সোমবার, ২৪ জুন ২০২৪, ০৪:৫৫ অপরাহ্ন
শিরোনামঃ
কালিগঞ্জের পল্লীতে বিনা নোটিশে উচ্ছেদ করা হয়েছে ১৭ টি পরিবারকে রায়পুরায় আ.লীগ এর ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত প্রতিরোধহীন বেদনা আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন হামিদচর এলাকা থেকে অবশেষে কাজলের লাশ উদ্ধার সাতক্ষীরা জেলা প্রশাসকের ভ্যান উপহার পেলেন স্বামী পরিত্যক্তা নারী সাতক্ষীরায় বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত পঞ্চগড়ে বঙ্গবন্ধু আন্তঃকলেজ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন আগামীকাল জি বাংলায় “কুবের ময়না” নাটকে অভিনয়ে থাকবে সাংবাদিক কন্যা তিতলি রামপালে নানা আয়োজনে আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত 

সুন্দরগঞ্জে রাস্তা সংস্করণের দাবিতে ছাত্রছাত্রীদের মানববন্ধন ও অবরোধ কর্মসূচি

রিপোর্টার নামঃ
  • আপডেট সময় মঙ্গলবার, ৩০ আগস্ট, ২০২২
  • ৩২৫ বার পঠিত

জয়ন্ত সাহা যতন,স্টাফ রিপোর্টারঃ গাইবান্ধার সুন্দরগঞ্জের বামনডাঙ্গা ইউনিয়নের বামনডাঙ্গা বালিকা সরকারি প্রাথমিক বিদ‍্যালয় ও বালিকা উচ্চ বিদ‍্যালয়ের প্রবেশ পথের রাস্তায় কাদামাটি ও ভগ্নদশার প্রতিবাদে মানববন্ধন সমাবেশ ও রাস্তা অবরোধ করেছে ঐ স্কুলের ছাত্রছাত্রী এবং এলাকাবাসী।

মঙ্গলবার(৩০’আগস্ট)সকালে সুন্দরগঞ্জ টু রংপুর মহাসড়কে দুই ঘন্টা ব‍্যাপী এ মানববন্ধন সমাবেশ ও অবরোধ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

জানা গেছে বিদ‍্যালয়ের প্রবেশ মুখ থেকে ১’শ মিটার রাস্তা ভগ্নদশা দীর্ঘদিন থেকে। রাস্তাটি দিয়ে প্রতিদিন হাজার হাজার লোকজন ও বিদ‍্যালয়ের শিক্ষার্থী-শিক্ষক-কর্মচারী যাতায়াত করেন।কিন্তু দীর্ঘদিনেও রাস্তাটি সংস্কার হচ্ছে না।সামান‍্য বৃষ্টিতে রাস্তায় হাটুজল পানি।এমতাবস্থায় শিক্ষক শিক্ষার্থী সাধারণ লোকজন এখন অসহায়।

মানববন্ধন ও অবরোধ কর্মসূচিতে ছাত্রছাত্রীরা বলেন,অবিলম্বে রাস্তাটি সংস্কারের ব্যবস্থা করা না হলে বিদ‍্যালয়ের প্রবেশ মুখে লাগাতর অবরোধ গড়ে তোলা হবে।

মানববন্ধনে সংহতি জানিয়ে উপজেলা আওয়ামী সেচ্ছাসেবকলীগের যুগ্ম আহ্বায়ক আব্দুল্লাহ আল মেহেদী রাসেল বলেন,আমরা যতটুকু জানি এরাস্তাটি টেন্ডার হয়েছে,তারপরেও কেন জানি কাজ হচ্ছে না।এটি একটি জনগুরুত্বপূর্ণ রাস্তা।রাস্তাটি যেন দ্রুত সংস্কার করা হয় সেজন‍্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষ সুদৃষ্টি কামনা করছি।

বামনডাঙ্গা বালিকা উচ্চ বিদ‍্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম শহীদ বলেন,এটি মূলত দীর্ঘদিনের সমস‍্যা স্কুলের প্রবেশের পথ থেকে শিববাড়ী মন্দির পর্যন্ত সামান্য বৃষ্টিতে হাটুজল পানিতে আবদ্ধ হয়।এরাস্তা দিয়ে মিঠাপুকুর সহ কয়েকটি ইউনিয়নের লোকজন প্রতিদিন যাতায়াত করে।রাস্তাটি দ্রুত মেরামত করে শিক্ষার্থী -শিক্ষক -কর্মচারী ও সাধারণ লোকজনের চলাচলের উপযোগী করে তোলা হোক।

 

এ বিষয়ে বামনডাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল জব্বার বলেন,ছাত্রছাত্রীদের আন্দোলনে আমিও একমত.এটি একটি গুরুত্বপূর্ণ রাস্তা।রাস্তাটি নিয়ে এর আগে এমপি মহোদয়ের সাথে কথা হয়েছিল তিনি আশ্বাস দিয়েছিল।উপজেলাতেও রাস্তাটি নিয়ে কথা হয়েছে সবজায়গায় খালি বলে হবে কিন্তু এখনো তা কেন হচ্ছে না তা জানি না। দীর্ঘদিনে ক্ষোভে ছাত্রছাত্রীরা আজ মানববন্ধন ও অবরোধে নেমেছে।তবে এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে কথা হয়েছে তিনি দ্রুত রাস্তাটি চলাচলের উপযোগী করে তুলবে বলে জানিয়েছেন।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।