রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
“প্রকাশিত সংবাদের প্রতিবাদ” জানিয়েছেন মজিবুর রহমান দেওয়ান কালিগঞ্জ প্রেসক্লাবের কার্য নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে  বকশীগঞ্জের মুনীরা বেগম জামালপুর জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত ভাঙ্গায় এখনও ছাত্রীদের ক্লাস নেন সেই “লম্পট” আজাদ! (পর্ব-১) মুন্সীগঞ্জে মামলার পলাতক আসামি গ্ৰেফতার। বকশীগঞ্জে ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে প্রাথমিক সহকারী শিক্ষকদের মানববন্ধন পদত্যাগী সভাপতি এখন মাঠে সরোব। তৃণমূল পর্যায়ে নেতা কর্মীদের ক্ষোপ । মুন্সীগঞ্জে টঙ্গীবাড়ীতে হত্যাচেষ্টার মামলার বাদীকে হত্যার হুমকি । মুন্সীগঞ্জে জেলার শ্রেষ্ঠ কাব শিক্ষক নির্বাচিত হলেন জিনিয়া ফেরদৌস । বকশীগঞ্জে এক দফা দাবিতে নার্স ও মিডওয়াইফারিদের স্মারকলিপি প্রদান

১ ঘণ্টা ফেসবুক বন্ধ: জাকারবার্গের কত ক্ষতি হলো?

রিপোর্টার নামঃ
  • আপডেট সময় বুধবার, ৬ মার্চ, ২০২৪
  • ১০২ বার পঠিত
মেটা পরিচালিত সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক, ইনস্টাগ্রাম, থ্রেড ও মেসেঞ্জার গতকাল বুধবার প্রায় ১ ঘণ্টা অচল ছিল। বাংলাদেশ সময় রাত সোয়া ৯টার দিকে হঠাৎ ডাউন হয় মেটার প্ল্যাটফর্মগুলো।

মেটা পরিচালিত সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক, ইনস্টাগ্রাম, থ্রেড ও মেসেঞ্জার গতকাল বুধবার প্রায় ১ ঘণ্টা অচল ছিল। বাংলাদেশ সময় রাত সোয়া ৯টার দিকে হঠাৎ ডাউন হয় মেটার প্ল্যাটফর্মগুলো।

বাংলাদেশসহ বিশ্বের প্রায় সব দেশের ফেসবুক, ইনস্টাগ্রাম, থ্রেড ও মেসেঞ্জার ব্যবহারকারীদের অ্যাকাউন্ট হঠাৎ লগ-আউট হয় যায়। এতে অনেকে উদ্বিগ্ন হয়ে পড়েন। বেশিরভাগ মানুষ ভয় পেয়ে যান এই ভেবে যে তাদের আইডি হ্যাকিংয়ের শিকার হয়েছে।

তবে সব আশঙ্কা দূর করে রাত সাড়ে ১০টার দিকে ফের সচল হয় ফেসবুক, ইনস্টাগ্রাম, থ্রেড ও মেসেঞ্জার।

ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল জানিয়েছে, বিশ্বব্যাপী মেটার এসব মাধ্যম এক ঘণ্টা বন্ধ থাকায় মেটার শেয়ারের দামও ১.৫ শতাংশ কমে গেছে। একই সঙ্গে এর কারণে মার্ক জাকারবার্গ প্রায় ১০০ মিলিয়ন ডলার রাজস্ব হারিয়েছেন।

বুধবার রাতে ওয়েবসাইট পর্যবেক্ষক প্রতিষ্ঠান ডাউন ডিটেকটরের গ্রাফে দেখা গিয়েছিল, রাত ৯টা থেকে ৯টা ৩২ মিনিট পর্যন্ত ৩ লাখ ৫২ হাজার ২৯ জন ফেসবুক ব্যবহারকারী অভিযোগ করেছেন তারা ফেসবুক ব্যবহারে সমস্যার সম্মুখীন হয়েছেন।

রাত সাড়ে ১০টার দিকে ফেসবুক, মেসেঞ্জার ও ইনস্টাগ্রাম ফিরে আসার পর রাত ১১টা ১৯ মিনিটে এ ঘটনার ব্যাখা দেন মেটার প্রধান যোগাযোগ কর্মকর্তা অ্যান্ডি স্টোন। এক্স-এ এক পোস্টে তিনি বলেন, ‘আজ একটি কারিগরি ইস্যু আমাদের পরিষেবাগুলোতে ব্যবহারকারীদের প্রবেশে সমস্যা সৃষ্টি করেছিল। আমরা যতটা দ্রুত সম্ভব এ সমস্যার সমাধান করেছি। যারা এ সমস্যার মুখোমুখি হয়েছিলেন আমরা তাদের সবার কাছে ক্ষমা চাইছি।’

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।