বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৫:৩৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
জাতীয় সড়ক নিরাপদ দিবস উপলক্ষে ইয়ামাহা রাইডার্স ক্লাব ফরিদপুর এর ব্যতিক্রম উদ্যোগ সরকারি বাঙলা কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ওরিয়েন্টেশন ও নবীন বরন অনুষ্ঠিত  বনার্ঢ্য আয়োজনে নিসচা মুন্সীগঞ্জ জেলা শাখার জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত কালিগঞ্জে শিক্ষকের পদত্যাগের দাবীতে মহাসড়কে বিক্ষোভ করেছে অভিভাবক ও শিক্ষার্থীরা কালিগঞ্জে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উদযাপন আদর্শ ইসলামিক ক্যাডেট স্কুলের শিক্ষার্থীদের পবিত্র কোরআন এর সবক প্রদান সাতক্ষীরার রসুলপুরে রংধনু আবাসিক এলাকার ধানসিঁড়ি গেট উদ্বোধন সাতক্ষীরা ৩ আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী আইয়ুব হোসেন মুকুলের জনসমাবেশ অনুষ্ঠিত দেশ নায়ক তারেক রহমানের নেতৃত্বেই আগামীর বাংলাদেশ গড়তে চাই: ইফতেখার সুর্যসেনা সাহিত্য পরিষদে বিশেষ কবিতা প্রতিযোগিতায় আশিকুর সরকার রাব্বির ২য় স্থান লাভ, পেলেন সম্মাননা

আদর্শ ইসলামিক ক্যাডেট স্কুলের শিক্ষার্থীদের পবিত্র কোরআন এর সবক প্রদান

রিপোর্টার নামঃ
  • আপডেট সময় মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪
  • ১৫ বার পঠিত

জয়ন্ত সাহা যতন ,স্টাফ রিপোর্টার:

আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। শিশুদের মাধ্যমে গড়ে উঠবে আগামী দিনের নতুন বিশ্ব। তাই বিশ্ব মানবতার শান্তির ধর্ম ইসলাম শিশুকে স্নেহ,মমতার পাশাপাশি আদর ও যত্ন দিয়ে প্রকৃত আদর্শ মানুষ হিসেবে গড়ে তোলার তাগিদ দিয়েছে। সেই লক্ষ্যকে সামনে রেখে জেনারেল শিক্ষার পাশাপাশি আরবি শিক্ষা গ্রহণ করে শিশুরা আগামীতে প্রকৃত মানুষ ও দেশের সুনাগরিক হিসেবে গড়ে উঠতে পারে -এই মতাদর্শে,লালমনিরহাটের আদর্শ ইসলামিক ক্যাডেট স্কুলের শিক্ষার্থীদের মাঝে পবিত্র কোরআন এর সবক প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২১ অক্টোবর) সকাল ১১ টায় লালমনিরহাটের আদর্শ ইসলামিক ক্যাডেট স্কুলের তৃতীয় শ্রেনির শিক্ষার্থীদের মাঝে পবিত্র কোরআন এর সবক প্রদান ও দ্বিতীয় সেমিস্টার পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়।

সাবেক ইউপি সদস্য জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে
অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন ইসলামিক ক্যাডেট স্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক ও অধ্যক্ষ এম. এরশাদুল হক।

আমন্ত্রিত অতিথিবৃন্দ হাড়ীভাঙ্গা কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা মুফতি আব্দুল হান্নান সাইফি,পুর্ব হাড়ীভাঙ্গা জামে মসজিদের খতিব হাফেজ মোঃ আসাদুজ্জামান আসাদ, হাড়িভাঙ্গা বাজার জামে মসজিদের পেশ ইমাম
হাফেজ মো: সাইফুল ইসলাম,
লালমনিরহাট আহছানিয়া মিশনের সভাপতি মোঃ আব্দুল জলিল ও সাধারণ সম্পাদক মোঃ রেনায়েল আলম।

