বুধবার, ১৯ জুন ২০২৪, ০৩:৫৮ অপরাহ্ন
শিরোনামঃ
গজারিয়ায় এক গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ মুন্সীগঞ্জে শ্রীনগরে পূর্ব শত্রুতার জেরে সাংবাদিকের উপর হামলা, থানায় অভিযোগ সৌদিতে এটিএম মেশিন ভাঙার অভিযোগে ৩ ভারতীয় নাগরিক গ্রেফতার চট্টগ্রামে নির্ধারিত সময়ের আগেই কোরবানির পশুর বর্জ্যমুক্ত ফুলবাড়িতে ৩শ পরিবারের মাঝে ঈদের মাংস বিতরন সাতক্ষীরায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু-২ তাহিরপুর উপজেলা বাসীকে ঈদ শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন,ইউনিয়ন কৃষক লীগের সভাপতি’ শেখ মোস্তফা মাওলানা নরুল হক সাহেব এর নামাজে জানাযা ও দাফন সম্পন্ন পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন ইউনিয়ন আ: লীগের সভাপতি কাজী সজল দেশ বাসীকে ঈদ শুভেচ্ছা জানিয়েছেন,বীর মুক্তিযোদ্ধা মো.আবুল হোসেন খান

সকাল গড়িয়ে বিকেল ছুঁই ছুঁই ইউপি কার্যালয়ে উঠেনি জাতীয় পতাকা ;

রিপোর্টার নামঃ
  • আপডেট সময় রবিবার, ২৬ জুন, ২০২২
  • ১১৫ বার পঠিত

স্টাফ রিপোর্টারঃ সকাল গড়িয়ে বিকেল ছুঁই ছুঁই তবুও ইউনিয়ন পরিষদে উত্তোলন করা হয়নি এক সাগর রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতার সার্বভৌমত্ব লাল সবুজের জাতীয় পতাকা। নিয়ম আছে প্রত‍্যেক সরকারি বা বেসরকারি প্রতিষ্ঠানে সূর্যোদয় থেকে সূর্যাস্ত পযর্ন্ত জাতীয় পতাকা উত্তোলনের। কিন্ত এ কেমন অবমাননা সোশ্যাল মিডিয়ায় বইছে সমালোচনার ঝড়।

ঘটনাটি ঘটেছে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা ইউনিয়ন পরিষদ কার্যালয়ে.সরেজমিনে দেখা গেছে দুপুর প্রায় দুইটা তখনও উত্তোলন করা হয়নি জাতীয় পতাকা। খালি রয়েছিল পতাকার উঠানোর স্ট‍্যানটি(বাশ).

এ ঘটনায় সোশ্যাল মিডিয়া ফেসবুকে জাহিদ হাসান নামে একজন স্ট‍্যাটাস দিয়েছেন,হুবুহু সেটা তুলে ধরা হলোঃচিত্রটি ০১ নং বামনডাঙ্গা ইউনিয়ন পরিষদ, সুন্দরগঞ্জ, গাইবান্ধা। ১৯৭১ সালে ৩০ লক্ষ শহীদের বুকের তাজা রক্তের বিনিময়ে পেয়েছি লাল সবুজের পতাকা। অথচ সেখানে অদ্য দুপুর ১ঃ ১২ মিনিটে ও জাতীয় পতাকা উত্তোলন করা হয়নি। ?এটা শ্রদ্ধা নাকি অবমাননা!!.
এনামুল ইসলাম নামে আর একজন স্ট‍্যাটাস দিয়েছেন-দেশে জাতীয় পতাকা উত্তোলনের নিয়ম অনুযায়ী সূর্যোদয় থেকে সূর্যাস্ত পর্যন্ত পতাকা উত্তোলন করা যাবে। সন্ধ্যার আগেই পতাকা নামিয়ে ফেলতে হবে। তবে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানসহ অন্য সদস্যদের অবহেলায় ঘড়ির কাটায় দুপুর দুইটা বাজলেও জাতীয় পতাকা উত্তোলন না করায় ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় সচেতন মহল।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক বেশ কয়েকজন স্থানীয় ব্যক্তি জানান, রবিবার সকাল থেকে দুপুর দুইটা পর্যন্ত তারা ইউনিয়ন পরিষদ কার্ষালয়ে জাতীয় পতাকা উড়তে দেখেননি। বিষয়টি দেখে তাদের খারাপ লেগেছে। জাতীয় পতাকার সম্মান অক্ষুণ্ন রাখতে আরও দায়িত্বশীল হওয়া প্রয়োজন ছিল। এই ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের বিচারের দাবিও জানান তারা। বেলা দুইটার সময়েও জাতীয় পতাকা উত্তোলন না করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তারা।
তাছাড়া এ বিষয়ে ইউপি চেয়ারম্যানসহ সবার সতর্ক থাকার প্রয়োজনও বলে মনে করেন তারা।

ঘটনার বিষয়ে জানতে সহকর্মী সাংবাদিক আতোয়ার রহমান রানা বামনডাঙ্গা ইউপি চেয়ারম্যান আব্দুল জব্বার কে ফোন দিলে তিনি বলেন, অবশ্যই এটা একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা এর দায় আমি এড়াতে পারিনা।

এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ-আল-মারুফ বলেন,সরকারি নিয়ম অনুযায়ী,সরকারি অফিস-আদালতে জাতীয় পতাকা উড়ানোর নিয়ম রয়েছে। সকাল থেকে দুপুর পর্যন্ত আমাদের লাল-সবুজের জাতীয় পতাকা উত্তোলন না করার বিষয়টি অবমাননার শামিল। জাতীয় পতাকার সম্মান অক্ষুণ্ন রাখা আমাদের নৈতিক দায়িত্ব। বামনডাঙ্গা ইউনিয়ন পরিষদে জাতীয় পতাকা উত্তোলন না করার বিষয়টি আমি জেনেছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।