বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১১:০১ অপরাহ্ন
শিরোনামঃ
কালিগঞ্জে শিক্ষাবান্ধব ডাঃ আমিরুল ইসলাম ৬ বার এসএমসি’র সভাপতি নির্বাচিত সাংবাদিকরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আছেন, প্রয়োজনে যেকোনো কিছু করতে প্রস্তুত গাইবান্ধা জেলা আওয়ামীলীগ অফিসে হামলা ও অগ্নি সংযোগের ঘটনায় সংবাদ সম্মেলন সাতক্ষীরায় সদর থানা ঘেরাও চেষ্টা পুলিশের লাঠিচার্জ সাতক্ষীরা জেলা যুবলীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত জিএমপি পূবাইল থানা পুলিশের অভিযানে ০৭ কেজি গাজাসহ গ্রেফতার-০১ সাতক্ষীরায় স্টাটিকস শিক্ষা সহায়ক সংস্থার শিক্ষা উপকরণ বিতরণ অবশেষে কোটা সংস্কারের দাবি মানলেন সরকার কোটা আন্দোলনে ঢাকায় পুলিশের গুলিতে সাতক্ষীরার আসিফ’র মৃত্যু বোয়াখালীতে স্কুলছাত্রীকে যৌন হয়রানির ল্যাব সহকারী কে গ্রেপ্তার

ডিজিটাল উদ্ভাবনী মেলা বিষয়ে,তাহিরপুরে প্রেস কনফারেন্স অনুষ্ঠিত

রিপোর্টার নামঃ
  • আপডেট সময় মঙ্গলবার, ৮ নভেম্বর, ২০২২
  • ১১৮ বার পঠিত

এস এ আখঞ্জী,তাহিরপুরঃ-

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা প্রশাসনের আয়োজনে
ডিজিটাল উদ্ভাবনী মেলা (২০২২)উদযাপন উপলক্ষে প্রেস কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার( ৮নম্ভেবর)দুপুর ২টার সময় তাহিরপুর উপজেলার ‘বঙ্গবন্ধু  ডিজিটাল কর্নারে, ডিজিটাল উদ্ভাবনী মেলার বিষয়ে,  উপজেলার  নির্বাহী কর্মকর্তা রায়হান কবির প্রেসব্রিফিং করেছেন।

এসময় তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে, মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ এর সার্বিক দিক নির্দেশনায় প্রযুক্তি বান্ধব নানা উদ্ভাবন ও সেবা তৈরী র মাধ্যমে ইতিমধ্যে ডিজিটাল বাংলাদেশ কার্যক্রম বাস্তবায়ন সম্ভব হয়েছে। উন্নয়নের অগ্রযাত্রায় ২০৩০ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশকে টেকসই লক্ষ্যমাত্র অর্জনে মডেল  এসডিজি রাষ্ট্র এবং ২০৪১ সালের মধ্যে স্মার্ট  বাংলাদেশ  গড়ার তোলার  লক্ষ্যে বাংলাদেশ সরকার উদ্যোগ গ্রহণ করেছে। প্রতিনিয়ত  প্রযুক্তির  উন্নয়নের  স্বার্থে  নিজেদের দক্ষতা  ও সক্ষমতা  বৃদ্ধির পাশাপাশি বিশ্ব দরবারে প্রযুক্তির ক্ষেত্রে নেতৃত্ব প্রদানে কার্যক্রম গ্রহণ করা হয়েছে।  প্রযুক্তি বান্ধব নানা উদ্ভাবনের মাধ্যমে  নাগরিক জীবনকে আরও সহজ, সমৃদ্ধ এবং স্মার্ট করে গড়ে তুলতে সারা দেশের উদ্ভবকদের উদ্ভাবনী  সক্ষমতা দেশের প্রয়োজনে কাজে লাগাতে দেশব্যাপী আয়োজন করা হচ্ছে ডিজিটাল উদ্ভাবনী  মেলা-২০২২ এবং উদ্ভবনী অলিম্পিয়াড। এর মাধ্যমে অংশগ্রহণ মূলক ও অন্তর্ভুক্তি মূলক উদ্ভাবনের মাধ্যমে আগামী লক্ষমাত্রা অর্জন করা সহজ হবে।

