জননেতা শেখ ফজলুল করিম সেলিম এম পি ভাইয়ের হস্তক্ষেপ কামনা করেন। বক্তব্য রাখেন সদ্য উপজেলা চেয়ারম্যান প্রার্থী লিয়াকত আলী ভূঁইয়া , বীর মুক্তিযোদ্ধা সবেদ আলী ভূঁইয়া, ছাএলীগ সভাপতি নিউটন মোল্লা সহ নেতৃবৃন্দ। অবরোধ চলাকালে

গোপালগঞ্জে জেলা প্রশাসক কাজী মাহাবুবুল আলম ও পুলিশ সুপার আল – বেলী আফিফা অসিকুল হত্যার বিচারের আশ্বাস দিলে অবরোধ ছেড়ে দেয় অবরোধকারীরা ।

গতকাল মঙ্গলবার রাত আনুমানিক সাড়ে আটটার দিকে গোপালগঞ্জে সদ্য অনুষ্ঠিত উপজেলা নির্বাচনে বিজয়ী প্রার্থী উপজেলা চেয়ারম্যান কামরুজ্জামান ভূইয়া লুটুল ও প্রতিদ্বন্দ্বী বিএম লিয়াকত আলীর ভুঁইয়ার সমর্থকদের মধ্যে ধাওয়া পালটা ধাওয়া ও গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে লিয়াকত ভুঁইয়ার সমর্থক আব্দুল জলিল ভুঁইয়ার ছেলে অসিকুর ভুঁইয়া (২৮) হত্যার এর সুষ্ঠু বিচারের আশ্বাস দেন।

বিক্ষোভকারিরা এপিএস-২ লিকু গাজী ও

নবনির্বাচিত গোপালগঞ্জ উপজেলা চেয়ারম্যান কামরুজ্জামান ভূঁইয়া লুটুল এর ফাঁসি দাবী জানান এবং এর সঙ্গে যারা জড়িত তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যাবস্থা গ্রহন করার সহ অস্ত্র উদ্ধারের জোর দাবী জানান।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।