শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:০১ অপরাহ্ন
শিরোনামঃ
আমরা জাতি হিসেবে আজ লজ্জিত কালিগঞ্জে লিমা মহিলা উন্নয়ন সংস্থার উদ্যোগে বাল্যবিবাহ নারী শিশু নির্যাতন প্রতিরোধে উঠান বৈঠক বকশীগঞ্জে অর্থ আত্মসাতের ঘটনায় পৌর সচিবের বিরুদ্ধে সাবেক মেয়র সহ তিনজনের সংবাদ সম্মেলন বকশীগঞ্জে সিরাতুন্নবী (সা.) উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত মুন্সীগঞ্জে ঈদে মিলাদুন্নবী (সা:): জশনে জুলুস অনুষ্ঠিত । মুন্সীগঞ্জে মিরকাদিম ছাত্রদল নেতা কবরে ফুল দিয়ে শ্রদ্ধা ও জিয়ারত করলেন – জসীমউদ্দিন স্বপ্ন পূরণ যুব ফাউন্ডেশনের নতুন সদস্য বরণ ও সেরা সদস্যদের মাঝে সম্মননা ক্রেস্ট বিতরণ ২০২৪ইং বকশীগঞ্জ পৌর সচিবের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগে ভুক্তভোগীর সংবাদ সম্মেলন কালিগঞ্জে বর্তমান চেয়াম্যানের বাড়ি জ্বালানোয় মামলা করেছেন সাবেক ইউপি চেয়ারম্যান  বকশীগঞ্জে পুলিশ সদস্য ও তার ভাইয়ের বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত

ভাংগায় আইনি সহায়তা উপলক্ষে প্রশিকার উদ্যোগে মতবিনিময় সভা

সুদর্শন চক্রবর্ত্তী, নিজস্ব প্রতিবেদকঃ
  • আপডেট সময় সোমবার, ৫ জুন, ২০২৩
  • ১৮৬ বার পঠিত

 

সুদর্শন চক্রবর্ত্তী, নিজস্ব প্রতিনিধিঃ

ফরিদপুরের ভাংগা উপজেলায় প্রশিকা মানবিক উন্নয়ন কেন্দ্র আইনি সহায়তা কর্মসূচি নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে প্রশিকার উদ্যোগে ভাঙ্গা প্রশিকার হলরুমে লিগ্যাল এইডের মাধ্যমে গরিব, দুস্থ ও অসহায়দের মাঝে আইনি সহায়তা প্রদান উপলক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। প্রশিকা মানবিক উন্নয়ন কেন্দ্র ও প্রশিকার বিভাগীয় ব্যবস্থাপক মোঃ শফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আজিম উদ্দিন রুবেল।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাঙ্গা থানা অফিসার ইনচার্জ মোঃ জিয়ারুল ইসলাম,
প্রধান আলোচক হিসেবে এ্যাডঃ মোঃ আনিসুর রহমান (কাজল), উপ-পরিচালক আইন বিভাগ প্রধান, প্রশিকা মানবিক উন্নয়ন কেন্দ্র, তিনি লিগ্যাল এইডের আইনি সহায়তার সকল দিক জনসাধারণের মাঝে তুলে ধরেন। এছাড়া বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন, ভাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আলহাজ্ব সাইফুল্লাহ শামীম, ভাঙ্গা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডঃ মোঃ জহুরুল হক মিঠুন, কাউন্সিলর পারুলি আক্তার, কাউন্সিলর মুসলিমা আক্তার, সাবেক কাউন্সিলর শেখ সৈয়দ আলী প্রমুখ।

সভাপতির বক্তব্যে মোঃ শফিকুল ইসলাম বলেন, সরকার সরকারি খরচে আইনগত সহায়তা প্রদান করবেন, নারী ও শিশু, যারা বিনা অপরাধে আইনের কাছে অপরাধী হয়ে জেল হাজতে আছে, যারা অসহায় ও মামলা পরিচালনা করার মত যাদের অর্থ নেই, যে কোনো প্রতিবন্ধী, গ্রাম আদালতে যারা বিচার প্রার্থী, বয়স্ক ভাতা পাচ্ছেন এমন কোন ব্যক্তি, ভিজিটিং কার্ড ধারী দুস্থ্য মাতা, দুর্বৃত্ত দ্বারা এসিড দগ্ধ নারী ও শিশু, বিধবা অসচ্ছল স্বামী পরিতোক্তা বা দুস্থ্য মহিলা, আদালত কর্তৃক আর্থিক ভাবে অসহায় ও অসচ্ছল বলে বিবেচিত ব্যক্তি।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, জনবান্ধব সরকার জনগণের সুবিধার্থে যখন যার যা কিছু লাগে তাই দিয়েই জনগণের পাশে দাঁড়াচ্ছেন। গরিব অসহায় ভূমিহীনদের মাঝে ঘর দিয়েছেন, পুনর্বাসনের ব্যবস্থা করে দিয়েছেন, লিগ্যাল এইডের মাধ্যমে আইনি সহায়তা প্রদান করছেন। এজন্য মাননীয় প্রধানমন্ত্রী কে আমরা ধন্যবাদ জানাই। ভাংগা থানা অফিসার ইনচার্জ মোঃ জিয়ারুল ইসলাম বলেন, সরকার জনসাধারণের দোরগোড়ায় আইনি সহায়তা প্রদান করে যাচ্ছেন বিভিন্ন সংস্থার মাধ্যমে। তারপরও কোন আইনি সহায়তার জন্য থানার দরজা আপনাদের জন্য ২৪ ঘন্টা খোলা থাকবে।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।