বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৯:৩৮ অপরাহ্ন
শিরোনামঃ
কালিগঞ্জে শিক্ষাবান্ধব ডাঃ আমিরুল ইসলাম ৬ বার এসএমসি’র সভাপতি নির্বাচিত সাংবাদিকরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আছেন, প্রয়োজনে যেকোনো কিছু করতে প্রস্তুত গাইবান্ধা জেলা আওয়ামীলীগ অফিসে হামলা ও অগ্নি সংযোগের ঘটনায় সংবাদ সম্মেলন সাতক্ষীরায় সদর থানা ঘেরাও চেষ্টা পুলিশের লাঠিচার্জ সাতক্ষীরা জেলা যুবলীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত জিএমপি পূবাইল থানা পুলিশের অভিযানে ০৭ কেজি গাজাসহ গ্রেফতার-০১ সাতক্ষীরায় স্টাটিকস শিক্ষা সহায়ক সংস্থার শিক্ষা উপকরণ বিতরণ অবশেষে কোটা সংস্কারের দাবি মানলেন সরকার কোটা আন্দোলনে ঢাকায় পুলিশের গুলিতে সাতক্ষীরার আসিফ’র মৃত্যু বোয়াখালীতে স্কুলছাত্রীকে যৌন হয়রানির ল্যাব সহকারী কে গ্রেপ্তার

রামপালে ৬৩০ জন রোগী পেল বিনামূল্যে চোখের ছানি অপারেশনের সুযোগ 

রিপোর্টার নামঃ
  • আপডেট সময় শুক্রবার, ১৭ মে, ২০২৪
  • ৬১ বার পঠিত

রামপাল (বাগেরহাট) প্রতিনিধিঃ

বাগেরহাটের রামপালে দিনব্যাপী বিনামূল্যে চক্ষু চিকিৎসা শিবির অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৭ মে) সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত একটানা ঢাকা মেগা সিটি লায়ন্স ক্লাব’র উদ্যােগে এবং দৃষ্টি উন্নয়ন সংস্থা (ডাস) ও লায়ন ড. শেখ ফরিদুল ইসলাম এর সার্বিক সহযোগিতায় বাঁশতলী ইউনিয়নের বড়দিয়া গ্রামের বড়দিয়া হাজি আরিফ (রঃ) মাদ্রাসা মাঠে দিনব্যাপী এ শিবিরের কার্যক্রম অনুষ্ঠিত হয়।

বিনামূল্যে চক্ষু চিকিৎসা নিতে ভোরবেলা থেকেই রামপাল ও মোংলা উপজেলার বিভিন্ন এলাকা থেকে প্রায় চার হাজার নারী, পুরুষ ও শিশু জড়ো হয়। মাদ্রাসার মাঠে ৫ টি বুথে রোগীদের চিকিৎসা সেবা দেয়া হয়।

এ শিবিরের মাধ্যমে ঢাকা লায়ন্স চক্ষু হাসপাতালের বিশেষজ্ঞ ডাক্তার দ্বারা বিনামূল্যে চোখের চিকিৎসা ও ছানী অপারেশনের জন্য ৬৩০ জন রোগী বাছাই করা হয় এবং অন্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। বাছাইকৃত চোখে ছানি পড়া রোগীদের ঢাকা লায়ন্স চক্ষু হাসপাতালে লেন্স সংযোজনের মাধ্যমে অপারেশন করা হবে।

এ বিষয়ে লায়ন ড. শেখ ফরিদুল ইসলাম এ প্রতিবেদককে জানান, ২০০৯ সাল থেকে রামপাল ও মোংলায় চক্ষু শিবিরের যাত্রা শুরু করি। অসহায় মানুষকে সেবা করার মধ্য দিয়ে মানুষের মাঝে বেঁচে থাকতে চাই। এর পূর্বে ৫ হাজার ৯০০ রোগী চোখের নেত্রনালী ও ছানি অপারেশনের মাধ্যমে অন্ধত্বের থেকে তারা মুক্তি পেয়েছে।

এসময় উপস্থিত ছিলেন বিএনপি নেতা ব্যারিস্টার জাকির হোসেন, সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ কামরুল ইসলাম গোরা, খান আলী আজম প্রমুখ।

চক্ষু শিবিরে রামপাল ও মোংলা উপজেলা বিএনপি’র অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালন করেন।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।