সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:১৯ অপরাহ্ন
শিরোনামঃ
বকশীগঞ্জে সহযোগী মুক্তিযোদ্ধা বানানোর নামে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে সংবাদ সম্মেলন বন্ধু ফোরামের সভাপতি মোস্তফা আক্তারুজ্জামান পল্টুর ৫৫তম জন্মদিন পালন  কালিগঞ্জে বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত  কালিগঞ্জ প্রেসক্লাবে কেমিস্ট এন্ড ড্রাগিস্টস্ সমিতির মতবিনিময় সভা অনুষ্ঠিত  “প্রকাশিত সংবাদের প্রতিবাদ” জানিয়েছেন মজিবুর রহমান দেওয়ান কালিগঞ্জ প্রেসক্লাবের কার্য নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে  বকশীগঞ্জের মুনীরা বেগম জামালপুর জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত ভাঙ্গায় এখনও ছাত্রীদের ক্লাস নেন সেই “লম্পট” আজাদ! (পর্ব-১) মুন্সীগঞ্জে মামলার পলাতক আসামি গ্ৰেফতার। বকশীগঞ্জে ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে প্রাথমিক সহকারী শিক্ষকদের মানববন্ধন

মুন্সীগঞ্জে স্থাপন হল মাজহারুল আনোয়ারের ম্যুরাল

মুন্সীগঞ্জ প্রতিনিধিঃ
  • আপডেট সময় শুক্রবার, ২০ অক্টোবর, ২০২৩
  • ১৬৯ বার পঠিত

 

মুন্সীগঞ্জ প্রতিনিধিঃ

মুন্সীগঞ্জের গজারিয়ার ভবেরচরে স্থাপনকরা হয়েছে প্রয়াত চলচ্চিত্র ব্যক্তিত্ব গাজী মাজহারুল আনোয়ারের ম্যুরাল। ‘সোনারং তরুছায়া’য় এই বরেণ্য গীতিকবিরস্ত্রী জোহরা গাজী নিজের জন্মদিনে গত ১৯ অক্টোবর এ  ম্যুরাল উন্মোচন করেন।

এতে উপস্থিত ছিলেন গাজী মাজহারুল আনোয়ারের পুত্র সরফরাজ আনোয়ার উপল, পুত্রবধূ শাহানা মির্জা আশা, কন্যা কণ্ঠশিল্পী দিঠি আনোয়ার ও নাতনি আর্শিয়া আনোয়ার আরশী। গাজী মাজহারুল আনোয়ার প্রাঙ্গণেএই ম্যুরাল তৈরির কাজ শুরু হয়েছিল গীতিকবির প্রথম প্রয়াণবার্ষিকী [৪ সেপ্টেম্বর] থেকে। চিত্রশিল্পী হাফিজউদ্দিন বাবু কাজটি সম্পন্ন করেন।
এ দেশের কোনো গীতিকবির ওপর করা প্রথম ম্যুরালপোর্ট্রেট তৈরির এমন একটি উদ্যোগের জন্য কাজী হাসানের প্রতি কৃতজ্ঞতা জাানিয়ে দিঠি আনোয়ার বলেন,‘আব্বুর প্রতি কাজী হাসান ভাইয়ের এই অপরিসীম শ্রদ্ধা ভালোবাসা দেখে আমরা সত্যিই মুগ্ধ। আর আম্মুর জন্মদিনটিকে আরও স্মরণীয় করে তোলা হলো এ দিনেই আব্বুর ম্যুরাল প্রকাশের মধ্যদিয়ে। তাঁরসন্তান হিসেবে আমরা যে কতটা সম্মান বোধ করছি, তা সত্যিই ভাষায় প্রকাশের নয়। কাজী হাসান ভাইয়ের এ ধরনের উদ্যোগকে আমরা স্বাগত জানাই। শিল্পসংস্কৃতির প্রতি তাঁর অকৃত্রিম ভালোবাসা আমাদের মুগ্ধ করেছে। আব্বুর প্রয়াণের পরপরই ‘সোনারং তরুছায়া পাঠাগার’-এর একটি সেকশনের নামকরণ করা হয়েছে ‘গীতিকবি মাজহারুল আনোয়ার গ্রন্থ কর্নার’।আব্বুর প্রতি তিনি সর্বোচ্চ সম্মান প্রদর্শনের চেষ্টা করেছেন। গাজী মাজহারুল আনোয়ারের পরিবার তাঁর প্রতি কৃতজ্ঞ।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।