শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ১২:৩০ পূর্বাহ্ন
শিরোনামঃ
মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদত্যাগের দাবীতে মানববন্ধন মধ্যনগরে চোরাই কয়লাসহ তাহিরপুরের ২ কারবারি আটক। পঞ্চগড়ে সুগার মিল পুনরায় চালুর আহ্বান বাঘায় আন্ত র্ধমীয় সম্প্রীতির সমাবেশ অনুষ্ঠিত মুন্সীগঞ্জে সিরাজদিখানে সাংবাদিককে প্রাননাশের হুমকি থানায় অভিযোগ কালিগঞ্জে হয়রানি,ষড়যন্ত্র ও মিথ্যাচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত চিরবিদায় নিলেন পঞ্চগড়ের বিশিষ্ট সাংবাদিক সাইফুল আলম বাবু বোয়ালখালীতে সুলভ মূল্যে ডিম বিক্রি এমপিও ভুক্তির দাবিতে পঞ্চগড়ে বেসরকারি কলেজ অনার্স -মাস্টার্স শিক্ষকদের মানববন্ধন সুন্দরগঞ্জে ভোট কেন্দ্রে শিবির নেতাকে কুপিয়ে হত্যার ১০ বছর পর মামলা!

সুন্দরগঞ্জে ভোট কেন্দ্রে শিবির নেতাকে কুপিয়ে হত্যার ১০ বছর পর মামলা!

রিপোর্টার নামঃ
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০২৪
  • ২৩৮ বার পঠিত

জয়ন্ত সাহা যতন,

গাইবান্ধার সুন্দরগঞ্জে ২০১৪ সালের ৫ জানুয়ারী জাতীয় সংসদ নির্বাচনের ভোট কেন্দ্রে শিবির নেতা শহীদ শাহাবুল ইসলামকে (৩৮) ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যার ঘটনায় মামলা দায়ের করেছে নিহতের পরিবার। হত্যাকান্ডের ১০ বছর পর নিহত শাহাবুল ইসলামের ছোট ভাই এসএম শাহজাহান কবির বাদী হয়ে এ মামলা দায়ের করেন। শাহাবুল হত্যাকান্ডের ১০ বছর পর পরিবারের পক্ষ থেকে মামলাটি দায়ের করা হলো।

বুধবার(২৩ অক্টোবর) সন্ধ্যায় মামলার বিষয়টি নিশ্চিত করেন গাইবান্ধার সুন্দরগঞ্জ আমলী আদালতের কোর্ট জি.আরও উপপরিদর্শক কামাল হোসেন। এর আগে মঙ্গলবার রাতে হত্যা মামলাটি রেকর্ড করেন সুন্দরগঞ্জ থানা পুলিশ। মামলায় আওয়ামীলীগ সহ ৭৯ জন নেতাকর্মীর নাম উল্লেখসহ ৪০/৫০ জনকে অজ্ঞাত আসামি করা হয়। এতে ২০১৬ সালে নিজ বাড়িতে সন্ত্রাসীদের গুলিতে নিহত আওয়ামী লীগের সাবেক এমপি মঞ্জুরুল ইসলাম লিটনের স্ত্রী ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি সৈয়দা খুরশিদ জাহান স্মৃতিকে প্রধান আসামি করা হয়েছে।

মামলার এজাহার সুত্রে জানা যায়, ২০১৪ সালের  ৫ই জানুয়ারি উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের মনমথ সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে যান শাহাবুল ইসলাম (৩৮) ও মিজানুর রহমান (৩২) । এসময় আওয়ামী লীগের সন্ত্রাসীরা বাহিরে নিহত শাহাবুল ও আহত মিজানুরকে দেখে ক্ষিপ্ত হয়ে ওঠে। এরপর সংঘবদ্ধ হয়ে এজাহার নামীয় আসামিসহ অজ্ঞাত আরো ৪০/৫০ লোকজন মিজানুর রহমানের উপর দেশীয় অস্ত্রসহ হামলা চালায়। এতে ধারালো ছুরি, রাম দা, কুড়া, শাবল ও বেকি দিয়ে এলোপাতাড়ি কোপায় দূর্বৃত্তরা। ঘটনার সময় বাঁচার জন্য স্থানীয় মোনায়েমের বাঁশঝাড়ে অবস্থান নিলে আহত মিজানুরকে ঘিরে ধরে ধারালো ছুরি দিয়ে মাথায় ও শরীরে গুরুতর জখম করে অভিযুক্তরা। এরপর মিজানুরকে হত্যার উদ্দেশ্যে রাম দা, ছুরি ও লাঠি দিয়ে পুরো শরীরে এলোপাতাড়ি আঘাত করেন। মুমূর্ষু অবস্থায় মিজানুর মাটিতে লুটিয়ে পড়লে বাদির বড় ভাই শাহাবুল ইসলাম রক্ষা করার চেষ্টা করেন। এসময় উল্লেখিত আসামিরা শাহাবুল ইসলামকে এলোপাতাড়ি ছুরি দিয়ে মাথায় আঘাত করেন। গুরুতর আহত হয়ে মাটিতে লুটিয়ে পড়লে আসামিরা রাম দা, বেকি, ছুরি, শাবল ও বল্লম দিয়ে উপূর্যপুরি কুপিয়ে হত্যা নিশ্চিত করে। ঘটনার সময় আসামিরা গুরুতর আহত মিজানুরকে মৃত ভেবে রেখে চলে যায়। পরে স্থানীয়রা এগিয়ে এসে গুরুতর আহত মিজানুর ও শাহাবুল ইসলামকে উদ্ধার করে সুন্দরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। দায়িত্বরত চিকিৎসক শাহাবুল ইসলামকে মৃত ঘোষণা করেন। পরে গুরুতর আহত মিজানুরকে উন্নত চিকিৎসার জন্য রংপুরে রেফার্ড করা হয়। হত্যাকান্ডের এ ঘটনায় দীর্ঘ ১০ বছর পর পরিবারের পক্ষে তার ছোট ভাই এসএম শাহজাহান কবির বাদি হয়ে মামলা দায়ের করেন। মামলাটি আমলে নিয়ে নথিভুক্ত করেন থানা পুলিশ।

জি আরও কামাল হোসেন বলেন- ২০১৪ সালের ৫ জানুয়ারী জাতীয় নির্বাচনে ভোট কেন্দ্রে শাহাবুল ইসলাম নামে এক ব্যক্তিকে হত্যাকান্ডের ঘটনায় মামলা দায়ের হয়েছে। এতে সাবেক এমপি মঞ্জুরুল ইসলাম লিটনের সহধর্মিণী সৈয়দা খুরশিদ জাহান স্মৃতিকে প্রধান আসামি করে ৭৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৪০/৫০ জনের নামে মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।