বুধবার, ১৯ জুন ২০২৪, ০৪:২৩ অপরাহ্ন
শিরোনামঃ
গজারিয়ায় এক গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ মুন্সীগঞ্জে শ্রীনগরে পূর্ব শত্রুতার জেরে সাংবাদিকের উপর হামলা, থানায় অভিযোগ সৌদিতে এটিএম মেশিন ভাঙার অভিযোগে ৩ ভারতীয় নাগরিক গ্রেফতার চট্টগ্রামে নির্ধারিত সময়ের আগেই কোরবানির পশুর বর্জ্যমুক্ত ফুলবাড়িতে ৩শ পরিবারের মাঝে ঈদের মাংস বিতরন সাতক্ষীরায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু-২ তাহিরপুর উপজেলা বাসীকে ঈদ শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন,ইউনিয়ন কৃষক লীগের সভাপতি’ শেখ মোস্তফা মাওলানা নরুল হক সাহেব এর নামাজে জানাযা ও দাফন সম্পন্ন পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন ইউনিয়ন আ: লীগের সভাপতি কাজী সজল দেশ বাসীকে ঈদ শুভেচ্ছা জানিয়েছেন,বীর মুক্তিযোদ্ধা মো.আবুল হোসেন খান

সালথায় বিশ্ব খাদ্য দিবসে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত 

রিপোর্টার নামঃ
  • আপডেট সময় রবিবার, ১৬ অক্টোবর, ২০২২
  • ১৮৯ বার পঠিত

আকাশ সাহাঃ সালথা (ফরিদপুর) প্রতিনিধিঃ

“কাউকে পশ্চাতে রেখে নয়,ভালো উৎপাদনে উত্তম পুষ্টি সুরক্ষিত পরিবেশ এবং উন্নত জীবন” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ফরিদপুরের সালথায় বিশ্ব খাদ্য দিবস ২০২২ইং উদযাপন উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১৬ অক্টোবর) সকাল ৯টায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরু উপজেলা পরিষদের চত্বর থেকে র‍্যালী বের হয়ে সালথা সদর বাজারসহ প্রধান প্রধান সড়ক প্রশিক্ষণ করে সূচনা স্থানে এসে শেষ হয়ে।

উপজেলা কৃষি অফিসার (কৃষবিদ) জীবাংশু দাসের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোছাঃ তাছলিমা আকতার।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের প্যালেন চেয়ারম্যান রুপা বেগম, উপজেলা জাইক্যা কর্মকর্তা রিফাত রিয়াজ, উপজেলা কষি সহকারী সম্প্রসারণ কর্মকর্তা দীলিপ কুমার, উপজেলা পাট উন্নয়ন কর্মকর্তা আব্দুল বারি, উপজেলা তথ্য আপা রুপালী মন্ডল প্রমুখ। এছাড়াও বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বিভিন্ন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে উপসহকারী কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বক্তব্যে বক্তারা বলেন, নিরাপদ খাদ্য উৎপাদনের লক্ষে অনুমোদিত মাত্রায় রাসায়নিক সার ও কীটনাশক ব্যবহার পাশাপাশি জৈবসার প্রয়োগ ও অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে নিরাপদ খাদ্য উৎপাদন বৃদ্ধি করা যায় এবং পুষ্টি খাদ্য উৎপাদন বৃদ্ধি জন্য সকল মানুষকে সচেতন হতে হবে এবং জমিন, বাড়ির আঙ্গিনা ও বাড়ির ছাদে/ আঙ্গিনায় নিরাপদ খাদ্য উৎপাদনে ব্যবহারের উপর গুরুত্ব দেওয়া হয়। উন্নত, সুখী ও সমৃদ্ধিশালী দেশ গড়তে স্বাস্থ্য সম্মত ও নিরাপদ খাদ্য উৎপাদনের জন্য সকলের প্রতি আহবান জানান।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।