বুধবার, ১৯ জুন ২০২৪, ০৩:৩৪ অপরাহ্ন
শিরোনামঃ
গজারিয়ায় এক গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ মুন্সীগঞ্জে শ্রীনগরে পূর্ব শত্রুতার জেরে সাংবাদিকের উপর হামলা, থানায় অভিযোগ সৌদিতে এটিএম মেশিন ভাঙার অভিযোগে ৩ ভারতীয় নাগরিক গ্রেফতার চট্টগ্রামে নির্ধারিত সময়ের আগেই কোরবানির পশুর বর্জ্যমুক্ত ফুলবাড়িতে ৩শ পরিবারের মাঝে ঈদের মাংস বিতরন সাতক্ষীরায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু-২ তাহিরপুর উপজেলা বাসীকে ঈদ শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন,ইউনিয়ন কৃষক লীগের সভাপতি’ শেখ মোস্তফা মাওলানা নরুল হক সাহেব এর নামাজে জানাযা ও দাফন সম্পন্ন পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন ইউনিয়ন আ: লীগের সভাপতি কাজী সজল দেশ বাসীকে ঈদ শুভেচ্ছা জানিয়েছেন,বীর মুক্তিযোদ্ধা মো.আবুল হোসেন খান

ফরিদপুরে প্রভু জগৎবন্ধু সুন্দরের ১৫৪ তম শুভ আবির্ভাব উৎসব

সুদর্শন চক্রবর্তী, ফরিদপুর প্রতিবেদকঃ
  • আপডেট সময় রবিবার, ১৯ মে, ২০২৪
  • ৪৭ বার পঠিত

 

সুদর্শন চক্রবর্ত্তী, ফরিদপুর প্রতিবেদকঃ

ফরিদপুরের গোয়ালচামটে শুরু হয়েছে ‌প্রভু জগৎবন্ধু সুন্দরের ‌১৫৪ তম শুভ আবির্ভাব তিথি। এ উপলক্ষে এখানে শুরু হয়েছে ৯ দিনব্যাপী ধর্মীয় অনুষ্ঠান।

আর উৎসবকে কেন্দ্র করে প্রতিদিন অসংখ্য ভক্তবৃন্দের আগমন ঘটছে। এ ব্যাপারে সরজমিনে পরিদর্শন কালে দেখা গেছে শ্রীধাম শ্রী অঙ্গনে ‌সকাল থেকেই মধ্যরাত পর্যন্ত ‌ভক্তবৃন্দ এসে ভিড় করছেন ‌শুধু ফরিদপুর নয় ‌পার্শ্ববর্তী জেলা থেকেও অসংখ্য ভক্তবৃন্দ উৎসবে সমবেত হয়েছেন।

এদিকে ভক্তবৃন্দ ‌সেবায় বেশ কয়েকটা স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান এখানে অংশগ্রহণ করছেন। তারা ‌বিনামূল্যে মিষ্টান্ন বিতরণ, পানীয় জল বিতরণ, শরবত বিতরণের মতো নানা ধরনের কর্মসূচি হাতে নিয়েছেন। এদিকে উৎসব চলাকালে যাতে কোন রকম অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য ইতোমধ্যে পুলিশ বাহিনীর সদস্যদের দায়িত্ব পালন করতে দেখা যায়।

উৎসব চলাকালে এ বাহিনীর সদস্যরাও তাদের দায়িত্ব পালন করছেন। এ ব্যাপারে জানা গেছে ‌ফরিদপুরের অন্যতম ধর্মীয় প্রতিষ্ঠান শ্রীধাম শ্রী অঙ্গনে প্রতিবছরই ‌ প্রভু জগৎবন্ধু সুন্দরের শুভ আবির্ভাব তিথি উৎসব পালন করে থাকে। এবারও তার ব্যতিক্রম হয়নি। তাছাড়া উৎসব চলাকালে পুরো এলাকাতেই আনন্দ মুখর পরিবেশ সৃষ্টি হয়। এবারও তার ধারাবাহিকতা ‌ অব্যাহত রয়েছে।

উৎসব চলাকালে হাজার হাজার ভক্তবৃন্দের জন্য প্রসাদ পরিবেশন করা হয়ে থাকে। এবারও বিভিন্ন ব্যক্তি ও শতাধিক প্রতিষ্ঠান উৎসবে ভক্তদের প্রসাদ পরিবেশন করছে। আগামী ২৪মে ‌শুক্রবার কুঞ্জভঙ্গ, নগর কীর্তন, জলকেলী ও মহোৎসবের মধ্য দিয়ে অনুষ্ঠান সমাপ্ত হবে বলে ‌জানা গেছে।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।