সোমবার, ২৪ জুন ২০২৪, ১০:৩৮ অপরাহ্ন
শিরোনামঃ
মুন্সীগঞ্জে সিরাজদিখানে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেল মাহিন্দ্রা ,চালক নিহত । মুন্সীগঞ্জে গজারিয়ায় আ”লীগের দুই গ্রুপের সংঘর্ষে ৬জন গুলিবিদ্ধসহ আহত ১০ কালিগঞ্জে নওয়াবেঁকী গণমূখী ফাউন্ডেশনের অনিয়ম দূর্নীতি ও গ্রাহক হয়রানীর প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত কালিগঞ্জ বিষ্ণুপুরে সার্বজনীন বাসন্তী মন্দিরের প্রসাদ খেয়ে শিশুর মৃত্যু, চিকিৎসাধীন ৭০ জন কালিগঞ্জের পল্লীতে বিনা নোটিশে উচ্ছেদ করা হয়েছে ১৭ টি পরিবারকে রায়পুরায় আ.লীগ এর ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত প্রতিরোধহীন বেদনা আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন হামিদচর এলাকা থেকে অবশেষে কাজলের লাশ উদ্ধার সাতক্ষীরা জেলা প্রশাসকের ভ্যান উপহার পেলেন স্বামী পরিত্যক্তা নারী

১ ঘণ্টা ফেসবুক বন্ধ: জাকারবার্গের কত ক্ষতি হলো?

রিপোর্টার নামঃ
  • আপডেট সময় বুধবার, ৬ মার্চ, ২০২৪
  • ৫৩ বার পঠিত
মেটা পরিচালিত সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক, ইনস্টাগ্রাম, থ্রেড ও মেসেঞ্জার গতকাল বুধবার প্রায় ১ ঘণ্টা অচল ছিল। বাংলাদেশ সময় রাত সোয়া ৯টার দিকে হঠাৎ ডাউন হয় মেটার প্ল্যাটফর্মগুলো।

মেটা পরিচালিত সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক, ইনস্টাগ্রাম, থ্রেড ও মেসেঞ্জার গতকাল বুধবার প্রায় ১ ঘণ্টা অচল ছিল। বাংলাদেশ সময় রাত সোয়া ৯টার দিকে হঠাৎ ডাউন হয় মেটার প্ল্যাটফর্মগুলো।

বাংলাদেশসহ বিশ্বের প্রায় সব দেশের ফেসবুক, ইনস্টাগ্রাম, থ্রেড ও মেসেঞ্জার ব্যবহারকারীদের অ্যাকাউন্ট হঠাৎ লগ-আউট হয় যায়। এতে অনেকে উদ্বিগ্ন হয়ে পড়েন। বেশিরভাগ মানুষ ভয় পেয়ে যান এই ভেবে যে তাদের আইডি হ্যাকিংয়ের শিকার হয়েছে।

তবে সব আশঙ্কা দূর করে রাত সাড়ে ১০টার দিকে ফের সচল হয় ফেসবুক, ইনস্টাগ্রাম, থ্রেড ও মেসেঞ্জার।

ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল জানিয়েছে, বিশ্বব্যাপী মেটার এসব মাধ্যম এক ঘণ্টা বন্ধ থাকায় মেটার শেয়ারের দামও ১.৫ শতাংশ কমে গেছে। একই সঙ্গে এর কারণে মার্ক জাকারবার্গ প্রায় ১০০ মিলিয়ন ডলার রাজস্ব হারিয়েছেন।

বুধবার রাতে ওয়েবসাইট পর্যবেক্ষক প্রতিষ্ঠান ডাউন ডিটেকটরের গ্রাফে দেখা গিয়েছিল, রাত ৯টা থেকে ৯টা ৩২ মিনিট পর্যন্ত ৩ লাখ ৫২ হাজার ২৯ জন ফেসবুক ব্যবহারকারী অভিযোগ করেছেন তারা ফেসবুক ব্যবহারে সমস্যার সম্মুখীন হয়েছেন।

রাত সাড়ে ১০টার দিকে ফেসবুক, মেসেঞ্জার ও ইনস্টাগ্রাম ফিরে আসার পর রাত ১১টা ১৯ মিনিটে এ ঘটনার ব্যাখা দেন মেটার প্রধান যোগাযোগ কর্মকর্তা অ্যান্ডি স্টোন। এক্স-এ এক পোস্টে তিনি বলেন, ‘আজ একটি কারিগরি ইস্যু আমাদের পরিষেবাগুলোতে ব্যবহারকারীদের প্রবেশে সমস্যা সৃষ্টি করেছিল। আমরা যতটা দ্রুত সম্ভব এ সমস্যার সমাধান করেছি। যারা এ সমস্যার মুখোমুখি হয়েছিলেন আমরা তাদের সবার কাছে ক্ষমা চাইছি।’

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।