বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৯:৫৩ অপরাহ্ন
শিরোনামঃ
কালিগঞ্জে শিক্ষাবান্ধব ডাঃ আমিরুল ইসলাম ৬ বার এসএমসি’র সভাপতি নির্বাচিত সাংবাদিকরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আছেন, প্রয়োজনে যেকোনো কিছু করতে প্রস্তুত গাইবান্ধা জেলা আওয়ামীলীগ অফিসে হামলা ও অগ্নি সংযোগের ঘটনায় সংবাদ সম্মেলন সাতক্ষীরায় সদর থানা ঘেরাও চেষ্টা পুলিশের লাঠিচার্জ সাতক্ষীরা জেলা যুবলীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত জিএমপি পূবাইল থানা পুলিশের অভিযানে ০৭ কেজি গাজাসহ গ্রেফতার-০১ সাতক্ষীরায় স্টাটিকস শিক্ষা সহায়ক সংস্থার শিক্ষা উপকরণ বিতরণ অবশেষে কোটা সংস্কারের দাবি মানলেন সরকার কোটা আন্দোলনে ঢাকায় পুলিশের গুলিতে সাতক্ষীরার আসিফ’র মৃত্যু বোয়াখালীতে স্কুলছাত্রীকে যৌন হয়রানির ল্যাব সহকারী কে গ্রেপ্তার

মাওলানা নরুল হক সাহেব এর নামাজে জানাযা ও দাফন সম্পন্ন

মোহাঃ আতিকুল্লাহ চৌধুরী, চট্টগ্রাম প্রতিনিধিঃ
  • আপডেট সময় সোমবার, ১৭ জুন, ২০২৪
  • ৪৪ বার পঠিত

 

মোহাঃ আতিকুল্লাহ চৌধুরী, রাউজান প্রতিনিধিঃ

রাউজানের অন্যতম দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান ডাবুয়া কান্দিপাড়া আরবীয়া ফয়জুল উলুম মাদ্রাসার প্রবীণ শিক্ষক মাওলানা নুরুল হক সাহেব ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি দীর্ঘদিন ধরে শারীরিক রোগে ভোগ ছিলেন।
আজ রোববার (১৬ জুন) ভোর ৫:৫০ মিনিটে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন হুজুরের নাতি হাফেজ মোহাম্মদ ফয়জুল্লাহ তিনি বলেন, আমার দাদা ভোর ৫:৫০মিনিটে ইন্তেকাল করেছেন। তার রুহের মাগফিরাত কামনায় সবার কাছে দোয়া প্রার্থনা করছি। মব্যক্তিজীবনে মাওলানা নুরুল হক ৫ ছেলে ও ১ কন্যার জনক। তার অসংখ্য গুণগ্রাহী রয়েছে। তার ইন্তেকালের খবরে সামাজিক মাধ্যমে শোক জানিয়েছেন অনেকেই। অনেকেই তার রূহের মাগফিরাত কামনা করেছেন।
তার ইন্তেকালে শোক প্রকাশ করেছেন কান্দিপাড়া আরবীয়া ফয়জুল উলুম মাদ্রাসার নির্বাহী পরিচাকালক মাওলানা ক্বারী শহিদুল্লাহ । শোক জানিয়ে তিনি বলেছেন, বর্ষিয়ান আলেমে দীন ও আমার প্রান প্রিয় ওস্তাদ মাওলানা নুরুল হক সাহেব ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন। মহান আল্লাহ তার নেক আমলগুলো কবুল করে নিন, ত্রুটি-বিচ্যুতি মার্জনা করে জান্নাতুল ফিরদাউস দান করুন। তার শোকার্ত পরিবারকে ধৈর্য ধারণের তাওফিক দিন।

মাওলানা নুরুল হক দীর্ঘ ৯৫বছর হায়াতে জিন্দিগি কাটিয়েছেন তার হায়াতে বেশ অধিক সময় কাটিয়েছেন ইলমে নববীর খেদমতে। তার শেষ টুকু কাটিয়েছন ডাবুয়া কান্দিপাড়া আরবীয়া ফয়জুল উলুম মাদ্রাসায় তিনি এখানে ৩০বছর ধরে খেদমত করছেন। তিনি সিনিয়র শিক্ষক হিসেবে অত্যন্ত সুনামের সাথে দায়িত্ব পালন করছেন।তিনি উরদূ কা নয়া কায়দা, তাইসীরুল মুবতাদী চেহেল সবক ও ফারসী গুলিস্তাঁ, বুস্তা সহ অন্যান্য কিতাবতি পাঠদান করছেন।
মাওলানা নুরুল হক রাউজান উপজেলার ২নং ডাবুয়া ইউনিয়নের পূর্ব কান্দিপাড়া এলালাকার বাসিন্দা ।

১৬ জুন রোববার ডাবুয়া কান্দিপাড়া আরবীয়া ফয়জুল উলুম মাদ্রাসার মাঠ প্রাঙ্গণে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে। তার নামাজে জানাযায় উপস্থিত হয়েছেন শতাধিক আলেম ওলামা তলাবা ও সাধারণ মানুষ।
ডাবুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব আবদুর রহমান বলেছেন, মাওলানা নুরুল হক হুজুর খুব ভালো মানুষ ছিলেন। আল্লাহ তাকে বেহেশত নসিব করুন।
জানাজা শেষে তাকে কান্দিপাড়া এলাকার পারিবারিক কবরস্থান আল -মারওয়া কবরস্থানে দাফন করা হয়েছে
তার মৃত্যুতে গোটা এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।