শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:৩২ পূর্বাহ্ন
শিরোনামঃ
কালিগঞ্জে শিক্ষাবান্ধব ডাঃ আমিরুল ইসলাম ৬ বার এসএমসি’র সভাপতি নির্বাচিত সাংবাদিকরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আছেন, প্রয়োজনে যেকোনো কিছু করতে প্রস্তুত গাইবান্ধা জেলা আওয়ামীলীগ অফিসে হামলা ও অগ্নি সংযোগের ঘটনায় সংবাদ সম্মেলন সাতক্ষীরায় সদর থানা ঘেরাও চেষ্টা পুলিশের লাঠিচার্জ সাতক্ষীরা জেলা যুবলীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত জিএমপি পূবাইল থানা পুলিশের অভিযানে ০৭ কেজি গাজাসহ গ্রেফতার-০১ সাতক্ষীরায় স্টাটিকস শিক্ষা সহায়ক সংস্থার শিক্ষা উপকরণ বিতরণ অবশেষে কোটা সংস্কারের দাবি মানলেন সরকার কোটা আন্দোলনে ঢাকায় পুলিশের গুলিতে সাতক্ষীরার আসিফ’র মৃত্যু বোয়াখালীতে স্কুলছাত্রীকে যৌন হয়রানির ল্যাব সহকারী কে গ্রেপ্তার

ফটিকছড়িতে জুনায়েদ বাবুনগরীর স্মরণসভা ‘আল্লামা বাবুনগরীর আপোষহীনতা চিরস্মরণীয় হয়ে থাকবে’

রিপোর্টার নামঃ
  • আপডেট সময় শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০২২
  • ১১৬ বার পঠিত

মোহাম্মদ আতিকুল্লাহ, চৌধুরী চট্টগ্রাম:

হেফাজতে ইসলাম বাংলাদেশের সাবেক আমির ও আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারীর সাবেক শাইখুল হাদিস আল্লামা জুনায়েদ বাবুনগরী রহ:-এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) নাজিরহাটেরর একটি কমিউনিটি সেন্টারে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভাটির আয়োজন করে বৃহত্তর ফটিকছড়ি ইসলামী আইন বাস্তবায়ন কমিটি।

প্রধান আলোচকের বক্তব্যে মাওলানা ইয়াহইয়া বলেন,আল্লামা জুনায়েদ বাবুনগরী মানুষের কল্যাণে কাজ করেছেন। লোভ-লালসা কোনো কিছু তাকে ফিরাতে পারেনি। তিনি বিদগ্ধ মুহাদ্দিস ছিলেন। উম্মাহর ব্যথায় ব্যথিত ছিলেন। দাওয়াতে ময়দানে তার বিস্তর বিচরণ ছিল। যেখানেই ইসলাম, ধর্ম ও উম্মাহ আক্রান্ত হয়েছে, তিনি সেখানেই ছুটে গিয়েছেন। যার ফলে তাকে জেল-জুলুম সহ্য করতে হয়েছে। যারা তার সাথে এমন অন্যায় করেছে তাদের বিচার আল্লাহ তায়ালা নিশ্চয়ই করবেন।

মুফতি আবু মাকনূন মুহাম্মদ আজিজী, মুফতি আব্দুল হাকিম ও মাও সেলিম দৌলতপুরীর যৌথ সঞ্চালনায় সভায় প্রধান আলোচক ছিলেন হাটহাজারী মাদরাসার মহাপরিচালক ও হেফাজতে ইসলামের সিনিয়র নায়েবে আমির আল্লামা মুহাম্মাদ ইয়াহইয়া।

এ সময় আল্লামা জুনায়েদ বাবুনগরীর জীবন কর্ম নিয়ে আলোচনা করেন মাখজানুল উলুম খিলগাওয়ের মহতামিম, ও শায়খুল হাদিস আল্লামা জহুরুল ইসলাম, নাজিরহাট বড় মাদরাসার মুহতামিম আল্লামা হাবিবুর রহমান, ইসলামী আইন বাস্তবায়ন কমিটির আমির আল্লামা আইয়ুব বাবুনগরী, জামিয়া বাবুনগর এর মুহাদ্দীস আল্লামা হারুন আজিজী নদভী, ইসলামী আইন বাস্তবায়ন কমিটির সেক্রেটারি আল্লামা ইয়াহইয়া, জামিয়া নানুপুরেরর শাইখুল হাদিস আল্লামা কুতুবউদ্দিন নানুপুরী, সহ-সেক্রটারি মাওলানা মাহমুদ শাহ ধর্মপুরী, অর্থ-সম্পাদক আল্লামা মুফতি রহিমুল্লাহ শাহনগরী, মাওলানা গোলাম রাব্বানী ইসলামাবাদী, মাও আব্দুর রহীম ইসলামাবাদী, মুফতি ওসমান সাদেক, মাওলানা আনোয়ার শাহ আল আজহারী, মাওলানা নোমান আল আজহারী, মাওলানা আব্দুল্লাহ সাহেব, মাওলানা আবু তালেব ভুজপুরী, মাওলানা দিদার, মুফতি শওকত বিন হানিফ প্রমুখ।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।