সোমবার, ২৪ জুন ২০২৪, ০২:৪৮ অপরাহ্ন
শিরোনামঃ
রায়পুরায় আ.লীগ এর ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত প্রতিরোধহীন বেদনা আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন হামিদচর এলাকা থেকে অবশেষে কাজলের লাশ উদ্ধার সাতক্ষীরা জেলা প্রশাসকের ভ্যান উপহার পেলেন স্বামী পরিত্যক্তা নারী সাতক্ষীরায় বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত পঞ্চগড়ে বঙ্গবন্ধু আন্তঃকলেজ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন আগামীকাল জি বাংলায় “কুবের ময়না” নাটকে অভিনয়ে থাকবে সাংবাদিক কন্যা তিতলি রামপালে নানা আয়োজনে আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত  জিএমপি পূবাইল থানা পুলিশের অভিযানে সিআর ওয়ারেন্টভুক্ত আসামী গ্রেফতার- ৪

নওগাঁর বদলগাছী মাদকের অভয়ারণ্য ধ্বংসের পথে যুব সমাজ।

রিপোর্টার নামঃ
  • আপডেট সময় সোমবার, ২২ আগস্ট, ২০২২
  • ১৭৬ বার পঠিত

 

মোঃ রায়হান আলী নওগাঁ প্রতিনিধিঃ

নওগাঁর বদলগাছী উপজেলার আনাছে কানাছে চলছে মাদকের রমরমা বাণিজ্য। মাদকের ভয়াল থাবায় ধ্বংসের পথে যুব সমাজ। সচেতন মহল সূত্রে জানাযায়, উপজেলার বিভিন্ন ইউনিয়নের আওতাধীন হাট বাজার, গ্রাম-গঞ্জ সহ সর্বত্রই হাত বাড়ালেই পাওয়া যাচ্ছে মাদক । মাদকের প্রাপ্তি সহজ লভ্য হওয়ায় যুব সমাজ সহ বিভিন্ন বয়সীরা অধিক হারে নেশাগ্রস্থ হয়ে তাদের অজান্তেই ধ্বংসের পথে ধাবিত হচ্ছে বলে উপজেলার সচেতন মহলের অভিমত।

উপজেলার কতিপয় চিহ্নিত মহাজনী মাদক ব্যবসায়ীরা নওগাঁর সিমান্তবর্তী ধামইরহাট উপজেলার পাগলা দেওয়ান, ফার্সিপাড়া, এবং সাপাহার উপজেলার বস্তাবর, শিমলতলী
দিনাজপুরের হিলি, জয়পুরহাটের পাঁচবিবি,
আটাপাড়াসহ বিভিন্ন সীমান্ত দিয়ে ভারত থেকে হিরোইন ফেন্সিডিল, গাঁজা, ইয়াবা, প্যাথেডিন সহ বিভিন্ন মাদকদ্রব্য উপজেলার মথুরাপুর ইউনিয়নের ত্রিমহোনী ব্রীজ সংলগ্ন নদীরবাঁধ, জাবারীপুর-গোবরচাঁপাহাট, এবং মহাদেবপুর উপজেলার মাতাজীহাট হয়ে বদলগাছীতে এনে তাদের শেল্টারে রাখে। পরে তা মথুরাপুর ইউনিয়নের গোবরচাঁপাহাট, হাড়িপুকুর-কাঁঠালমোড় ঐতিহাসিক পাহাড়পুর ইউনিয়নের পাহাড়পুরের পঁচার মোড়, মিঠাপুর, সাগরপুর, ভেরেন্ডি, খাদাইল, ভান্ডারপুর, কোলা, দ্বীপগঞ্জ, শ্রীরামপুর,পারসোমবাড়ী, বিলাশবাড়ী নতুন ব্রীজের মোড়, হাজিপুর, এনায়েতপুর বাজার, বালুভরা ইউপির বালুভরা বাজার,কোমারপুর, আধাইপুর ইউপির বিষ্ণুপুর, বদলগাছী সদর ইউপির ছোটযমুনা নদীর বালুচর, দাউদপুর সুন্দরীর মোড়, স্টেডিয়াম সহ গ্রামগঞ্জে খুচরা মাদক বিক্রেতাদের নিকট সরবরাহ করে থাকে। পরে তা খুচরা মাদক বিক্রেতারা হাট-বাজার গ্রাম-গঞ্জ সহ বিভিন্ন স্থানে যুব সমাজ সহ বিভিন্ন বয়সীদের কাছে স্থানভেদে গাঁজার পুরিয়া, ইয়াবা, পেন্ট্যাডল, ট্যাপেন্ডা,ফেন্সিডিলসহ নানান প্রকার নেশা জাতীয় দ্রব্য বিক্রি করে।

বদলগাছী থানা পুলিশ মাঝে মধ্যেই খুচরা ব্যবসায়ীদের আটক করে ভ্রাম্যমান আদালতে উপস্থিত করলে আদালত তাকে ৭ দিন থেকে ৩মাস কারাদন্ড প্রদান করেন। কারা ভোগের পর তারা এসে আবারও মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছে।
উপজেলার বিভিন্ন স্থানে প্রকাশ্যে মাদক বেচাকেনা চলছে উপজেলার সচেতন মহল জানায় থানা পুলিশ মাঝে মধ্যে খুচরা মাদক বিক্রেতাদের আটক করে নিয়মিত মামলা সহ ভ্রাম্যমান আদালতে লঘু শাস্থির ব্যবস্থা করলেও মহাজনী মাদক ব্যবসায়ীরা বরাবরই থেকে যাচ্ছে ধরা ছোঁয়ার বাহিরে। ফলে মাদকের মরন ছোবলে যুব সমাজ আজ ধ্বংসের পথে ধাবিত হচ্ছে। এই পরিস্থিতিতে উপজেলার অভিভাবকেরা তাদের সন্তানদের নিয়ে দুশ্চিতায় দিনাতিপাত করছে বলে অভিমত প্রকাশ করে।

বদলগাছী থানার অফিসার ইনচার্জ (ওসি)
মুহা.আতিয়ার রহমান এর সঙ্গে কথা বললে তিনি জানান, মাদক বিরোধী অভিযান অব্যাহত রয়েছে এবং অনেক মাদক বিক্রেতা ও সেবন কারীদের আটক করে আইনের আওতায় আনা হয়েছে। সেই সাথে বেপরোয়া মোটর সাইকেল চালানোর জন্য এ মাসে ৩৮টি মোটরসাইকেল আটক করে মামলা দায়ের করা হয়েছে,যা মাদক নিয়ন্ত্রে সহায়ক ভূমিকা পালন করবে।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।