শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
আমরা জাতি হিসেবে আজ লজ্জিত কালিগঞ্জে লিমা মহিলা উন্নয়ন সংস্থার উদ্যোগে বাল্যবিবাহ নারী শিশু নির্যাতন প্রতিরোধে উঠান বৈঠক বকশীগঞ্জে অর্থ আত্মসাতের ঘটনায় পৌর সচিবের বিরুদ্ধে সাবেক মেয়র সহ তিনজনের সংবাদ সম্মেলন বকশীগঞ্জে সিরাতুন্নবী (সা.) উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত মুন্সীগঞ্জে ঈদে মিলাদুন্নবী (সা:): জশনে জুলুস অনুষ্ঠিত । মুন্সীগঞ্জে মিরকাদিম ছাত্রদল নেতা কবরে ফুল দিয়ে শ্রদ্ধা ও জিয়ারত করলেন – জসীমউদ্দিন স্বপ্ন পূরণ যুব ফাউন্ডেশনের নতুন সদস্য বরণ ও সেরা সদস্যদের মাঝে সম্মননা ক্রেস্ট বিতরণ ২০২৪ইং বকশীগঞ্জ পৌর সচিবের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগে ভুক্তভোগীর সংবাদ সম্মেলন কালিগঞ্জে বর্তমান চেয়াম্যানের বাড়ি জ্বালানোয় মামলা করেছেন সাবেক ইউপি চেয়ারম্যান  বকশীগঞ্জে পুলিশ সদস্য ও তার ভাইয়ের বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত

লালমনিরহাটে বিশ্ব দুগ্ধ দিবস -২০২৩ উদযাপিত

রিপোর্টার নামঃ
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১ জুন, ২০২৩
  • ৯৬ বার পঠিত

আরিফুল ইসলাম,লালমনিরহাট প্রতিনিধিঃ

লালমনিরহাটে বিশ্ব দুগ্ধ দিবস উপলক্ষে বর্ণাঢ্য র্যালী ও আলোচনা সভা -২০২৩ অনুষ্ঠিত হয়েছে। প্রানী সম্পদ দপ্তর, লালমনিরহাটের আয়োজনে,বর্ণাঢ্য র্যালী,আলোচনা সভা, পুরুস্কার বিতরনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান এর আয়োজন করেন। র্যালীটি লালমনিরহাট জেলা পরিষদ মিলনায়তন থেকে শুরু করে শহরের প্রানকেন্দ্র মিশনমোড় চত্বরে এসে আবার জেলা পরিষদ মিলনায়তন গিয়ে শেষ হয়। র্যালী শেষে জেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা শুরু হয়। ‘দুধ খাওয়ার অফার করি, মাদক মুক্ত দেশ গড়ি’ এ স্লোগানকে সামনে রেখে বক্তরা বক্তব্য রাখেন।

বৃহস্পতিবার সকাল ১১ টায় লালমনিরহাট জেলা পরিষদ মিলনায়তনে প্রানী সম্পদ বিভাগের আয়োজনে টি শার্ট, প্লে কার্ট ও পুলিশের একটি ব্যান্ড পার্টি ঢাক – ঢোল নিয়ে র্র্যালীতে অংশগ্রহন করে। নিত্য প্রয়োজনীয় জিনিসের মধ্যে অন্যতম হল দুধ। প্রায় প্রতিটি বাড়িতেই নিয়মিত দুধের ব্যবহার হয়। দেশে প্রতিদিন ১৫০ মিলিয়ন টন ও মাথাপিছু ৩০০ গ্রামেরও বেশি দুধ উৎপাদন হয়। এটি সুষম ডায়েটের একটি গুরুত্বপূর্ণ অঙ্গ। আট থেকে আশি সকলের জন্যই দুধ খুব স্বাস্থ্যকর একটি পানীয়। এই দুধ আমাদের স্বাস্থ্যের জন্য কতটা উপকারি এবং এর থেকে কী কী উপকারিতা পাওয়া যায়, সে সম্পর্কে তথ্য দিতে ‘বিশ্ব দুগ্ধ দিবস’ নামে একটি বিশেষ দিন আলোচনা সভা অনুষ্ঠিত হয় । ২০০১ সাল থেকে পালন হয়ে আসছে এই ‘বিশ্ব দুগ্ধ দিবস। এর জন্য জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা পহেলা জুন তারিখটি নির্ধারণ করে। এখন বিশ্বের প্রায় ৭০টি দেশ এই দিবস পালন করে। তবে ভারতে ২৬ নভেম্বর, ‘জাতীয় দুগ্ধ দিবস’ পালিত হয়।
প্রতি বছর এই উপলক্ষে বিভিন্ন দেশে নানান অনুষ্ঠানের আয়োজন করা হয়। এই কর্মসূচির মাধ্যমে জনসাধারণের মধ্যে দুধ সম্পর্কে নানান বার্তা ছড়িয়ে দেওয়া হয়। এই দিনে, দুধ এবং দুগ্ধজাত বিভিন্ন খাবার গ্রহণের যে সুবিধা রয়েছে, তার প্রচার করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক জনাব মোহাম্মদ উল্যাহ্, লালমনিরহাট।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব অ্যাড, মতিয়ার রহমান, চেয়ারম্যান জেলা পরিষদ লালমনিরহাট। জনাব মোহাম্মদ সাইফুল ইসলাম, পুলিশ সুপার লালমনিরহাট। ক্যাপ্টেন (অব.) আজিজুল হক বীর প্রতীক লালমনিরহাট। জনাব মোঃ রেজাউল করিম স্বপন, মেয়র পৌরসভা,লালমনিরহাট। জনাব কামরুজ্জামান সুজন, চেয়ারম্যান উপজেলা পরিষদ লালমনিরহাট। জনাব মোহাম্মদ আব্দুর রহিম, সভাপতি ডেইরি এসোসিয়েশন, লালমনিরহাট।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।