সোমবার, ২৪ জুন ২০২৪, ০২:৩৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
রায়পুরায় আ.লীগ এর ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত প্রতিরোধহীন বেদনা আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন হামিদচর এলাকা থেকে অবশেষে কাজলের লাশ উদ্ধার সাতক্ষীরা জেলা প্রশাসকের ভ্যান উপহার পেলেন স্বামী পরিত্যক্তা নারী সাতক্ষীরায় বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত পঞ্চগড়ে বঙ্গবন্ধু আন্তঃকলেজ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন আগামীকাল জি বাংলায় “কুবের ময়না” নাটকে অভিনয়ে থাকবে সাংবাদিক কন্যা তিতলি রামপালে নানা আয়োজনে আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত  জিএমপি পূবাইল থানা পুলিশের অভিযানে সিআর ওয়ারেন্টভুক্ত আসামী গ্রেফতার- ৪

শোক দিবসে জাতীয় পতাকা অবমাননা করায় প্রধান শিক্ষককে শোকজ

রিপোর্টার নামঃ
  • আপডেট সময় সোমবার, ২২ আগস্ট, ২০২২
  • ১০৭ বার পঠিত

শোক দিবসে জাতীয় পতাকা অবমাননা করায় প্রধান শিক্ষককে শোকজ

জয়ন্ত সাহা যতন,স্টাফ রিপোর্টারঃ গাইবান্ধার সুন্দরগঞ্জে জাতীয় শোক দিবসে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত না রেখে সর্বোচ্চ চূড়ায় উত্তোলন করে জাতীয় পতাকার অবমাননা করায় প্রধান শিক্ষককে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দেওয়া হয়েছে। উপজেলার সর্বানন্দ ইউনিয়নের মধ্য সাহাবাজ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুবুর রহমান বাদশাকে তিন কার্যদিবসের মধ্যে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

সোমবার (২২ আগস্ট) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. আশিকুর রহমান।

এরআগে, রোববার (২১ আগস্ট) উপজেলা শিক্ষা কর্মকর্তা একেএম হারুন-উর-রশিদ স্বাক্ষরিত একটি শোকজ নোটিশ মধ্য সাহাবাজ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে দেওয়া হয়।

এতে বলা হয়, গত ১৬ আগস্ট বিভিন্ন জাতীয় ও অনলাইন পত্রিকায় প্রকাশিত সংবাদের মাধ্যমে জানা যায়, ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষ্যে সকল শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখার নির্দেশনা থাকা সত্ত্বেও আপনার বিদ্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত না করেই উত্তোলন করেছেন। যা জাতীয় পতাকা আইনে দণ্ডনীয় অপরাধ। এমতাবস্থায় কেন আপনার বিরুদ্ধে বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণে উর্দ্ধতন কর্তৃপক্ষের নিকট সুপারিশ করা হবে না তার জবাব আগামী তিন কর্মদিবসের মধ্যে উপজেলা শিক্ষা কর্মকর্তার কার্যালয়ে স্ব-শরীরে হাজির হয়ে লিখিতভাবে দাখিল করার জন্য বলা হলো।

এব্যাপারে মধ্য সাহাবাজ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মাহবুবুর রহমান বাদশা বলেন, ‘একটা মিটিং এ আছি। পরে কথা বলবো।’

এবিষয়ে সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. আশিকুর রহমান বলেন, ‘জাতীয় শোক দিবসে জাতীয় পতাকার অবমাননা করার সত্যতা পাওয়ায় প্রধান শিক্ষককে শোকজ করা হয়েছে। তিন কর্মদিবসের মধ্যে লিখিতভাবে ব্যাখ্যাও চাওয়া হয়েছে।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।