শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:৪৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
কালিগঞ্জে শিক্ষাবান্ধব ডাঃ আমিরুল ইসলাম ৬ বার এসএমসি’র সভাপতি নির্বাচিত সাংবাদিকরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আছেন, প্রয়োজনে যেকোনো কিছু করতে প্রস্তুত গাইবান্ধা জেলা আওয়ামীলীগ অফিসে হামলা ও অগ্নি সংযোগের ঘটনায় সংবাদ সম্মেলন সাতক্ষীরায় সদর থানা ঘেরাও চেষ্টা পুলিশের লাঠিচার্জ সাতক্ষীরা জেলা যুবলীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত জিএমপি পূবাইল থানা পুলিশের অভিযানে ০৭ কেজি গাজাসহ গ্রেফতার-০১ সাতক্ষীরায় স্টাটিকস শিক্ষা সহায়ক সংস্থার শিক্ষা উপকরণ বিতরণ অবশেষে কোটা সংস্কারের দাবি মানলেন সরকার কোটা আন্দোলনে ঢাকায় পুলিশের গুলিতে সাতক্ষীরার আসিফ’র মৃত্যু বোয়াখালীতে স্কুলছাত্রীকে যৌন হয়রানির ল্যাব সহকারী কে গ্রেপ্তার

মোংলায় শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

রিপোর্টার নামঃ
  • আপডেট সময় শুক্রবার, ১৭ মে, ২০২৪
  • ৫০ বার পঠিত

আলী আজীম, মোংলা (বাগেরহাট):

মোংলায় নানা আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐতিহাসিক ৪৪তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে।

শুক্রবার (১৭ মে) সকালে দিবসটি উপলক্ষে মোংলা পৌর আ’লীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনের কার্যক্রম শুরু করেন। দলীয় কার্যালয় থেকে বর্ণাঢ্য এক র‍্যালী বের হয়ে পৌর শিশু পার্ক চত্বর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পরে দলীয় কার্যালয় নেতাকর্মীরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করে আলোচনা সভার আয়োজন করা হয়।

এসম বক্তারা বলেন, ১৯৮১ সালের ১৭মে দেশ রক্ষা এবং মানুষের ভোট ও ভাতের অধিকার নিশ্চিত করতে তার স্বদেশ প্রত্যাবর্তন মাইলফলক। দেশে ফিরেই তিনি গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার শক্তিশালী মশাল হাতে এগিয়ে চলেন। সেজন্য তিনি বহু লড়াই ও সংগ্রাম করে চলেছেন। বঙ্গবন্ধু যেমন দেশের মানুষের মুক্তির জন্য নিজেকে উৎসর্গ করে গেছেন তেমনই বঙ্গবন্ধুকন্যা দেশের মানুষের ভাত ও ভোটের অধিকার আদায়ে আজীবন সংগ্রাম করে চলেছেন।

উল্লেখ্য, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর ১৯৮১ সালের ১৭ মে দীর্ঘ নির্বাসন জীবন শেষে তিনি বাংলার মাটিতে ফিরে আসেন। এদিন বিকেল সাড়ে ৪টায় ইন্ডিয়ান এয়ারলাইন্সের একটি বিমানে তিনি ভারতের রাজধানী দিল্লি থেকে কলকাতা হয়ে তৎকালীন ঢাকা কুর্মিটোলা বিমানবন্দরে এসে পৌঁছান।

ওই দিন বৈরী আবহাওয়া উপেক্ষা করে বঙ্গবন্ধুকন্যাকে একনজর দেখতে ছুটে আসেন লাখো মানুষ। ফলে মিছিল আর জনস্রোতের শহরে পরিণত হয় রাজধানী ঢাকা। সকাল থেকে মধ্যরাত পর্যন্ত চলে স্লোগান। ঝড়-বৃষ্টিও মিছিলের গতিরোধ করতে পারেনি।

এসময় উপস্থিত ছিলেন, পৌর আ’লীগের সভাপতি ও পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আ: রহমান, বীর মুক্তিযোদ্ধা বিশ্বাস রঞ্জিত কুমার, পৌর ১নং ওয়ার্ড আ’লীগের সভাপতি/ সম্পাদক, পৌর বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলরসহ আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ ও সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।