বুধবার, ১৯ জুন ২০২৪, ০৫:২৯ অপরাহ্ন
শিরোনামঃ
গজারিয়ায় এক গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ মুন্সীগঞ্জে শ্রীনগরে পূর্ব শত্রুতার জেরে সাংবাদিকের উপর হামলা, থানায় অভিযোগ সৌদিতে এটিএম মেশিন ভাঙার অভিযোগে ৩ ভারতীয় নাগরিক গ্রেফতার চট্টগ্রামে নির্ধারিত সময়ের আগেই কোরবানির পশুর বর্জ্যমুক্ত ফুলবাড়িতে ৩শ পরিবারের মাঝে ঈদের মাংস বিতরন সাতক্ষীরায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু-২ তাহিরপুর উপজেলা বাসীকে ঈদ শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন,ইউনিয়ন কৃষক লীগের সভাপতি’ শেখ মোস্তফা মাওলানা নরুল হক সাহেব এর নামাজে জানাযা ও দাফন সম্পন্ন পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন ইউনিয়ন আ: লীগের সভাপতি কাজী সজল দেশ বাসীকে ঈদ শুভেচ্ছা জানিয়েছেন,বীর মুক্তিযোদ্ধা মো.আবুল হোসেন খান

হাটহাজারী কলেজের দুই শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল।

রিপোর্টার নামঃ
  • আপডেট সময় মঙ্গলবার, ২৬ জুলাই, ২০২২
  • ৩২৪ বার পঠিত

 

মোহাম্মদ সোলাইমান হাটহাজারী চট্টগ্রামঃ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রীকে হেনস্তার ঘটনায় জড়িত থাকার অভিযোগ হাটহাজারী সরকারি কলেজের দুই শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। সোমবার (২৩ জুলাই) রাতে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর পরিচালক মো. আতাউর রহমান এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন।

ছাত্রত্ব বাতিল হওয়া দুই শিক্ষার্থী হলেন- হাটহাজারী কলেজের সমাজবিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী ও ফতেহপুর ইউনিয়নের জাবেদ হোসেনের ছেলে নুর হোসেন শাওন (২২) এবং একই কলেজের সম্মান দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ও ঝালকাঠির আশিয়ার এলাকার আবদুল মান্নানের ছেলে মাসুদ রানা মাসুদ (২২)।

এর আগে গতকাল রবিবার (২৪ জুলাই) এ দুই শিক্ষার্থীর বহিষ্কারের সিদ্ধান্ত নেয় কলেজ কর্তৃপক্ষ। এরপর কলেজ প্রশাসনের পক্ষ থেকে বহিষ্কারের সুপারিশটি জাতীয় বিশ্ববিদ্যালয়ে পাঠানো হয়।

হাটহাজারী সরকারি কলেজের অধ্যক্ষ গুল মোহাম্মদ রবিবার জানিয়েছেন, চবি ছাত্রীকে যৌন নির্যাতনের ঘটনায় গ্রেফতার পাঁচ জনের মধ্যে দুজনকে চিহ্নিত করেছি। তারা আমাদের কলেজের শিক্ষার্থী। তাদের কলেজ থেকে বহিষ্কারের জন্য সুপারিশ পাঠানো হয়েছে। এটি বাস্তবায়ন করবে জাতীয় বিশ্ববিদ্যালয়।

চবি ছাত্রীকে হেনস্তার ঘটনায় মোট ৫ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম। এদের মধ্যে ২ জন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র যাদেরকে আজীবন বহিষ্কার করা হয়েছে। চবির বহিষ্কৃতরা হলেন- ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মো. আজিম ও নৃবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী নুরুল আবছার বাবু।

গত রোববার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে তারই হলের সামনে থেকে এক বন্ধু সমেত তুলে নিয়ে মারধর ও যৌন নির্যাতন করে ভিডিও করে দুবৃত্তরা। পরে ঐ ছাত্রী অভিযোগ করলে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীসহ সকল ছাত্র সংগঠন দোষীদের দ্রুত বিচারের দাবিতে আন্দোলনে নামে।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।