সোমবার, ২৪ জুন ২০২৪, ০৩:৫৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
রায়পুরায় আ.লীগ এর ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত প্রতিরোধহীন বেদনা আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন হামিদচর এলাকা থেকে অবশেষে কাজলের লাশ উদ্ধার সাতক্ষীরা জেলা প্রশাসকের ভ্যান উপহার পেলেন স্বামী পরিত্যক্তা নারী সাতক্ষীরায় বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত পঞ্চগড়ে বঙ্গবন্ধু আন্তঃকলেজ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন আগামীকাল জি বাংলায় “কুবের ময়না” নাটকে অভিনয়ে থাকবে সাংবাদিক কন্যা তিতলি রামপালে নানা আয়োজনে আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত  জিএমপি পূবাইল থানা পুলিশের অভিযানে সিআর ওয়ারেন্টভুক্ত আসামী গ্রেফতার- ৪

শোভনালীতে পুনঃ খননকৃত নদীর বাঁধ ভেঙ্গে ৪ গ্রাম পস্নাবিত।

রিপোর্টার নামঃ
  • আপডেট সময় রবিবার, ১৪ আগস্ট, ২০২২
  • ১৪৩ বার পঠিত

আহসান উল্লাহ বাবলু সাতক্ষীরা জেলা প্রতিনিধিঃ

আশাশুনি উপজেলার শোভনালী ইউনিয়নে নতুন খননকৃত বাঁশদহা নদীর বাঁধ ভেঙ্গে এলাকায় পানি ঢুকছে। পানরি তোড়ে ইতিমধ্যে ৪টি গ্রাম পস্নাবিত হয়ে গেছে। রবিবার (১৪ আগষ্ট) বেলা ৩ টার দিকে কৈখালী গ্রামের কাছে বাঁধ ভেঙ্গে যায়।
স্থানীয় ইউপি সদস্য ও শিক্ষক উদয় কান্তি বাছাড় জানান, পুন” খনন করা বাঁশদহ নদীর জোরারের পানির তোড়ে বিকাল ৪ টার দিকে কৈখালী গ্রামের কাছে বাঁধ ভেঙ্গে যায়। বাঁধের ২০/৩০ হাত এলাকা ভেঙ্গে পানি ভিতরে ঢুকছে। মুহুর্তের মধ্যে কৈখালী, সেনেরচক, কামালকাটি ও বসুখালী গ্রাম, বিল ও ঘের প্লাবিত হয়ে যায়। জোয়ারের শেষ না হওয়া পর্যন্ত পানি উঠতে থাকবে। ভাটার সময় অর্থাৎ রাতের মধ্যে বাঁধ রÿায় কাজ করা হবে। এজন্য বাঁশ ও বস্তা আনার ব্যবস্থা করা হয়েছে। পানি কমলেই কাজ শুরম্ন করা হবে। রাতের মধ্যেই বাঁধ রক্ষার লক্ষ্যে কাজ করা হবে। রাতের জোয়ার আসার পূর্বেই বাঁধ রক্ষা করা না গেলে বালিয়াপুর, লতাখালী, শংকরমনিসহ পাশের গ্রামে পািন ঢুকতে পারে বলে তিনি শঙ্কা প্রকাশ করেন। শোভনালী ইউনিয়নের প্রায় সবটাই মৎস্য চাষের ঘের। পানিতে ঘেরের মাছ ভেসে যাচ্ছে। রক্ষা করতে না পারলে কোটি কোটি টাকার মাছ ও ঘরবাড়িসহ সকল কিছুর ব্যাপকস ক্ষতি হবে।
এরিপোর্ট লেখা পর্যন্ত পাউবো বা সরকারি কোন কর্মকর্তা এখনো ভাঙ্গন স্থান পরিদর্শন বা বাঁধ রক্ষার স্বার্থে সহযোগিতা প্রদান করেননি বলে এলাকাবাসী জানান।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।