বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০:০৭ অপরাহ্ন
শিরোনামঃ
কালিগঞ্জে শিক্ষাবান্ধব ডাঃ আমিরুল ইসলাম ৬ বার এসএমসি’র সভাপতি নির্বাচিত সাংবাদিকরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আছেন, প্রয়োজনে যেকোনো কিছু করতে প্রস্তুত গাইবান্ধা জেলা আওয়ামীলীগ অফিসে হামলা ও অগ্নি সংযোগের ঘটনায় সংবাদ সম্মেলন সাতক্ষীরায় সদর থানা ঘেরাও চেষ্টা পুলিশের লাঠিচার্জ সাতক্ষীরা জেলা যুবলীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত জিএমপি পূবাইল থানা পুলিশের অভিযানে ০৭ কেজি গাজাসহ গ্রেফতার-০১ সাতক্ষীরায় স্টাটিকস শিক্ষা সহায়ক সংস্থার শিক্ষা উপকরণ বিতরণ অবশেষে কোটা সংস্কারের দাবি মানলেন সরকার কোটা আন্দোলনে ঢাকায় পুলিশের গুলিতে সাতক্ষীরার আসিফ’র মৃত্যু বোয়াখালীতে স্কুলছাত্রীকে যৌন হয়রানির ল্যাব সহকারী কে গ্রেপ্তার

সাতক্ষীরার পল্লীতে ভাগিনার জমি দখল নিতে বেপরোয়া মামি

রিপোর্টার নামঃ
  • আপডেট সময় বুধবার, ১০ জুলাই, ২০২৪
  • ৫২ বার পঠিত

আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃ 

সাতক্ষীরার পল্লীতে এক অসহায় ভাগিনার জমি দখল নিতে বেপরোয়া হয়ে উঠেছে মামি।

এ ঘটনায় ভাগিনা আনোয়ার জীবন বাঁচানোর তাগিদে ২০ জুন দেবহাটা থানায় একটি অভিযোগ দায়ের করেন।অভিযোগের ভিত্তিতে জানা যায় নুনেখোলা গ্রামের মৃত মনির উদ্দিন গাজীর পাচপুত্র দুই কন্যা রেখে পরলোক গমন করেন। দুই কন্যার একজন জোহরা বেগম নুনেখোলা মৌজায় প্রাপ্ত সম্পত্তি এবং এক ভাই ইব্রাহিম গাজীর অংশের সম্পত্তি কোবলা মূলে ক্রয় করে মাছের ঘের হারির মাধ্যমে শান্তিপূর্ণ ভোগ দখলে ছিল আনোয়ার হোসেন। জোহরা তার অংশ এবং ভাই ইব্রাহিম তার কাছ থেকে টাকা নিয়ে সম্পত্তি ছেলে ভাগিনা আনোয়ারের নামে হেবানামা রেজিস্ট্রি করে দেন।

ভাগনা আনোয়ারের তার মামা ইব্রাহিম এর নিকট থেকে গত কয়েক বছর হারির টাকা না পেয়ে, জমি নিজ দখলে নিতে গেলে মামা ইব্রাহিম বোন ও ভাগিনাকে বেদম মারপিট করে।বিভিন্ন সময় ইব্রাহিম ও তার পরিবার আপন বোন ও ভাগনার উপর শারিরীক নির্যাতন চালায়।

বহু নির্যাতন সহ্য করে আনোয়ার তার প্রাপ্য সম্পত্তি দখল নেয়, এরপর থেকে তার উপর আক্রোশ আরো বেড়ে যায়। জমি না ছাড়লে খুন জখম মিথ্যা মামলার হুমকি পেতে থাকে।

যে কারণে আনোয়ার হোসেন জীবনের নিরাপত্তা চেয়ে দেবহাটা থানায় ইব্রাহিম গাজী, আশুরা, আবুল কালাম, নুরুল গাজী, সুজন, উজির গাজী, সাদ্দাম হোসেন, আজিত পিতা আকবর সহ অজ্ঞাত নামা কয়েকজনের বিরুদ্ধে ২৬ জুন-২৪ দেবহাটা থানায় ৮৯৩ সাধারণ ডায়েরি করেন।

দেবহাটা থানার অফিসার ইনচার্জ সেখ মাহমুদ হোসেন তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের জন্য সাব ইন্সপেক্টর শোভন দাস কে নির্দেশ দেন। তদন্তে ঘটনার সত্যতা প্রমাণিত হওয়ায় ব্যবস্থা গ্রহণের জন্য সাব ইন্সপেক্টর শোভন দাস ১২৪০ নম্বর স্মারকে বিজ্ঞ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সাতক্ষীরা বরাবর আদালতের অনুমতি প্রার্থনা করেন। ভুক্তভোগী আনোয়ার হোসেন বলেন বোন তার ভাইয়ের বাড়িতে আশ্রয় নেয়।ভাগনা ভাগ্নি মামা মামির বাড়ি আশ্রয় নেয়।

মায়ের ওয়ারেশ সূত্রে প্রাপ্ত সম্পত্তি সহ মামার বিক্রয় করা সম্পত্তি হারির টাকা চেয়ে অনেকবার নির্যাতনের শিকার হতে হয়েছে। বর্তমানে জমি দখল নেওয়ার কারণে আমার আপন মামা মামি মামাতো ভাইয়েরা যখন তখন হামলা করে আমি সহ আমার পরিবারের উপর।

আমি সহ আমার পরিবারকে খুন জখম অবৈধ জিনিস আমার বাসায় রেখে মিথ্যা মামলা দিবে বলে হুমকি ধামকি দিচ্ছে, এ ব্যাপারে ভুক্তভোগী আনোয়ার হোসেন তাহাতে জামায়াত পন্থিদের কবল হতে রক্ষা পায় সে ব্যাপারে পুলিশের আইজিপিসহ উদ্ধোর্তনদের হস্তক্ষেপ কামনা করেছেন।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।