বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৬:৫৬ অপরাহ্ন
শিরোনামঃ
কালিগঞ্জে জোরপূর্বক জমি দখল ও ভাঙচুরের অভিযোগ উঠেছে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানালেন,বিশিষ্ট ব্যবসায়ী মো.সাইফুল ইসলাম চট্টগ্রামে ঝুট গুদামে আগুন শিবরাম আদর্শ পাবলিক স্কুলে ফল উৎসব পালিত রামপালে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে কেন্দ্রীয় বিএনপি’র অর্থ সহায়তা প্রদান  গোপালগঞ্জ মুকসুদপুর উপজেলা চেয়ারম্যান হিসেবে দ্বিতীয়বার শপথ নিলেন কাবির মিয়া বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটির রাজশাহী বিভাগীয় কমিটি ঘোষণা নন্দী ভাঙ্গনের প্রতিযোগীতায় চট্টগ্রাম  গাজীপুরে শহীদ ক্যাডেট স্কুল এন্ড কলেজে ফল উৎসব ২০২৪ অনুষ্ঠিত পবিত্র ঈদুল- আযহার ঈদ শুভেচ্ছা জানিয়েছেন ৭নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি’মো.ইমানুর মিয়া

নওগাঁর মান্দায় চেয়ারম্যানের নির্দেশে জোরপূর্ব গাছ কেটে নেয়ার অভিযোগ।

রিপোর্টার নামঃ
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৭ অক্টোবর, ২০২২
  • ৩৮৩ বার পঠিত

মোঃ রায়হান আলী,নওগাঁ প্রতিনিধিঃ-

নওগাঁর মান্দা উপজেলার ৩নং পরানপুর ইউপি চেয়ারম্যানের মাহফুজুর রহমান (উজ্জ্বল) এর নির্দেশে দিন-দুপুরে আশরাফুল ইসলাম(৬০) নামে অসহায় এক বৃদ্ধের রুপনকৃত গাছ কেটে নিলো প্রতিপক্ষের ভাড়াটে সন্ত্রাসীরা। গত ১৩ অক্টোবর পরানপুর ইউপির উত্তর পরানপুর গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ভুক্তভোগ আশরাফুল ইসলাম বাদী হয়ে মান্দা থানা একটি মামলা দায়ের করেন।

মামলা সূত্রে জানা যায় বাদী মৃত মনির উদ্দিনের ছেলে আশরাফুল ইসলাম, ০৪/১০/৮৭ সালে ফইর মোল্লার নিকট হতে ৪ শতক সম্পত্তি কবলা করেন যার দলিল নং১২১১৪, হাল খতিয়ান নং ৩৭৯/১৪৬, হাল দাগ নং ১০৯২, কবলা মুলে প্রাপ্ত হইয়া গাছপালা রোপন করিয়া ৩৫ বছর যাবৎ শান্তিপূর্ণভাবে ভোগ দখল করিয়া আসিতেছি।

কিন্তু গত ১৩ অক্টোবর সকালে চেয়ারম্যান মাহফুজুর রহমান উজ্জলের নির্দেশে, ফইর মোল্লা ও তার ছেলে আমির উদ্দিন (৫৫), আঃ জলিল (৪০), মনির মোল্লা (৩৫) ও কালাচিতা গ্রামের মৃত নুরুল ইসলামের ছেলে রফিকুল ইসলামসহ ভাড়াটে ৮/১০ জন সঙ্ঘবদ্ধ হয়ে দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে দিন-দুপুরে ক্ষমতার দাপটে গাছ কেটে নিয়ে যায়।

এ ব্যাপারে চেয়ারম্যান মাহফুজুর রহমান উজ্জলের কাছে জানতে চাইলে তিনি বলেন, সালিশের মাধ্যমে উভয় পক্ষের দলিল পত্র দেখে আশরাফুলকে তার লাগানো গাছগুলো কেটে নিতে বলা হয়েছিল। কিন্তু তিনি গাছগুলো কেটে নেননি। এরপর শুনেছি প্রতিপক্ষের ফইর গংরা জোরপূর্বক গাছগুলো কেটে নিয়ে গেছে।

তবে ভুক্তভোগী আশরাফুল ইসলাম বলেন, জোর করে গাছ কেটে নিয়ে গেছে, এখন আবার ইট বালি ফেলে জমি জবর দখলের চেষ্টা করে যাচ্ছে। আমি নিরুপায় হয়ে আইনের আশ্রয় নিয়েছি, সুষ্ঠু সমাধান না হওয়া পর্যন্ত আমার এ জায়গা কেউ যাতে দখল না নিতে পারে এটাই আমার আকুল আবেদন।

এ ঘটনায় মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই আমিনুল ইসলাম বলেন, জোরপূর্বক কেটে নিয়ে যাওয়া গাছগুলো উদ্ধার করা হয়েছে। সে সাথে ঘটনার সঙ্গে জড়িত একজন আসামিকে গ্রেফতার করা হয়েছে।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।