সোমবার, ২৪ জুন ২০২৪, ১০:১৭ অপরাহ্ন
শিরোনামঃ
মুন্সীগঞ্জে সিরাজদিখানে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেল মাহিন্দ্রা ,চালক নিহত । মুন্সীগঞ্জে গজারিয়ায় আ”লীগের দুই গ্রুপের সংঘর্ষে ৬জন গুলিবিদ্ধসহ আহত ১০ কালিগঞ্জে নওয়াবেঁকী গণমূখী ফাউন্ডেশনের অনিয়ম দূর্নীতি ও গ্রাহক হয়রানীর প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত কালিগঞ্জ বিষ্ণুপুরে সার্বজনীন বাসন্তী মন্দিরের প্রসাদ খেয়ে শিশুর মৃত্যু, চিকিৎসাধীন ৭০ জন কালিগঞ্জের পল্লীতে বিনা নোটিশে উচ্ছেদ করা হয়েছে ১৭ টি পরিবারকে রায়পুরায় আ.লীগ এর ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত প্রতিরোধহীন বেদনা আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন হামিদচর এলাকা থেকে অবশেষে কাজলের লাশ উদ্ধার সাতক্ষীরা জেলা প্রশাসকের ভ্যান উপহার পেলেন স্বামী পরিত্যক্তা নারী

বাংলাদেশে ফিরলো ভারতে আটকে পড়া ৮৮ জন জেলে।

রিপোর্টার নামঃ
  • আপডেট সময় সোমবার, ২৯ আগস্ট, ২০২২
  • ১১১ বার পঠিত

 

আল-হুদা মালী নিজিস্ব  প্রতিনিধিঃ

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর কার্যকর উদ্যোগের ফলে ভারতে আটকে পড়া শাহ আমানত ও সোনার মদীনা নামক দু’টি ফিশিং ট্রলারসহ ৮৮ জন বাংলাদেশী জেলেকে বিজিবি’র নিকট হস্তান্তর করেছে বিএসএফ।

সোমবার ২৯ আগস্ট বিকাল ৪টার সময় বিজিবি নীলডুমুর ব্যাটালিয়ন (১৭ বিজিবি)-এর অপারেশনাল দায়িত্বাধীন রিভারাইন বর্ডার গার্ড কোম্পানীর অধীনস্থ কৈখালী বিওপি’র দায়িত্বপূর্ণ এলাকার বাংলাদেশ-ভারত সীমান্তের কালিন্দী নদীর মধ্যবর্তী স্থানে ভারতে আটকে পড়া দু’টি ফিশিং ট্রলারসহ ৮৮ জন জেলে কে বাংলাদেশী বিজিবি’র কাছে হস্তান্তর করে বিএসএফ। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনা এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের কূটনৈতিক তৎপরতায় কলকাতাস্থ বাংলাদেশ দূতাবাসের উপ-হাইকমিশনারের সার্বিক সহযোগিতায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) খুব দ্রুততম সময়ে সংশ্লিষ্ট বিএসএফ কর্তৃপক্ষের সাথে কার্যকর যোগাযোগ স্থাপনের মাধ্যমে কলকাতার বারুইপুর কেন্দ্রীয় সংশোধনাগারে আটক ৮৮ জন বাংলাদেশী জেলেকে মাতৃভূমি বাংলাদেশে দ্রুত প্রত্যাবাসনের ব্যবস্থা করেন। বর্ণিত হস্তান্তর/গ্রহণের সময় বিজিবি ও বিএসএফের প্রতিনিধি, অতিরিক্ত পুলিশ সুপার, জেলা বিশেষ শাখা, সাতক্ষীরা ও অতিরিক্ত পুলিশ সুপার, শ্যামনগর থানা, নৌ পুলিশের ইনচার্জ,স্থানীয় জনপ্রতিনিধি, কক্সবাজার থেকে আগত প্রতিনিধি উপস্থিত ছিলেন। উল্লেখ্য, বিজিবি’র ব্যবস্থাপনায় প্রত্যাবাসনকৃত ৮৮ জন বাংলাদেশী জেলেদের জন্য খাবার এবং অন্যান্য প্রশাসনিক সহায়তার ব্যবস্থা করা হয়। ফিশিং ট্রলারসহ এই ৮৮ জন বাংলাদেশী জেলে বঙ্গোপসাগরের ভারতীয় জলসীমায় প্রবেশ করলে ভারতীয় কোস্টগার্ড তাদেরকে আটক করে কলকাতার বারুইপুর কেন্দ্রীয় সংশোধনাগারে প্রেরণ করে। পরবর্তীতে আইনি সকল প্রক্রিয়া শেষে আজ তারা স্বদেশে প্রত্যাবর্তন করলো।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।