বুধবার, ২৬ জুন ২০২৪, ০৪:১৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
দেবহাটা উপজেলা চেয়ারম্যান আলফা কারাগারে সাতক্ষীরা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যানদের শপথ গ্রহণ রাজধানীতে ট্রেনে কাটা পড়ে সাতক্ষীরার যুবক নিহত খেদাপাড়া বাবা বৈদ্যনাথ ধাম মন্দিরের যজ্ঞানুষ্ঠানে সাবেক প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য চট্টগ্রামে ট্রাক-টেম্পোর সংঘর্ষে নিহত ২ বোয়ালখালীতে টেম্পোর ধাক্কায় ভ্যানচালক আহত মোল্লারহাট আবুল খায়ের সেতুর টোল ইজারা প্রদানে কারচুপির অভিযোগ সাতক্ষীরা ইউপি চেয়ারম্যানদের পক্ষ থেকে উপজেলা চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যান কে ফুলেল শুভেচ্ছা পুরনো বিআরটিসি বাসের ফাঁদে পঞ্চগড় বাসি খেদাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে প্রার্থীতা ঘোষনা গাজী শহিদুল ইসলামের

শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা জানিয়েছেন কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ হালিমুর রহমান। 

রিপোর্টার নামঃ
  • আপডেট সময় সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২
  • ১৭০ বার পঠিত

শিমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক।

সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গা পূজা উপলক্ষে সনাতান হিন্দু ধর্মাবলম্বীদের প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। সাতক্ষীরা জেলা কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ হালিমুর রহমান বাবু। 

শুভেচ্ছা বার্তায় ওসি মোঃ হালিমুর রহমান বাবু বলেন, ধর্মীয় উৎসবের দুটি দিক একটি শাস্ত্রীয় আনুষ্ঠানিকতা,প্রার্থনা প্রভৃতি আরেকটি সামাজিক দিক শাস্ত্রীয় আনুষ্ঠানিকতা শুধু ধর্মাবলম্বী ভক্তদের জন্য। কিন্তু উৎসবের সামাজিক সাংস্কৃতিক দিকটি খুব বড়। সেটা ধর্মবর্ণ নির্বিশেষে সবার জন্য। সনাতন ধর্মা বলম্বীদের বৃহত্তম ধর্মীয় উৎসব দুর্গাপূজা হয় শরৎকালে। তাই এর নাম শারদীয় দুর্গোৎসব।

বাঙালি হিন্দুদের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজা। সমাজে অন্যায়, অবিচার, অশুভ ও অসুরশক্তি দমনের মাধ্যমে শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে আবহমান কাল থেকে দেশের হিন্দু সম্প্রদায় বিপুল উৎসাহ উদ্দীপনায় ও উৎসবমুখর পরিবেশে নানা উপচার ও আনুষ্ঠানিক মাধ্যমে দুর্গাপূজা পালন করে আসছে। শাস্ত্রমতে,এই সময় দেবী দুর্গা মর্ত্যে আসেন, দশমীর দিন বিসর্জনের মধ্য দিয়ে তাঁর বিদায় এ উৎসবকে সার্বজনীন উল্লেখ করে তিনি।

কালিগঞ্জ উপজেলায় পূজামণ্ডপে পূজা চলা কালীন সময়ে শান্তি শৃংখলা বজায় রাখতে শান্তি, কল্যাণ ও সমৃদ্ধির লক্ষ্য আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর বিশেষ টিম মাঠে কাজ করবে, কোথাও কোনো অপৃতিকর ঘটনা ঘটলে সাথে সাথে কালিগঞ্জ থানা পুলিশকে অবহিত করুন সেই সাথে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি আপনি আপনারা দেশ তথা জাতির শান্তি শৃংখলা কামনার্তে সবাইকে ঐক্যবদ্ব হয়ে এগিয়ে আসার অনুরোধ করেছেন (ওসি) মোঃ হালিমুর রহমান বাবু।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।