মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ০৭:৪৩ অপরাহ্ন
শিরোনামঃ
সুন্দরগঞ্জে জাতীয় কন্যা শিশু দিবস পালিত বকশীগঞ্জে সহযোগী মুক্তিযোদ্ধা বানানোর নামে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে সংবাদ সম্মেলন বন্ধু ফোরামের সভাপতি মোস্তফা আক্তারুজ্জামান পল্টুর ৫৫তম জন্মদিন পালন  কালিগঞ্জে বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত  কালিগঞ্জ প্রেসক্লাবে কেমিস্ট এন্ড ড্রাগিস্টস্ সমিতির মতবিনিময় সভা অনুষ্ঠিত  “প্রকাশিত সংবাদের প্রতিবাদ” জানিয়েছেন মজিবুর রহমান দেওয়ান কালিগঞ্জ প্রেসক্লাবের কার্য নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে  বকশীগঞ্জের মুনীরা বেগম জামালপুর জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত ভাঙ্গায় এখনও ছাত্রীদের ক্লাস নেন সেই “লম্পট” আজাদ! (পর্ব-১) মুন্সীগঞ্জে মামলার পলাতক আসামি গ্ৰেফতার।

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার একটি বাড়িতে অভিযান চালিয়ে নতুন ৩ জন জঙ্গি গ্রেপ্তার।

মুন্সীগঞ্জ প্রতিনিধিঃ
  • আপডেট সময় সোমবার, ২৪ জুলাই, ২০২৩
  • ২০০ বার পঠিত

মুন্সীগঞ্জ প্রতিনিধিঃ

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার একটি বাড়িতে অভিযান চালিয়ে নতুন জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফীল হিন্দাল শারক্বীয়ার আমিরসহ তিনজনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০)। এ সময় তাদের কাছ থেকে দেশি-বিদেশি আগ্নেয়াস্ত্র, বোমা তৈরির সরঞ্জাম, উগ্রবাদ পুস্তিকা ও নগদ অর্থসহ উদ্ধার করা হয়।
সোমবার (২৪ জুলাই) ভোরে লৌহজং উপজেলার একটি বাড়ি থেকে তাদের গ্রেপ্তার করার বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার সহকারী পরিচালক আ ন ম ইমরান খান।
গ্রেপ্তারকৃতরা হলেন, জামাতুল আনসার ফীল হিন্দাল শারক্বীয়ার আমীর মো. আনিসুর রহমান ওরফে মাহমুদ(৩২),কাজী সরাজ উদ্দিন ওরফে সিরাজ(৩৪) মাহফুজুর রহমান বিজয় ওরফে বাবুল (২৮)।
র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখা থেকে জানা গেছে, জামাতুল আনসার ফীল হিন্দাল শারক্বীয়া জঙ্গি সংগঠনের সদস্যরা মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার একটি বাড়িতে দীর্ঘদিন ধরে অবস্থান করে তাদের কার্যক্রম চালাচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে সোমবার ভোরে অভিযান চালানো হয়। এ সময় ওই সংগঠনের আমিরসহ মোট তিনজনকে গ্রেপ্তার করা হয়।
র‌্যাব জানায়, গ্রেফতার আনিসুর রহমান ওরফে মাহমুদ মাদরাসা থেকে দাওরায়ে হাদিস শেষ করে কুমিল্লা সদর দক্ষিণের একটি সিএনজি রিফুয়েলিং পাম্পে ম্যানেজার হিসেবে চাকরি করতেন। এর আগে হুজির সদস্য ছিলেন তিনি। পরবর্তীতে তার সঙ্গে কুমিল্লার একটি রেস্টুরেন্টে আনসার আল ইসলামের রক্সি ও ফেলানীর সঙ্গে পরিচয় হয়। এরপর তারা যাত্রাবাড়ীতে মিটিং করে নতুন একটি সংগঠন তৈরি ও বিস্তারের পরিকল্পনা করে জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার কার্যক্রম শুরু করেন। মো. আনিসুর রহমান ওরফে মাহমুদ। মাদরাসা থেকে দাওরায়ে হাদিস শেষ করে সিএনজি পাম্পে চাকরি করেন। এরপর কয়েকজনকে নিয়ে গঠন করেন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’। বর্তমানে নতুন এই জঙ্গি সংগঠনের আমির তিনি। র‌্যাব বলছে, দক্ষিণ এশিয়ায় সবচেয়ে শক্তিশালী জঙ্গি সংগঠন বানাতে চেয়েছিলেন আমির মাহমুদ।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।