অনুষ্ঠান সঞ্চালনা করেন
লালমনিরহাট আহছানিয়া মিশনের যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ আবু বক্কর সিদ্দিক।

উল্লেখ্য,গত ২০১০ ইং সালে লালমনিহাট জেলা সদরের হাড়িভাঙ্গা এলাকায় প্রতিষ্ঠিত হয় আদর্শ ইসলামিক ক্যাডেট স্কুল।
প্রতিষ্ঠা লগ্ন থেকেই প্রতিষ্ঠানের প্লে থেকে ৮ম শ্রেণির শিক্ষার্থীদের ইসলামিক পরিবেশে জেনারেল শিক্ষার পাশাপাশি পরিপূর্ণভাবে আরবি ও পবিত্র কোরআন শিক্ষা দেওয়া হচ্ছে।

অনুষ্ঠানের প্রধান আলোচক অত্র প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা পরিচালক ও অধ্যক্ষ এম এরশাদুল হক বলেন,
আদর্শ ইসলামিক ক্যাডেট স্কুলের ছাত্র-ছাত্রীরা ৫ম শ্রেণি পর্যন্ত জেনারেল শিক্ষার সাথে প্রি-হেফজ সম্পন্ন করছে।
পাশাপাশি ক্যাডেট-এ ভর্তির উপযোগী হয়ে গড়ে উঠছে। যাতে করে,এ প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পরবর্তীতে যেকোনো ক্যাডেট কলেজ,মাদ্রাসা বা অন্য যে কোনো মাধ্যমে পড়ালেখা করতে সক্ষম হয়।
তারা বলেন,এই প্রতিষ্ঠানে জেনারেল শিক্ষার পাশাপাশি শিশুরা এমন কিছু শিখছে যেটি অন্য প্রতিষ্ঠান থেকে কিছুটা আলাদা।
এখানে বাংলা,ইংরেজীর পাশাপাশি আরবি থাকছে। শিক্ষার্থীদের মেধা যাচাইয়ের পর পিছিয়ে পড়াদের এক্সট্রা কেয়ার করা হচ্ছে । আরবি ও জেনারেল সিলেবাস এর মাধ্যমে অভিজ্ঞ শিক্ষক/শিক্ষিকা দ্বারা টিচিং দেওয়া হচ্ছে। স্কুলের নিজস্ব শেড খাতায় শিক্ষার্থীদের সুন্দর ঝকঝকে হাতের লেখা শেখানো হয়। বর্তমান প্রতিষ্ঠানে নূরানী, নাজেরা ও প্রি-হেফজ শাখাসহ প্লে থেকে ৮ম শ্রেনি পযর্ন্ত ২৫০ জন শিক্ষার্থী অধ্যায়ন করছে। স্কুলটির শিক্ষা পদ্ধতি, নিয়মনীতি সহ সব কিছুতেই রয়েছে ব্যতিক্রমের ছোঁয়া।প্রহার মুক্ত,মনোরম,নিরিবিলি,শিশু বান্ধব পরিবেশে ও মাতৃছায়ার পরশে পাঠদান করা হয়। এছাড়াও এমন ব্যতিক্রমি পদ্ধতিতে শিক্ষা প্রদানের মাধ্যমে একটি আদর্শ ও মডেল শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠানটি আগামীতে আরও এগিয়ে যাবে এমনটাই প্রত্যাশা করেন অন্য আলোচকবৃন্দগণ।

এসময়ে অনুষ্ঠানে আদর্শ ইসলামিক ক্যাডেট স্কুলের সকল শিক্ষক/শিক্ষিকা,শিক্ষার্থী,অভিভাবক ও গণমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শেষে প্রতিষ্ঠানের পক্ষে
আগামী ২০২৫ ইং শিক্ষাবর্ষে নতুন ছাত্র-ছাত্রী ভর্তির জন্য সকল সকল অভিভাবক,এলাকাবাসী সহ শুভাকাঙ্ক্ষীদের সহযোগিতা কামনা করা হয়।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।