শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০২:৪৪ অপরাহ্ন
শিরোনামঃ
সাতক্ষীরা সদর সাব রেজিষ্ট্রারেরর কার্যালয় থেকে সরকারী নথি চুরি: ধলবাড়িয়া ইউপি চেয়ারম্যানসহ ৫ জন গ্রেপ্তার কালিগঞ্জের দক্ষিণ শ্রীপুর ইউনিয়নে জামায়াতের উদ্যোগে যুব সমাবেশ অনুষ্ঠিত স্বৈরাচার ফ্যাসিস্টদের প্রেতাত্মারা এখনও সমাজে রয়েছে রিজভী  মুন্সীগঞ্জে আন্ত:জেলা ডাকাত চক্রের ৮ সদস্য অভিযানে গ্রেপ্তার মুন্সীগঞ্জে পুলিশ লাইন্সে বিভাগীয় পদোন্নতি পরীক্ষা প্যারেড অনুষ্ঠিত। মোল্লাহাট উপজেলা শাখার তৃণমূল সম্মেলন, ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ হাটহাজারীতে ২২ হাজার ৮২৮ জনকে বিনামূল্যে জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধী ভ্যাকসিন দিবে সরকার মোল্লাহাটে স্বেচ্ছাসেবক দলের আয়োজনে গনসংযোগ ও লিফলেট বিতরণ অনুষ্ঠিত গজারিয়ায় ইসলামী আন্দোলন বাংলাদেশের গণ সমাবেশ অনুষ্ঠিত পাটকেলঘাটায় চিহ্নিত মাদক ব্যাবসায়ী ১কেজি গাঁজা সহ গ্রেফতার

বাণিজ্য মন্ত্রণালয়ের নিয়মিত অভিযানে কমতে শুরু করেছে ডিমের দাম

রিপোর্টার নামঃ
  • আপডেট সময় শুক্রবার, ১১ অক্টোবর, ২০২৪
  • ৩৭ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক: নিত্য প্রয়োজনীয় পন্যের মূল্য স্থিতিশীল রাখা ও বাজার পরিস্থিতি নিয়ন্ত্রণে বাণিজ্য মন্ত্রণালয়ের দুইটি টিম রাজধানীর ২টি কাচাঁবাজার তদারকি করে। এসময় তদারকি টিম কয়েকটি প্রতিষ্ঠানকে মোট ৪ হাজার ৫০০ টাকা জরিমানা করে।

আজ শনিবার সকালে রাজধানীর মিরপুরে শাহ্আলী সিটি কর্পোরেশন মার্কেট কাঁচাবাজার ও শনির আখরা কাঁচাবাজারে তদারকি কার্যক্রম পরিচালিত হয়।

শাহ্আলী সিটি কর্পোরেশন মার্কেট কাচাঁবাজার তদারকি টিমের নেতৃত্ব দেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মোছা: ফুয়ারা খাতুন। এ সময় নিত্য প্রয়োজনীয় পন্যের মধ্যে চাল,ডাল, আলু, ডিম , সবজি ও মুরগীর বাজারে তদারকি করা হয়। টিমের সদস্যগণ মূল্য তালিকা হালনাগাদ করাসহ সকল পণ্য ক্রয়ের ও বিক্রয়ের রশিদ যাচাই করেন। এছাড়াও মূল্য তালিকা সঠিকভাবে না টাঙানো, যথাযথভাবে না লেখা ও সংরক্ষণ না করায় বিভিন্ন প্রতিষ্ঠানকে সতর্ক করার পাশাপাশি ১ হাজার ৫০০ টাকা জরিমানা করে।

গত কয়েক দিনের তুলনায় ডিমের দাম হালি প্রতি ৫ টাকা কমেছে বলে এসময় দোকান মালিক ও ভোক্তারা তদারকি টিমকে জানান।

অপরদিকে রাজধানীর শনিরআখড়ার কাঁচাবাজারে ডিম, পিয়াজ, কাচামরিচ, মুরগী ও চালসহ অন্যান্য নিত্য প্রয়োজনীয় পন্যের ক্রয়মূল্য ও বিক্রি মূল্য যাচাই করা হয়। মুরগী, চাল, আলু , পিয়াজসহ ও অন্যান্য পন্যের হালনাগাদ মূল্য তালিকা টাঙানোর বিষয়ে তাগিদ দেওয়া হয় । তবে কয়েকটি প্রতিষ্ঠানের হালনাগাদ ট্রেড লাইসেন্স না থাকা ও মূল্য তালিকা টাঙানো না থাকায় ৩ হাজার টাকা জরিমানা করা হয়। এ অভিযানে বাণিজ্য মন্ত্রণালয় ও এর আওতাধীন বিভিন্ন বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।