বুধবার, ১৯ জুন ২০২৪, ০৫:৩৬ অপরাহ্ন
শিরোনামঃ
গজারিয়ায় এক গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ মুন্সীগঞ্জে শ্রীনগরে পূর্ব শত্রুতার জেরে সাংবাদিকের উপর হামলা, থানায় অভিযোগ সৌদিতে এটিএম মেশিন ভাঙার অভিযোগে ৩ ভারতীয় নাগরিক গ্রেফতার চট্টগ্রামে নির্ধারিত সময়ের আগেই কোরবানির পশুর বর্জ্যমুক্ত ফুলবাড়িতে ৩শ পরিবারের মাঝে ঈদের মাংস বিতরন সাতক্ষীরায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু-২ তাহিরপুর উপজেলা বাসীকে ঈদ শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন,ইউনিয়ন কৃষক লীগের সভাপতি’ শেখ মোস্তফা মাওলানা নরুল হক সাহেব এর নামাজে জানাযা ও দাফন সম্পন্ন পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন ইউনিয়ন আ: লীগের সভাপতি কাজী সজল দেশ বাসীকে ঈদ শুভেচ্ছা জানিয়েছেন,বীর মুক্তিযোদ্ধা মো.আবুল হোসেন খান

ফটিকছড়িতে জুনায়েদ বাবুনগরীর স্মরণসভা ‘আল্লামা বাবুনগরীর আপোষহীনতা চিরস্মরণীয় হয়ে থাকবে’

রিপোর্টার নামঃ
  • আপডেট সময় শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০২২
  • ১১১ বার পঠিত

মোহাম্মদ আতিকুল্লাহ, চৌধুরী চট্টগ্রাম:

হেফাজতে ইসলাম বাংলাদেশের সাবেক আমির ও আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারীর সাবেক শাইখুল হাদিস আল্লামা জুনায়েদ বাবুনগরী রহ:-এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) নাজিরহাটেরর একটি কমিউনিটি সেন্টারে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভাটির আয়োজন করে বৃহত্তর ফটিকছড়ি ইসলামী আইন বাস্তবায়ন কমিটি।

প্রধান আলোচকের বক্তব্যে মাওলানা ইয়াহইয়া বলেন,আল্লামা জুনায়েদ বাবুনগরী মানুষের কল্যাণে কাজ করেছেন। লোভ-লালসা কোনো কিছু তাকে ফিরাতে পারেনি। তিনি বিদগ্ধ মুহাদ্দিস ছিলেন। উম্মাহর ব্যথায় ব্যথিত ছিলেন। দাওয়াতে ময়দানে তার বিস্তর বিচরণ ছিল। যেখানেই ইসলাম, ধর্ম ও উম্মাহ আক্রান্ত হয়েছে, তিনি সেখানেই ছুটে গিয়েছেন। যার ফলে তাকে জেল-জুলুম সহ্য করতে হয়েছে। যারা তার সাথে এমন অন্যায় করেছে তাদের বিচার আল্লাহ তায়ালা নিশ্চয়ই করবেন।

মুফতি আবু মাকনূন মুহাম্মদ আজিজী, মুফতি আব্দুল হাকিম ও মাও সেলিম দৌলতপুরীর যৌথ সঞ্চালনায় সভায় প্রধান আলোচক ছিলেন হাটহাজারী মাদরাসার মহাপরিচালক ও হেফাজতে ইসলামের সিনিয়র নায়েবে আমির আল্লামা মুহাম্মাদ ইয়াহইয়া।

এ সময় আল্লামা জুনায়েদ বাবুনগরীর জীবন কর্ম নিয়ে আলোচনা করেন মাখজানুল উলুম খিলগাওয়ের মহতামিম, ও শায়খুল হাদিস আল্লামা জহুরুল ইসলাম, নাজিরহাট বড় মাদরাসার মুহতামিম আল্লামা হাবিবুর রহমান, ইসলামী আইন বাস্তবায়ন কমিটির আমির আল্লামা আইয়ুব বাবুনগরী, জামিয়া বাবুনগর এর মুহাদ্দীস আল্লামা হারুন আজিজী নদভী, ইসলামী আইন বাস্তবায়ন কমিটির সেক্রেটারি আল্লামা ইয়াহইয়া, জামিয়া নানুপুরেরর শাইখুল হাদিস আল্লামা কুতুবউদ্দিন নানুপুরী, সহ-সেক্রটারি মাওলানা মাহমুদ শাহ ধর্মপুরী, অর্থ-সম্পাদক আল্লামা মুফতি রহিমুল্লাহ শাহনগরী, মাওলানা গোলাম রাব্বানী ইসলামাবাদী, মাও আব্দুর রহীম ইসলামাবাদী, মুফতি ওসমান সাদেক, মাওলানা আনোয়ার শাহ আল আজহারী, মাওলানা নোমান আল আজহারী, মাওলানা আব্দুল্লাহ সাহেব, মাওলানা আবু তালেব ভুজপুরী, মাওলানা দিদার, মুফতি শওকত বিন হানিফ প্রমুখ।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।