সোমবার, ২৪ জুন ২০২৪, ১১:০৯ অপরাহ্ন
শিরোনামঃ
মুন্সীগঞ্জে সিরাজদিখানে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেল মাহিন্দ্রা ,চালক নিহত । মুন্সীগঞ্জে গজারিয়ায় আ”লীগের দুই গ্রুপের সংঘর্ষে ৬জন গুলিবিদ্ধসহ আহত ১০ কালিগঞ্জে নওয়াবেঁকী গণমূখী ফাউন্ডেশনের অনিয়ম দূর্নীতি ও গ্রাহক হয়রানীর প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত কালিগঞ্জ বিষ্ণুপুরে সার্বজনীন বাসন্তী মন্দিরের প্রসাদ খেয়ে শিশুর মৃত্যু, চিকিৎসাধীন ৭০ জন কালিগঞ্জের পল্লীতে বিনা নোটিশে উচ্ছেদ করা হয়েছে ১৭ টি পরিবারকে রায়পুরায় আ.লীগ এর ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত প্রতিরোধহীন বেদনা আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন হামিদচর এলাকা থেকে অবশেষে কাজলের লাশ উদ্ধার সাতক্ষীরা জেলা প্রশাসকের ভ্যান উপহার পেলেন স্বামী পরিত্যক্তা নারী

জনকল্যাণমুখী উদ্যোগ বাস্তবায়ন করে প্রশংসায় ভাসছেন শ্যামনগরের ইউএনও নজিবুল আলম

রিপোর্টার নামঃ
  • আপডেট সময় মঙ্গলবার, ৪ জুন, ২০২৪
  • ৩৬ বার পঠিত

জি এম মামুন,বিশেষ প্রতিনিধিঃ

সংসদ নির্বাচনের পূর্বে যোগদান করার পর থেকেই দাপ্তরিক কাজের পাশাপাশি বিভিন্ন ধরনের জনকল্যাণমুখী কার্যক্রম বাস্তবায়নের মধ্য দিয়ে প্রশংসা কুড়িয়েছে শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার নাজিবুল আলম। উপজেলা নির্বাহী অফিসার নাজিবুল আলম যোগদানের পর থেকে ছয় মাসের মধ্যে তার দূরদর্শী চিন্তা ভাবনার মাধ্যমে উপজেলার উন্নয়নে অসংখ্য উদ্যোগ গ্রহণ করেছেন। তার কাছে আসা সকল সেবা প্রার্থীকে তিনি হাসিমুখে কাঙ্খিত সেবা দেওয়ার চেষ্টা করার পাশাপাশি তার দপ্তরকে সম্পূর্ণরূপে দালালমুক্ত করণে নানামুখী উদ্যোগ নিয়েছেন,যার কারণে দালালদের দৌরাত্ম কমেছে উপজেলা চত্বরে।

শ্যামনগর উপজেলা পরিষদ চত্বরে অবস্থিত বঙ্গবন্ধু ম্যুরাল সুরক্ষিত করণের উদ্যোগ গ্রহণ করেছেন ও উপজেলা পরিষদের অভ্যন্তরীন রাস্তা নির্মাণ ও সৌন্দর্যবর্ধনের কার্যক্রম গ্রহণ করেছেন তিনি। পর্যটন শিল্পের বিকাশে আকাশলীনা ইকো-পার্কে আগত দর্শণার্থীদের সুবিধার্থে শৌচাগার চালুকরণ ও সম্পূর্ণ পার্কে ট্রেইল নির্মাণের উদ্যোগ গ্রহণ করেছেন উপজেলা নির্বাহী অফিসার।

