বুধবার, ১৯ জুন ২০২৪, ০৩:২৮ অপরাহ্ন
শিরোনামঃ
গজারিয়ায় এক গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ মুন্সীগঞ্জে শ্রীনগরে পূর্ব শত্রুতার জেরে সাংবাদিকের উপর হামলা, থানায় অভিযোগ সৌদিতে এটিএম মেশিন ভাঙার অভিযোগে ৩ ভারতীয় নাগরিক গ্রেফতার চট্টগ্রামে নির্ধারিত সময়ের আগেই কোরবানির পশুর বর্জ্যমুক্ত ফুলবাড়িতে ৩শ পরিবারের মাঝে ঈদের মাংস বিতরন সাতক্ষীরায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু-২ তাহিরপুর উপজেলা বাসীকে ঈদ শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন,ইউনিয়ন কৃষক লীগের সভাপতি’ শেখ মোস্তফা মাওলানা নরুল হক সাহেব এর নামাজে জানাযা ও দাফন সম্পন্ন পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন ইউনিয়ন আ: লীগের সভাপতি কাজী সজল দেশ বাসীকে ঈদ শুভেচ্ছা জানিয়েছেন,বীর মুক্তিযোদ্ধা মো.আবুল হোসেন খান

চট্টগ্রামের সীতাকুণ্ডের “আব্দুল হান্নান মিয়াজী” ডিজিটাল প্রতারনার শীর্ষে 

রিপোর্টার নামঃ
  • আপডেট সময় মঙ্গলবার, ৮ নভেম্বর, ২০২২
  • ১১০ বার পঠিত

শিহাব উদ্দিন রুবেল, নিজস্ব প্রতিনিধিঃ 

চট্রগ্রামের সিতাকুন্ডের সৈয়দপুর ইউনিয়নের জাফর নগর এর কেদারখীল গ্রামের মৃত মোঃ আবু সালেক এর পুত্র আব্দুল হান্নান মিয়াজী অনলাইনে প্রতারণা ফাঁদ পেতে সারাদেশ থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে। প্রতারণায় তিনি এতোটাই পারদর্শী যে সিতাকুন্ডের গন্ডি পেরিয়ে সারাদেশে তার প্রতারণার ফাঁদ বিস্তার করেছে।মাত্র ১৯ বছর বয়সে এতবড় প্রতারনার জাল বুনেছে এ যেনো ঢাকার সাহেদ করিম কেও হার মানিয়েছে।বিগত ১ বছরে সে দেশের বিভিন্ন জেলার মানুষের কাছ থেকে হাতিয়ে নিয়েছে লক্ষ লক্ষ টাকা। তার প্রতারণার মুল হাতিয়ার ধর্মীও অনুভূতি। সে ধর্মীও অনুভূতিকে কাজে লাগিয়ে মানুষকে ব্লাকমেইল করে অনলাইনের মাধ্যমে নিশ্ব করছে দেশের শতাধিক যুবক যুবতীদের।এ প্রতারক চক্রের সঙ্গে আরও জড়িত রয়েছে চাঁদপুর জেলার জিসান ফারুক গাজী এবং তার স্ত্রী। তার প্রতারণার শিকার বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলার শেখ শিহাব উদ্দিন রুবেল এর কাছে জানতে চাইলে তিনি বলেন এই ডিজিটাল প্রতারক আব্দুল হান্নান মিয়াজী প্রথমে বিভিন্ন অনলাইনে ফেসবুক মনিটাইজেশন পেজ বিক্রয়ের এড দেয় তারপর যখন কেউ সেই পেজ কেনার আগ্রহ প্রকাশ করে তখন সে ধর্মীও অনুভূতি কাজে লাগিয়ে কিরা কসম কেটে বিশ্বাস এনে তার ব্যানহৃত 01600311458 এই নাম্বারে কথা বলে বিকাশে টাকা পাঠাতে বলে টাকা পাঠানোর সাথে সাথে চোখ পাল্টি দিয়ে পেজ ও দেয়না টাকা ও ফেরত দেয় না ফোন নাম্বার ব্লকলিষ্ট করে রাখে।এ ব্যাপারে তার নামে RAB-6 এর কাছে প্রতারণার সকল ডকুমেন্ট সহ একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। শুধু শিহাব উদ্দিন নয় রংপুর জেলা ফরহাদ হোসাইন কুমিল্লা জেলার রিয়াদুল ইসলাম,বাগেরহাট জেলার এম এম সি মেহেদী, যশোর জেলার হাসান সহ সারা দেশে শতাধিক মানুষ তার প্রতারণার ফাঁদে পড়ে লক্ষ লক্ষ টাকা হারিয়ে দিশেহারা হয়েছে।

এ বিষয়ে RAB-6 এর সিও এর কাছে জানতে চাইলে তিনি সাংবাদিকদের জানান আমরা অভিযোগ পেয়েছি অতি দ্রুত এই প্রতারককে আইনের আওতায় আনা হবে।

অনলাইন জগতের প্রতারনার শীর্ষ স্থানে থাকা এই প্রতারক আব্দুল হান্নান মিয়াজীকে অতি দ্রুত আইনের আওতায় আনার জোর দাবী জানিয়েছেন ভুক্তভোগীরা।তাহলে একদিকে যেমন প্রতারণার হাত থেকে রক্ষা পাবে সাধারণ জনগণ অন্য দিকে দেশ হবে কলঙ্ক মুক্ত এমনটাই প্রত্যাশা সকলের।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।