সোমবার, ২৪ জুন ২০২৪, ০৪:০৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
রায়পুরায় আ.লীগ এর ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত প্রতিরোধহীন বেদনা আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন হামিদচর এলাকা থেকে অবশেষে কাজলের লাশ উদ্ধার সাতক্ষীরা জেলা প্রশাসকের ভ্যান উপহার পেলেন স্বামী পরিত্যক্তা নারী সাতক্ষীরায় বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত পঞ্চগড়ে বঙ্গবন্ধু আন্তঃকলেজ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন আগামীকাল জি বাংলায় “কুবের ময়না” নাটকে অভিনয়ে থাকবে সাংবাদিক কন্যা তিতলি রামপালে নানা আয়োজনে আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত  জিএমপি পূবাইল থানা পুলিশের অভিযানে সিআর ওয়ারেন্টভুক্ত আসামী গ্রেফতার- ৪

“প্রেস কাউন্সিল আইন ও আচরণবিধি এবং তথ্য অধিকার আইন অবহিত করণ ” শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা ।

রিপোর্টার নামঃ
  • আপডেট সময় বুধবার, ১২ অক্টোবর, ২০২২
  • ১৩৪ বার পঠিত

মুন্সীগঞ্জ প্রতি‌নি‌ধিঃ

ঢাকার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দের অংশগ্রহণে বাংলাদেশ প্রেস কাউন্সিল আয়োজিত ” প্রেস কাউন্সিল আইন ও আচরণবিধি এবং তথ্য অধিকার আইন অবহিত করণ” শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

১২ অক্টোবর বুধবার সকাল ৯ টায় বাংলাদেশ প্রেস কাউন্সিল মিলনায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষণ কর্মশালার শুভ উদ্বোধন করেন
বাংলাদেশ প্রেস কাউন্সিল এর চেয়ারম্যান বিচারপতি মোঃ নিজামুল হক নাসিম।

বাংলাদেশ প্রেস কাউন্সিলের সুপারিন্টেন্ডেন্ট মোহাম্মদ সাখাওয়াত হোসেনর কোরআন থেকে তেলাওয়াতের মধ্য দিয়ে প্রশিক্ষণ কর্মশালাটি শুরু করা হয়।

বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব মোঃ শাহ আলম তথ্য কি, তথ্যের ব্যবহারবিধিসহ বিভিন্ন বিষয়ে আলোকপাত করেন। এসময় তিনি কর্মশালায় অংশগ্রহণকারী সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

এরপর প্রধান অতিথি বিচারপতি মোঃ নিজামুল হক নাসিম প্রেস কাউন্সিল গঠনের পটভূমি, ইতিহাস, কাউন্সিল গঠনের লক্ষ্য, উদ্দেশ্য ও প্রেস কাউন্সিলরের কার্যক্রম সম্পর্কে আলোচনা করেন। এসময় প্রেস কাউন্সিলর আইনি বিষয়গুলো নিয়ে সাংবাদিকদের করা বিভিন্ন প্রশ্নের উত্তরও দেন তিনি।
সাংবাদিকের আচরণবিধি ও করনীয় বিষয়ে আলোচনায় অংশ নেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের সদস্য ও দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত। শ্যামল দত্ত তার আলোচনায় টেকনোলজির যুগে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারের নীতিমালা, সামাজিক প্রভাব ও ক্ষতিকর দিকসমূহ তুলে ধরেন। এক্ষেত্রে গৃহীত নীতিমালার বিভিন্ন প্রায়োগিক দিক ও সাংবাদিকদের করণীয় বিষয় নিয়ে আলোচনা করেন৷
প্রধান অতিথি সকলকে ধন্যবাদ জানিয়ে প্রশিক্ষণ কর্মশালার আলোচনা সেশনের সমাপ্তি ঘোষণা করেন।
এরপর সার্টিফিকেট বিতরণের মধ্য দিয়ে শেষ হয় বাংলাদেশ প্রেস কাউন্সিল আয়োজিত দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা।
কর্মশালায় মুন্সীগঞ্জ, কুষ্টিয়া ও ঝিনাইদহ জেলার প্রায় ৫০ জন সাংবাদিক অংশগ্রহন করেন। মুন্সীগঞ্জ রিপোর্টার্স ইউনিটি ও মুন্সীগঞ্জ জেলা অনলাইন প্রেসক্লাবের ১২ জন সাংবাদিক এই কর্মশালায় অংশ নেন। তারা হলেন মুন্সিগঞ্জ জেলা অনলাইন প্রেস ক্লাবের সভাপতি কাজী বিপ্লব হাসান, যুগ্ম সাধারন সম্পাদক মোঃ মোস্তফা, সদস্য কাজী মোহাম্মদ, মুন্সীগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সহ-সভাপতি নাজমুল হাসান মিলন, সাধারণ সম্পাদক মোঃ রুবেল, সাংগঠনিক সম্পাদক শাহনাজ বেগম, অর্থবিষয়ক সম্পাদক ফরহাদ মিয়া, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সালমান হাসান, ধর্ম বিষয়ক সম্পাদক মোমিন বিশাবাস, শিক্ষা বিষয়ক সম্পাদক মোঃ মাসুদ খাঁন, মহিলা বিষয়ক সম্পাদক নাসিমা সুলতানা রিতা ও সদস্য রায়হান সরদার।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।