উপজেলার সাধারণ মানুষের দীর্ঘদিনের চাহিদার ভিত্তিতে নদী-খালের স্বাভাবিক প্রবাহ রক্ষার্থে উপজেলার সকল খাল জলমহালের আওতা থেকে অবমুক্ত করার জন্য কর্তৃপক্ষের নিকট প্রস্তাব প্রেরণ করেছেন।যা বাস্তবায়ন হলে মিষ্টি পানি আধার তৈরির পাশাপাশি কৃষি কাজে ব্যাপকভাবে ভুমিকা রাখবে বলে মনে করেন এলাকার সাধারণ মানুষেরা।উপজেলার হাট বাজারের অবৈধ স্থাপনা উচ্ছেদেসহ প্রকৃত ভূমিহীনদের মধ্যে খাস জমি বন্দোবস্ত প্রদান বিষয়টি নিজ দায়িত্বে তদারকির মাধ্যমে চলমান রেখেছেন।যার কারণে এলাকার হতদরিদ্র পরিবারের মানুষেরা উপকৃত হচ্ছেন।এবিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক একজন ভুমিহীন বলেন,বিগত দিনে বিভিন্ন দালালচক্র খাসজমি দেওয়ার নামে আমাদের নিকট থেকে অর্থ নিতেন,কিন্তু আমরা জমি পাইনি।বর্তমান ইউএনও স্যার আমাদের জমির ব্যবস্থা করতে নির্দেশনা দিয়েছেন। দীর্ঘদিন ব্যাংক এশিয়া সোশাল সেফটি নেট এর আওতায় থাকা ভাতাভোগীদের টাকা বিতরণে বিভিন্ন ধরনের অনিয়ম চলমান রাখার বিষয়ে কঠোর হস্তে দমন করেছেন তিনি।যার কারণে নির্বিঘ্নে সকল ভাতা ভোগী তাদের প্রাপ্ত টাকা পাচ্ছেন। সম্প্রতি ঘটে যাওয়া ঘূর্ণিঝড় “রেমাল” উপলক্ষে আশ্রয়কেন্দ্র প্রস্তুত, প্রচার প্রচারণা, প্রতিটি আশ্রয়কেন্দ্রে খাবার ও ত্রাণ সামগ্রী পৌছানো নিশ্চিতকরণ, বেড়িবাঁধ রক্ষায় সংশ্লিষ্ট বিভাগের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষাসহ সরকারি সম্পদের সুষ্ঠু ও সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করণসহ সার্বিক পরিস্থিতি দক্ষতার সাথে মোকাবেলা করে দুর্যোগ পরবর্তী সময়ে প্রতিটি ইউনিয়নে অগ্রাধিকার ভিত্তিতে সার্বিক ত্রাণ কার্যক্রম সফলতার সাথে সমন্বয় করেছেন।

উপজেলার সোনার মোড় নামক স্থানে মৃত গরুর মাংস বিক্রির মূল হোতাকে উপজেলা থেকে বিতাড়িত করণসহ মাংস ব্যবসায়ীদের সাথে নিয়মিত সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা চলমান রেখেছেন। ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের কল্যাণে আগত সরকারি সাহায্যসমূহ সকলকে সাথে নিয়ে সুষ্ঠুভাবে বন্টনের ব্যবস্থা নিশ্চিতকরণসহ ক্রীড়া ও শিল্পের উন্নয়নে উপজেলা ক্রীড়া কমিটি ও উপজেলা শিল্পকলা কমিটি পূর্ণগঠন ও কার্যকারীকরণে উদ্যোগ গ্রহণ করেছেন। দ্বীপ ইউনিয়ন গাবুরায় সামাজিক বনায়ন ধ্বংসের প্রচেষ্টা কার্যকরভাবে প্রতিহত করেন এবং সকল কাজে আইন, বিধি-বিধান প্রতিপালনের উপর সর্বাধিক গুরুত্ব প্রদান করে যাচ্ছেন এই কর্মকর্তা।

শ্যামনগর উপজেলার সুযোগ্য উপজেলা নির্বাহী অফিসার নাজিবুল আলম বলেন,ভবিষ্যৎ কর্মপরিকল্পনার মধ্যে রয়েছে- সুপেয় পানির সংকট সমস্যা সমাধানে বিভিন্ন ইউনিয়নে মিষ্টি পানি সংরক্ষণের জন্য পুকুর খননের ব্যবস্থা গ্রহণ, বেকার সমস্যার সমাধানে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ ফ্রিলান্সার তৈরি করে কর্মসংস্থানের সুযোগ তৈরি করা এবং নবায়নযোগ্য শক্তির ব্যবহার বৃদ্ধিতে সোলার ভিলেজ তৈরির পরিকল্পনার কথা তিনি ব্যক্ত করেন

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।