সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ১০:০২ পূর্বাহ্ন
শিরোনামঃ
হত্যার চেষ্টা মামলায় প্রধান আসামিকে বাদ দিয়ে চার্জশিট দেওয়ায় সংবাদ সম্মেলন রিকাবী বাজার চৌ-রাস্তায় জনদূভোগ ও দূর্ঘটনার ঝুঁকি  নরসিংদীতে অভিযোগের ৩ ঘন্টার মধ্যে অপহৃত স্কুল ছাত্রী উদ্ধার, আটক-১ মোল্লাহাটে জাতীয়তাবাদী যুবদলের ৪৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী  অস্ট্রেলিয়ায় যুবদলের ৪৬তম প্রতিষ্ঠা বার্ষিকী ও আলোচনা সভা অনুষ্ঠিত এবার পুলিশের প্রতিহিংসার শিকার সাংবাদিক (বিএমএসএস)এর তীব্র নিন্দা ফরিদপুরে জাতীয়তাবাদী যুবদলের ৪৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত  মধ্যনগরে যুবদলের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও ফ্রি মেডিকেল ক্যাম্পিং ফুলবাড়ীতে বর্ণাঢ্য আয়োজনে যুবদলের ৪৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত সড়ক দুর্ঘটনায় সাংবাদিক অসীম বরণ চক্রবর্তী নিহত

মাওলানা নরুল হক সাহেব এর নামাজে জানাযা ও দাফন সম্পন্ন

মোহাঃ আতিকুল্লাহ চৌধুরী, চট্টগ্রাম প্রতিনিধিঃ
  • আপডেট সময় সোমবার, ১৭ জুন, ২০২৪
  • ৮৬ বার পঠিত

 

মোহাঃ আতিকুল্লাহ চৌধুরী, রাউজান প্রতিনিধিঃ

রাউজানের অন্যতম দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান ডাবুয়া কান্দিপাড়া আরবীয়া ফয়জুল উলুম মাদ্রাসার প্রবীণ শিক্ষক মাওলানা নুরুল হক সাহেব ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি দীর্ঘদিন ধরে শারীরিক রোগে ভোগ ছিলেন।
আজ রোববার (১৬ জুন) ভোর ৫:৫০ মিনিটে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন হুজুরের নাতি হাফেজ মোহাম্মদ ফয়জুল্লাহ তিনি বলেন, আমার দাদা ভোর ৫:৫০মিনিটে ইন্তেকাল করেছেন। তার রুহের মাগফিরাত কামনায় সবার কাছে দোয়া প্রার্থনা করছি। মব্যক্তিজীবনে মাওলানা নুরুল হক ৫ ছেলে ও ১ কন্যার জনক। তার অসংখ্য গুণগ্রাহী রয়েছে। তার ইন্তেকালের খবরে সামাজিক মাধ্যমে শোক জানিয়েছেন অনেকেই। অনেকেই তার রূহের মাগফিরাত কামনা করেছেন।
তার ইন্তেকালে শোক প্রকাশ করেছেন কান্দিপাড়া আরবীয়া ফয়জুল উলুম মাদ্রাসার নির্বাহী পরিচাকালক মাওলানা ক্বারী শহিদুল্লাহ । শোক জানিয়ে তিনি বলেছেন, বর্ষিয়ান আলেমে দীন ও আমার প্রান প্রিয় ওস্তাদ মাওলানা নুরুল হক সাহেব ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন। মহান আল্লাহ তার নেক আমলগুলো কবুল করে নিন, ত্রুটি-বিচ্যুতি মার্জনা করে জান্নাতুল ফিরদাউস দান করুন। তার শোকার্ত পরিবারকে ধৈর্য ধারণের তাওফিক দিন।

মাওলানা নুরুল হক দীর্ঘ ৯৫বছর হায়াতে জিন্দিগি কাটিয়েছেন তার হায়াতে বেশ অধিক সময় কাটিয়েছেন ইলমে নববীর খেদমতে। তার শেষ টুকু কাটিয়েছন ডাবুয়া কান্দিপাড়া আরবীয়া ফয়জুল উলুম মাদ্রাসায় তিনি এখানে ৩০বছর ধরে খেদমত করছেন। তিনি সিনিয়র শিক্ষক হিসেবে অত্যন্ত সুনামের সাথে দায়িত্ব পালন করছেন।তিনি উরদূ কা নয়া কায়দা, তাইসীরুল মুবতাদী চেহেল সবক ও ফারসী গুলিস্তাঁ, বুস্তা সহ অন্যান্য কিতাবতি পাঠদান করছেন।
মাওলানা নুরুল হক রাউজান উপজেলার ২নং ডাবুয়া ইউনিয়নের পূর্ব কান্দিপাড়া এলালাকার বাসিন্দা ।

১৬ জুন রোববার ডাবুয়া কান্দিপাড়া আরবীয়া ফয়জুল উলুম মাদ্রাসার মাঠ প্রাঙ্গণে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে। তার নামাজে জানাযায় উপস্থিত হয়েছেন শতাধিক আলেম ওলামা তলাবা ও সাধারণ মানুষ।
ডাবুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব আবদুর রহমান বলেছেন, মাওলানা নুরুল হক হুজুর খুব ভালো মানুষ ছিলেন। আল্লাহ তাকে বেহেশত নসিব করুন।
জানাজা শেষে তাকে কান্দিপাড়া এলাকার পারিবারিক কবরস্থান আল -মারওয়া কবরস্থানে দাফন করা হয়েছে
তার মৃত্যুতে গোটা এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।