সোমবার, ২৪ জুন ২০২৪, ১১:০০ অপরাহ্ন
শিরোনামঃ
মুন্সীগঞ্জে সিরাজদিখানে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেল মাহিন্দ্রা ,চালক নিহত । মুন্সীগঞ্জে গজারিয়ায় আ”লীগের দুই গ্রুপের সংঘর্ষে ৬জন গুলিবিদ্ধসহ আহত ১০ কালিগঞ্জে নওয়াবেঁকী গণমূখী ফাউন্ডেশনের অনিয়ম দূর্নীতি ও গ্রাহক হয়রানীর প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত কালিগঞ্জ বিষ্ণুপুরে সার্বজনীন বাসন্তী মন্দিরের প্রসাদ খেয়ে শিশুর মৃত্যু, চিকিৎসাধীন ৭০ জন কালিগঞ্জের পল্লীতে বিনা নোটিশে উচ্ছেদ করা হয়েছে ১৭ টি পরিবারকে রায়পুরায় আ.লীগ এর ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত প্রতিরোধহীন বেদনা আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন হামিদচর এলাকা থেকে অবশেষে কাজলের লাশ উদ্ধার সাতক্ষীরা জেলা প্রশাসকের ভ্যান উপহার পেলেন স্বামী পরিত্যক্তা নারী

তাহিরপুরে মাছ ধরার ছাঁইয়ে’ অজগর সাপ

রিপোর্টার নামঃ
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২০ অক্টোবর, ২০২২
  • ১৩৬ বার পঠিত

এস এ আখঞ্জী, তাহিরপুরঃ-

 

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায়’ জেলেদের মাছ ধরার ছাঁইয়ে একটি অজগর সাপ ধরা পড়েছে। প্রথমে বড় মাছ ভেবে উল্লাসে চিৎকার করে উঠলেও পরে দেখা মিলল একটি অজগর সাপ।

(১৯ অক্টোবর) বুধবার  সকাল ৭টার দিকে উপজেলার বড়দল দক্ষিণ ইউনিয়নের হলহলিয়া চরগাঁও এলাকার মহিষমারা বিলে এই সাপটি ধরা পড়ে।

স্থানীয়রা বলছেন, এটি একটি অজগরের বাচ্চা হবে। সাপটি লম্বায় ৫-৭ হাত এবং ৬-৭কেজি ওজনের হবে। তাঁদের ধারণা এটি ভারত সীমান্তের পাহাড়ি এলাকা থেকে রাতের কোনো এক সময় এখানে এসে আটকা পড়ে।

হলহলিয়া চরগাঁও গ্রামের বাসিন্দা জয়নাল আবেদীন জানিয়েছেন, হলহলিয়া চরগাঁও গ্রামের মনসুর আলী(৫১) স্থানীয় মহিষমারা বিলে মাছ ধরার জন্য ছাঁই রাখেন। সকালে তার বারো বছর বয়সী ছোট ছেলে ছাঁইয়ের কাছে গেলে প্রথমে বড় মাছ ভেবে উল্লাস করে উঠলেও পরে অজগরটিকে দেখতে পায়।  এ খবর ছড়িয়ে পড়লে গ্রামের লোকজনের সহযোগিতায় সাপটিকে ধরে একটি বস্তার মধ্যে আটক করে রাখেন তিনি।

মনসুর আলী বলেন, সাপটিকে বস্তায় ভরে রেখেছি। দিনভর অনেক সাপুড়ে সাপটিকে নিতে আমার সাথে যোগাযোগ করলে আমি তাদেরকে দিতে না করেছি। কিছুটা ভয় লাগলেও সাপটিকে চোখে চোখে রাখতে রাতটা না ঘুমিয়ে কাটাব। তিনি আরো জানান, সাপটিকে তিনি বন্যপ্রাণী সংরক্ষণকারীদের নিকট দিয়ে দিতে চান।

তাহিরপুরের বনবিট কর্মকর্তা খান মো. আনোয়ার হোসেন বলেন, আমি সরজমিনে যাচ্ছি, ঘটনা স্থলে গিয়ে,  সাপটিকে বড়গোপ টিলা বা পাহাড়ি সীমান্ত এলাকায়  অবমুক্ত করব।

এ ব্যাপারে তাহিরপুর উপজেলার নির্বাহী কর্মকর্তার অফিসিয়াল মোবাইল ফোনে যোগাযোগ করা হলে, বিশ্বম্ভপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা বলেন,  ফোনটি  আমার কাছে,  আমি এ বিষয়ে অবগত নই, আমি সহকারী কমিশনার ভূমি আসাদুজ্জামান রনিকে অবগত করে দিচ্ছি।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।