শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ১০:২৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
ভারতে বিশ্বনবীকে অবমাননার ঘটনায় বকশীগঞ্জে তৌহিদী জনতার প্রতিবাদ মিছিল বকশীগঞ্জে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত মুন্সিগঞ্জে ডিপ্লোমা সার্ভেয়ারদের ৩দিনের অর্ধবেলা কর্মবিরতির মধ্য দিয়ে শেষ হলো অবস্থান ধর্মঘট কালিগঞ্জে ৪৯ টি পূজা মন্ডপে চলছে দুর্গোৎসবের শেষ প্রস্তুতি কালিগঞ্জের চৌমুহনী বাজার কমিটির নির্বাচন সম্পন্ন কাদের সভাপতি,সম্পাদক জামসেদ বকশীগঞ্জে পিতৃ পরিচয়ের দাবিতে সংবাদ সম্মেলন সুন্দরগঞ্জে যুব অধিকার পরিষদের কমিটি গঠন  মুন্সীগঞ্জে নিরাপদ সড়ক চাই মুন্সীগঞ্জ জেলা শাখার উদ্যোগে গোল টেবিল বৈঠক সুন্দরগঞ্জে জাতীয় কন্যা শিশু দিবস পালিত বকশীগঞ্জে সহযোগী মুক্তিযোদ্ধা বানানোর নামে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে সংবাদ সম্মেলন

ইউপি সদস্যের বিরুদ্ধে “সিম” জিম্মি করে অর্থ আত্মসাতের অভিযোগ

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ
  • আপডেট সময় মঙ্গলবার, ৯ মে, ২০২৩
  • ১৯৩ বার পঠিত

 

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ

টাঙ্গাইল জেলার মির্জাপুর উপজেলার ১৩ নং বাঁশতৈল ইউনিয়ন পরিষদের এক সদস্যের বিরুদ্ধে ১০ জন শ্রমিকের মোবাইল সিম জিম্মি করে অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে।জানা যায়, ইউপি সদস্য বাবুল খান ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের মৃত দরবেশ খানের ছেলে। শ্রমিকদের বাড়িও উত্তর পেকুয়া এলাকায়।

এ বিষয়ে ওই ইউপি সদস্যের বিরুদ্ধে শ্রমিকরা উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ করেন। অভিযোগপত্রে উল্লেখ করেন, তারা ৫ নং ওয়ার্ডের কাবিখা কর্মসূচির লেবার।অত্র ওয়ার্ডের মেম্বার ও ওয়ার্ড বিএনপির সহ সভাপতি মো. বাবুল খান শ্রমিকদের সিম কার্ড জিম্মি করে দীর্ঘদিন যাবত টাকা আত্মসাৎ করছিল।বিষয়টি শ্রমিকরা বুঝতে পেরে তাদের সিম কার্ড ফেরত চাইলে উল্টো হুমকি প্রদান করেন মেম্বার। পরে বাঁশতৈল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোখলেছুর রহমানের সহযোগিতায় কয়েকটি সিম ফেরত দিলেও এখনও মেম্বারের নিকট আরো তিনটি সিম রয়ে গেছে।


এ বিষয়ে কামরুল ইসলাম,জবেদ,আজাহার,মোতালেব,হুমায়ুন,মিজানুর,রৌফ নামের শ্রমিকরা বলেন,আমাদের সাথে বাবুল মেম্বার দীর্ঘদিন ধরে প্রতারণা করে আসতেছে।সে আমাদের ৭ জনের নিকট থেকে ২৪ হাজার টাকা ও তিন জনের নিকট থেকে ৩২ হাজার টাকা সিম জিম্মি ও প্রতারণা করে হাতিয়ে নিয়েছে।এখন আমরা কাজ চাইলেও দেয় না, টাকা চাইলেও দেয়না উল্টো আরো পুলিশ,প্রশাসনের হুমকি দেয়।তারা আরো জানান,আমরা যখন সিম রেজিষ্ট্রেশন ও বিকাশ করি তখনই ওই ইউপি সদস্য আমাদের ৭ টি তিনি জিম্মি করেন।এখন আমরা নিরুপায়, আমরা এখন আতঙ্কের মধ্যে আছি।আমরা এর সুষ্ঠু বিচার চাই।

এ বিষয়ে ইউপি সদস্য বাবুল খান বলেন,আমি তাদের কোন সিম জিম্মি করি নাই এবং তাদের একটি টাকাও আমি আত্মসাৎ করি নাই।বরং আমি আরো শ্রমিকদের টাকা দিয়ে সহযোগিতা করেছি।তারা আমার বিরুদ্ধে যে অভিযোগ এনেছে তা সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন।

ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান বলেন,বিষয়টি সম্পর্কে আমি জানি।শ্রমিকরা আমার কাছে এসে বিষয়টি সম্পর্কে বলেছে। পরে চেয়ারম্যানের সাথে কথা বলে ইউপি সদস্য বাবুল খানকে জিম্মি করা সিমগুলো ফেরত দিতে বলি।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হেলাল উদ্দিন দেওয়ান বলেন,আমি বিষয়টি সম্পর্কে জানি।আমি দুই পক্ষকেই ডেকেছি।কেউ আসে নাই।আমি চাই যে অপরাধী তার বিচার হোক।

উপজেলা নির্বাহী অফিসার শাকিলা বিনতে মতিন বলেন,বিষয়টি সম্পর্কে আমি জেনেছি।তদন্ত সাপেক্ষে আইন অনুযায়ী ব্যাবস্থা গ্রহন করা হবে।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।