সোমবার, ০১ জুলাই ২০২৪, ০৮:৩৯ অপরাহ্ন
শিরোনামঃ
বোয়ালখালীতে কৃষকদের মাঝে বীজ, সার ও চারা বিতরণ জিএমপি বাসন থানা পুলিশের অভিযানে বিপুল পরিমান মাদক উদ্ধারসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার ০৩ তাহিরপুরে বাগলি চুনাপাথর আমদানিকারক গ্রুপের নতুন পরিচালনা কমিটির প্রথম সভা অনুষ্ঠিত  কালিগঞ্জে বৃদ্ধা মাকে গলাধাক্কায় বের করে দেওয়ার অভিযোগ উঠেছে ছেলের বিরুদ্ধে বোয়ালখালীতে আন্তঃস্কুল গোল্ডকাপ টুর্নামেন্টে চরণদ্বীপ ইউসি উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন আগামী ছয় মাসের মধ্যে কালুরঘাট সেতু নির্মাণ কাজ দূশ্যমান করার দাবি তাহিরপুরে বাজার কমিটির মাসিক সভা অনুষ্ঠিত পঞ্চগড়ে কিশোরী কন্যাকে ধর্ষণের দায়ে বাবার আমৃত্যু কারাদণ্ড কালিগঞ্জে শ্রীকলা হাইস্কুলে ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত হলেন আব্দুল কাদের সাতক্ষীরায় বঙ্গবন্ধু শেখ মুজিব জাতীয় গোল্ড কাপ ফুটবল টুর্নামেন্ট’র সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

কালিগঞ্জের পল্লীতে বিনা নোটিশে উচ্ছেদ করা হয়েছে ১৭ টি পরিবারকে

রিপোর্টার নামঃ
  • আপডেট সময় সোমবার, ২৪ জুন, ২০২৪
  • ১৪৮ বার পঠিত

শিমুল হোসেন,নিজস্ব প্রতিবেদক।

সাতক্ষীরার কালিগঞ্জের পল্লীতে ১৭টি ভুমিহীন পরিবরকে উচ্ছেদের ঘটনায় মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। শিশু বয়োবৃদ্ধসহ নারী পুরুষ আতঙ্কিত অবস্থায় ১৮ বছরের সাজানো গোছানো সংসার ভেঙ্গে রাস্থায় বসেছে। ঘটনাটি উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের রামনগর গ্রামের কেএম মোশাররফ হোসেন আদর্শ গ্রামে ঘটেছে।

সরেজমিন সুত্রে জানাগেছে, রামনগর খালপাড়ে সরকারি জায়গায় খাসজমিতে ২০০৩ সাল হতে বসবাসরত ১৭টি ভূমিহীন পরিবার। তৎকালীন ইউপি চেয়ারম্যান কেএম মোশাররফ হোসেন ঐ সতেরটি পরিবারকে বসবাসের সুযোগ করে দেয়। সেই থেকে নানান হুমকী ধামকী আর ভয়ভীতির মধ্যদিয়ে তারা বসবাস করে আসছিলো। হঠাৎ সোমবার (২৪জুন) সকালে ভ্যেকু মেশিন, ঢোলী ও বিভিন্ন এলাকা থেকে শতাধিক লাঠিয়াল জড়ো করে প্রভাবশালভ রামনগর এলাকার মৃত: শেখ লিয়াকত আলীর পুত্র নূরনবী (বাবু) ও তার জামাতা নাজমুল শাকিব। তারা আদালতের আদেশে ভুমিহীনদের উচ্ছেদ করছে বলে জানান।

ইউনিয়ন সহকারী ভুমি কর্মকর্তা নুরুল ইসলাম জানান, আদালতের আদেশে তাদেরকে নিজ নিজ মালামাল সরিয়ে নিতে বলা হয়।তবে ঐখানে বসবাসকারী আব্দুস সাত্তার গাজীর ছেলে আলামিন গাজী (৩৫), মৃত মেছের আলী শেখের ছেলে শেখ আব্দুল আজিজ (৬০), মৃত আঃ বারি শেখের মেয়ে সফুরা খাতুন (৪৫), মৃত খোদা বক্স শেখের মেয়ে খাদিজা খাতুন, আবুল কাশেম পিং আবু বাক্কার গাইন এর ছেলে আবুল কাশেম (৪৫), আবুল হোসেন গাইন এর ছেলে সিরাজুল ইসলাম (৫১) ও আব্দুল্লাহ গাইন, ছন্নত আলী তরফদার, হোসেন আলী তরফদার, আবু বাক্কার গাইন, আলামিন গাইন গং জানান, তাদেরকে আদালতের কোনো নোটিশ দেওয়া হয়নি, এমনকি নায়েব অফিস থেকেও দেওয়া হয়নি কোনো নোটিশ। ১৭ টি পরিবারকে উচ্ছেদের বিষয়ে জানতে চাইলে ইউপি চেয়ারম্যান সাফিয়া পারভীন জানান, ভুমিহীন পরিবারদের পুনর্বাসন করে উচ্ছেদ করলে কিছুটা মানবিক হতো। তাদের আহাজারী আর আর্তনাদ এলাকায় তোলপাড়ের সৃষ্টি হয়েছে।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।