বুধবার, ১৯ জুন ২০২৪, ০৪:৩৫ অপরাহ্ন
শিরোনামঃ
গজারিয়ায় এক গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ মুন্সীগঞ্জে শ্রীনগরে পূর্ব শত্রুতার জেরে সাংবাদিকের উপর হামলা, থানায় অভিযোগ সৌদিতে এটিএম মেশিন ভাঙার অভিযোগে ৩ ভারতীয় নাগরিক গ্রেফতার চট্টগ্রামে নির্ধারিত সময়ের আগেই কোরবানির পশুর বর্জ্যমুক্ত ফুলবাড়িতে ৩শ পরিবারের মাঝে ঈদের মাংস বিতরন সাতক্ষীরায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু-২ তাহিরপুর উপজেলা বাসীকে ঈদ শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন,ইউনিয়ন কৃষক লীগের সভাপতি’ শেখ মোস্তফা মাওলানা নরুল হক সাহেব এর নামাজে জানাযা ও দাফন সম্পন্ন পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন ইউনিয়ন আ: লীগের সভাপতি কাজী সজল দেশ বাসীকে ঈদ শুভেচ্ছা জানিয়েছেন,বীর মুক্তিযোদ্ধা মো.আবুল হোসেন খান

সৌদিতে আবারও ব্যাপক ধরপাকড়-অভিযান,বাংলাদেশিসহ সাড়ে ১৬ হাজার অবৈধ প্রবাসী গ্রেপ্তার

রিপোর্টার নামঃ
  • আপডেট সময় সোমবার, ৭ নভেম্বর, ২০২২
  • ১৫৬ বার পঠিত

আব্দুল্লাহ আল মামুন, সৌদিআরব, ক্রাইম রিপোর্টার :

 

সৌদিআরবে ব্যাপক ধরপাকড় অভিযান পরিচালনা করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

গত এক সপ্তাহের মধ্যে সৌদির বিভিন্ন অঞ্চলের আবাসিক, শ্রম আইন এবং সীমান্ত সুরক্ষা বিধি লঙ্ঘনকারী ১৬ হাজার ৫৮৩ জন বিভিন্ন দেশের প্রবাসীদের গ্রেপ্তার করা হয়েছে।

সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয় মতে, গত ২৭শে অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত এক সপ্তাহে সৌদিআরব জুড়ে নিরাপত্তা বাহিনীর বিভিন্ন ইউনিটের যৌথ মাঠ অভিযানের সময় বাংলাদেশিসহ বিভিন্ন দেশের নাগরিকদেরকে গ্রেপ্তার করেন।

গ্রেফতারকৃতদের মধ্যে রয়েছে ১০হাজার ৭ জন আবাসিক ব্যবস্থা লঙ্ঘনকারী, ৪ হাজার ৪০৪ জন সীমান্ত নিরাপত্তা বিধি লঙ্ঘনকারী এবং ২ হাজার ১৭২ জন শ্রম আইন লঙ্ঘনকারী।

সৌদির সীমান্ত অতিক্রম করার চেষ্টা করার সময় আরও ৩২১ জনকে গ্রেপ্তার করা হয়। গ্রেফতারকৃতদের মধ্যে ৪৩ শতাংশ ইয়েমেনি, ৫১শতাংশ ইথিওপিয়ান এবং ৬শতাংশ অন্যান্য জাতীয়তা ছিল; গ্রেফতারকৃত ৬৯ জন সৌদি আরবের বাইরে যাওয়ার জন্য সীমান্ত অতিক্রম করার চেষ্টা করেন।

আবাসিক এবং কাজের বিধি লঙ্ঘনকারীদের পরিবহন ও আশ্রয় দেওয়ার সাথে জড়িত এবং গোপনীয় কার্যকলাপ অনুশীলনের সাথে ২৩ জন জড়িত ছিল, তাদেরকেও গ্রেপ্তার করা হয়।

সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলেছে যে, যদি কেউ সৌদিতে অনুপ্রবেশকারীকে প্রবেশের সুবিধা ও সুযোগ দেয় বা তাকে পরিবহন বা আশ্রয় দেয় বা কোনও সহায়তা বা সেবা দেয়, তবে উক্ত ব্যক্তির ১৫ বছর পর্যন্ত জেল এবং সর্বোচ্চ ১ মিলিয়ন সৌদি রিয়াল জরিমানা করা হবে। পাশাপাশি ব্যবহারিত পরিবহন এবং বাসস্থান বাজেয়াপ্ত করা হবে।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।