সোমবার, ২৪ জুন ২০২৪, ০৪:১৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
রায়পুরায় আ.লীগ এর ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত প্রতিরোধহীন বেদনা আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন হামিদচর এলাকা থেকে অবশেষে কাজলের লাশ উদ্ধার সাতক্ষীরা জেলা প্রশাসকের ভ্যান উপহার পেলেন স্বামী পরিত্যক্তা নারী সাতক্ষীরায় বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত পঞ্চগড়ে বঙ্গবন্ধু আন্তঃকলেজ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন আগামীকাল জি বাংলায় “কুবের ময়না” নাটকে অভিনয়ে থাকবে সাংবাদিক কন্যা তিতলি রামপালে নানা আয়োজনে আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত  জিএমপি পূবাইল থানা পুলিশের অভিযানে সিআর ওয়ারেন্টভুক্ত আসামী গ্রেফতার- ৪

সৌদি থেকে মিশরে সাগর পাড়ি দিয়ে এক নারীর বিশ্ব রেকর্ড গড়েছেন

রিপোর্টার নামঃ
  • আপডেট সময় শুক্রবার, ২১ অক্টোবর, ২০২২
  • ১৫৫ বার পঠিত

আব্দুল্লাহ আল মামুন,সৌদিআরব প্রতিনিধি: 

 

সৌদিআরবের একজন নারী সাঁতারু ও ডেন্টিস্ট লোহিত সাগর পাড়ি দিয়ে বিশ্ব রেকর্ড করেছেন।

সৌদি নারী মরিয়ম সালেহ বিনলাদেন সৌদি দ্বীপ তিরান থেকে মিশরীয় রিসোর্ট শরম আল-শেখ পর্যন্ত পাড়ি দিয়ে সাঁতারে নারীদের মধ্যে বিশ্ব রেকর্ড অর্জন করেছেন, এতে তার পারাপার করতে মাত্র চার ঘন্টা সময় লেগেছে।

৯কিলোমিটার সাগর পথ সাঁতারে তার সাথে ছিলেন লুইস পুগ,যিনি একজন ব্রিটিশ দক্ষিণ আফ্রিকান ধৈর্যশীল সাঁতারু এবং সমুদ্রের জাতিসংঘের পৃষ্ঠপোষক।

গতকাল আরব নিউজের এক প্রতিবেদনের বরাত মরিয়ম সালেহ বিনলাদেন বলেন, প্রবল বাতাস এবং রুক্ষ সমুদ্রের উত্তাল ঢেউ আর হাঙ্গর মাছের মধ্যে সাঁতার কাটতে হয়েছে।সাঁতারের মুহূর্তগুলি আমি অনুভব করে অনেক বেশি উচ্ছ্বসিত এবং আনন্দিত হই, শরীরকে অক্ষত রেখে আমার লক্ষ্য অর্জন করতে পেরে নিজেকে ধন্য মনে করছি।

সাঁতার কাটার আগে আমার অনেক উদ্বেগ ছিল, যেমন বৈরী আবহাওয়া পরিস্থিতি এবংহাঙ্গর।যখন শেষ মুহূর্তগুলি ঘনিয়ে আসছিল, আমি আল্লাহর কাছে শুকরিয়া জানাই যে আমরা বেশ বিপজ্জনক পরিস্থিতির মধ্যে দিয়ে নিরাপদ এবং সুস্থ ভাবে অভিযান সফল করতে পেরেছি ।

মরিয়ম সালেহ বিনলাদেন ২০১২ সাল থেকে পেশাদারভাবে সহনশীল ভাবে সাঁতারের সাথে জড়িত।২০১৬ সালে লন্ডনের টেমস নদীতে তার প্রথম বড় বিশ্ব রেকর্ড-ভাঙা সাঁতার ছিল।

তার নামে এখন পাঁচটি বিশ্ব রেকর্ড রয়েছে, যার মধ্যে তুরস্কে এশিয়া থেকে ইউরোপ পর্যন্ত দারদানেলেস স্ট্রেইট উন্মুক্ত জলের রেস সম্পূর্ণ করা প্রথম আরব নারী হওয়া সহ,২০১৫ সালে,৫.৬কিমি দূরত্ব ১ঘন্টা, ২৭মিনিট ২৬সেকেন্ডে সম্পূর্ণ করা ।

২০১৬সালের সেপ্টেম্বরে, মরিয়ম সালেহ বিনলাদেন সৌদি নারী হিসেবে প্রথম হয়েছিলেন যিনি ৩৯.৭ কিমি দীর্ঘ ইংলিশ চ্যানেল সাঁতার কেটেছিলেন, যা তিনি ১১ ঘন্টা ৪১ মিনিটে শেষ করেছিলেন।

এবং তিনিই প্রথম সাঁতারু যিনি দুবাই ক্রিক এবং দুবাই ওয়াটার ক্যানেল অতিক্রম করেছিলেন, ২৪কিলোমিটার দূরত্ব সমুদ্র পথ মাত্র ৯ঘন্টা ১০ মিনিটে অতিক্রম করেছিলেন। মরিয়ম সালেহ বিনলাদেন অসংখ্য দাতব্য কাজের মধ্যে শরণার্থীদের সহায়তা প্রদানে অন্তর্ভুক্ত রয়েছে।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।