বুধবার, ১৯ জুন ২০২৪, ০৫:১৮ অপরাহ্ন
শিরোনামঃ
গজারিয়ায় এক গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ মুন্সীগঞ্জে শ্রীনগরে পূর্ব শত্রুতার জেরে সাংবাদিকের উপর হামলা, থানায় অভিযোগ সৌদিতে এটিএম মেশিন ভাঙার অভিযোগে ৩ ভারতীয় নাগরিক গ্রেফতার চট্টগ্রামে নির্ধারিত সময়ের আগেই কোরবানির পশুর বর্জ্যমুক্ত ফুলবাড়িতে ৩শ পরিবারের মাঝে ঈদের মাংস বিতরন সাতক্ষীরায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু-২ তাহিরপুর উপজেলা বাসীকে ঈদ শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন,ইউনিয়ন কৃষক লীগের সভাপতি’ শেখ মোস্তফা মাওলানা নরুল হক সাহেব এর নামাজে জানাযা ও দাফন সম্পন্ন পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন ইউনিয়ন আ: লীগের সভাপতি কাজী সজল দেশ বাসীকে ঈদ শুভেচ্ছা জানিয়েছেন,বীর মুক্তিযোদ্ধা মো.আবুল হোসেন খান

সৌদি আরবের প্রধানমন্ত্রী হলেন মোহাম্মদ বিন সালমান

রিপোর্টার নামঃ
  • আপডেট সময় বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২
  • ১৩৮ বার পঠিত

আব্দুল্লাহ আল মামুন, সৌদিআরব প্রতিনিধি:

সৌদি আরবের মন্ত্রনালয়ে ব্যাপক পরিবর্তন করা হয়েছে, যুবরাজ মোহাম্মদ বিন সালমান কে’ সৌদি আরবের প্রধানমন্ত্রী হিসাব নিয়োগ প্রদান করা হয়েছে৷ যুবরাজ মোহাম্মদ বিন সালমান এখন মন্ত্রী পরিষদের প্রধান সৌদি আরবের ইতিহাসে এই প্রথম প্রধানমন্ত্রী পদে কাউকে নিয়োগ দেয়া হলো।

সৌদি গেজেটের প্রতিবেদনের বরাতে জানা যায় যে, সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানকে দেশটির প্রধানমন্ত্রী ঘোষণা করা হয়েছে। গতকাল মঙ্গলবার মন্ত্রিসভায় রদবদলের অংশ হিসেবে বাদশাহ সালমান সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানকে প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগের নির্দেশ দিয়েছেন।

এতদিন তিনি উপপ্রধানমন্ত্রীর পাশাপাশি প্রতিরক্ষামন্ত্রীর দায়িত্বও পালন করে আসছিলেন যুবরাজ মোহাম্মদ বিন সালমান । নতুন প্রতিরক্ষামন্ত্রী করা হয়েছে তাঁর ছোট ভাই খালিদ বিন সালমানকে। পূর্বে খালিদ উপপ্রতিরক্ষামন্ত্রীর দায়িত্বে ছিলেন।

রদবদলের ফলে ইউসুফ বিন আবদুল্লাহ আল-বুনিয়ানকে শিক্ষামন্ত্রী হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

রাজকীয় এই ফরমানে অন্য জ্যেষ্ঠ মন্ত্রীদের স্বপদে বহাল রাখা হয়েছে। জ্বালানিমন্ত্রী প্রিন্স আবদুল আজিজ বিন সালমান, পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফায়সাল বিন ফারহান আল-সউদ, অর্থমন্ত্রী মোহাম্মদ আল-জাদান এবং বিনিয়োগমন্ত্রী খালিদ আল-ফাতিহ, স্বরাষ্ট্রমন্ত্রী প্রিন্স আবদুল আজিজ বিন সৌদ নিজ নিজ পদে বহাল রয়েছে ।

তবে গতকালের এই রাজকীয় ফরমানে প্রধানমন্ত্রী নিয়োগের বিষয়ে কোনো কারণ উল্লেখ করা হয়নি। তবে রাষ্ট্রীয় বার্তা সংস্থা জানিয়েছে, বাদশাহ রাষ্ট্রপ্রধান হিসেবে থাকছেন।

এছাড়া বাদশাহ সালমান উপস্থিত সৌদি মন্ত্রিসভার যেকোনো অধিবেশনে বাদশাহ হিসেবে সভাপতিত্ব করবেন।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।