সোমবার, ২৪ জুন ২০২৪, ১০:১৫ অপরাহ্ন
শিরোনামঃ
মুন্সীগঞ্জে সিরাজদিখানে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেল মাহিন্দ্রা ,চালক নিহত । মুন্সীগঞ্জে গজারিয়ায় আ”লীগের দুই গ্রুপের সংঘর্ষে ৬জন গুলিবিদ্ধসহ আহত ১০ কালিগঞ্জে নওয়াবেঁকী গণমূখী ফাউন্ডেশনের অনিয়ম দূর্নীতি ও গ্রাহক হয়রানীর প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত কালিগঞ্জ বিষ্ণুপুরে সার্বজনীন বাসন্তী মন্দিরের প্রসাদ খেয়ে শিশুর মৃত্যু, চিকিৎসাধীন ৭০ জন কালিগঞ্জের পল্লীতে বিনা নোটিশে উচ্ছেদ করা হয়েছে ১৭ টি পরিবারকে রায়পুরায় আ.লীগ এর ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত প্রতিরোধহীন বেদনা আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন হামিদচর এলাকা থেকে অবশেষে কাজলের লাশ উদ্ধার সাতক্ষীরা জেলা প্রশাসকের ভ্যান উপহার পেলেন স্বামী পরিত্যক্তা নারী

সৌদিতে ব্যাপক ধরপাকড় অভিযান, বাংলাদেশিসহ ১৭ হাজার অবৈধ প্রবাসী গ্রেপ্তার।

রিপোর্টার নামঃ
  • আপডেট সময় সোমবার, ২৪ অক্টোবর, ২০২২
  • ১৪৯ বার পঠিত

 

আব্দুল্লাহ আল মামুন, সৌদিআরব প্রতিনিধিঃ

সৌদিআরবে ব্যাপক ধরপাকড় অভিযান পরিচালনা করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

গত এক সপ্তাহের মধ্যে সৌদির বিভিন্ন অঞ্চলের আবাসিক, শ্রম আইন এবং সীমান্ত সুরক্ষা বিধি লঙ্ঘনকারী ১৭ হাজার ১১৪ জন বিভিন্ন দেশের প্রবাসীদের গ্রেপ্তার করা হয়েছে।

সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয় মতে, গত ১৩ অক্টোবর থেকে১৯ অক্টোবর পর্যন্ত এক সপ্তাহে সৌদিআরব জুড়ে নিরাপত্তা বাহিনীর বিভিন্ন ইউনিটের যৌথ মাঠ অভিযানের সময় বাংলাদেশিসহ বিভিন্ন দেশের নাগরিকদেরকে গ্রেপ্তার করেন।

গ্রেফতারকৃতদের মধ্যে রয়েছে ৯ হাজার ৩৪৬ জন আবাসিক ব্যবস্থা লঙ্ঘনকারী, ৪ হাজার ৯৮০ জন সীমান্ত নিরাপত্তা বিধি লঙ্ঘনকারী এবং ২ হাজার ৭৮৮ জন শ্রম আইন লঙ্ঘনকারী।

সৌদির সীমান্ত অতিক্রম করার চেষ্টা করার সময় আরও ৬০০ জনকে গ্রেপ্তার করা হয়। গ্রেফতারকৃতদের মধ্যে ২৮ শতাংশ ইয়েমেনি, ৬৯শতাংশ ইথিওপিয়ান এবং ৩ শতাংশ অন্যান্য জাতীয়তা ছিল; গ্রেফতারকৃত ৭৩ জন সৌদি আরবের বাইরে যাওয়ার জন্য সীমান্ত অতিক্রম করার চেষ্টা করেন।

আবাসিক এবং কাজের বিধি লঙ্ঘনকারীদের পরিবহন ও আশ্রয় দেওয়ার সাথে জড়িত এবং গোপনীয় কার্যকলাপ অনুশীলনের সাথে ১৬ জন জড়িত ছিল, তাদেরকেও গ্রেপ্তার করা হয়।

সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলেছে যে, যদি কেউ সৌদিতে অনুপ্রবেশকারীকে প্রবেশের সুবিধা ও সুযোগ দেয় বা তাকে পরিবহন বা আশ্রয় দেয় বা কোনও সহায়তা বা সেবা দেয়, তবে উক্ত ব্যক্তির ১৫ বছর পর্যন্ত জেল এবং সর্বোচ্চ ১ মিলিয়ন সৌদি রিয়াল জরিমানা করা হবে। পাশাপাশি ব্যবহারিত পরিবহন এবং বাসস্থান বাজেয়াপ্ত করা হবে।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।