আগামী ০৯ নম্ভেবর ২০২২খ্রি. তারিখে রোজ বুধবার তাহিরপুর উপজেলা পরিষদ চত্বরে উপজেলা প্রশাসন কতৃর্ক আয়োজন করা হয়েছে উপজেলা ডিজিটাল উদ্ভাবনী মেলা ও উদ্ভাবনী অলিম্পিয়াড।  উক্ত মেলায় সরকারি দপ্তর সমূহের অংশগ্রহণে মেলার স্থানে নাগরিক বান্ধব সেবা প্রদানের ব্যবস্থা থাকবে,  পাশাপাশি সেবা প্রদান প্রক্রিয়া অবহিকরণ,উন্নয়ন  এবং সেবা সম্পর্কে নাগরিকদের মতামত গ্রহণের ব্যবস্থা রাখা হবে।  উদ্ভাবনী মেলাতে স্থানীয় স্থানীয় উদ্ভাবনসমূহ প্রদর্শনের ব্যবস্থা রাখা হয়েছে।

ডিজিটাল উদ্ভাবনী মেলা ৪টি প্যাভিলিয়নে বিভিন্ন স্টলের ব্যবস্থা থাকবে।  প্যাভিলিনসমূল(১) উদ্ভাবনী সক্ষমতা উদ্যেগ এবং স্টার্ট আপ(২) ডিজিটাল সেবা (৩) হাতের মুঠোয় সেবা(৪) শিক্ষা দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থান। উদ্ভাবনী বইডিয়া/প্রজেক্ট প্রদর্শনীর মাধ্যমে নিন্মবর্ণিত তিনটি গ্রুপে প্রতিযোগিতার আয়োজন করা হবে।

গ্রুপ গুলো
‘ ক’ মাধ্যমিক পর্যায়
গ্রুপ ‘খ’ উচ্চ মাধ্যমিক পর্যায়
গ্রুপ  গ’ উম্মুক্ত

তিন গ্রুপের প্রথম স্থান অর্জন কারি ব্যক্তি/দল জেলা পর্যায়ে অনুষ্ঠিত প্রতিযোগিতা  অংশ গ্রহণ করবেন। এছাড়াও এছাড়াও ডিজিটাল উদ্ভাবনী সম্পর্কিত বিভিন্ন বিষয়ে উপস্থাপন করা হবে।

এসময় উপস্থিত ছিলেন তাহিরপুর উপজেলার সহকারী কমিশনার ভূমি আসাদুজ্জামান রনি, উপজেলার সমাজ সেবা অধিদপ্তরের কর্মকর্তা উপজেলার সহকারী প্রোগ্রামার এমরান হোসেন, উপজেলা প্রেসক্লাবে সভাপতি রমেন্দ্র নারায়ণ বৈশাখ,
দৈনিক যায়যায়দিন এর উপজেলা প্রতিনিধি বাবরুল হাসান বাবলু, দৈনিক  আমাদের সময় এর প্রতিনিধি জাহাঙ্গীর আলম, দৈনিক সংবাদ এর প্রতিধিনি কামাল হোসেন, দৈনিক মানবজমিন এর প্রতিনিধি আব্দুর রাজ্জাক, দৈনিক সমাচার এর প্রতিনিধি আহমদ কবির, দৈনিক দেশ জগত এর উপজেলা প্রতিনিধি শামছুল আলম আখঞ্জী, সাংবাদিক রুকন উদ্দিন, সাংবাদিক আবুল কাশেমসহ অনেক প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়া কর্মী বৃন্দ।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।