বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ০১:১৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
মুন্সীগঞ্জে নিরাপদ সড়ক চাই মুন্সীগঞ্জ জেলা শাখার উদ্যোগে গোল টেবিল বৈঠক সুন্দরগঞ্জে জাতীয় কন্যা শিশু দিবস পালিত বকশীগঞ্জে সহযোগী মুক্তিযোদ্ধা বানানোর নামে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে সংবাদ সম্মেলন বন্ধু ফোরামের সভাপতি মোস্তফা আক্তারুজ্জামান পল্টুর ৫৫তম জন্মদিন পালন  কালিগঞ্জে বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত  কালিগঞ্জ প্রেসক্লাবে কেমিস্ট এন্ড ড্রাগিস্টস্ সমিতির মতবিনিময় সভা অনুষ্ঠিত  “প্রকাশিত সংবাদের প্রতিবাদ” জানিয়েছেন মজিবুর রহমান দেওয়ান কালিগঞ্জ প্রেসক্লাবের কার্য নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে  বকশীগঞ্জের মুনীরা বেগম জামালপুর জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত ভাঙ্গায় এখনও ছাত্রীদের ক্লাস নেন সেই “লম্পট” আজাদ! (পর্ব-১)

গজারিয়ায় অবৈধ ভাবে ভাঙচুরের প্রতিবাদে লেজ গুটিয়ে নিয়েছে অসাধু তিতাস গ্যাস কর্মকর্তা বৃন্দ

মো রাসেল সরকার গজারিয়া প্রতিনিধিঃ
  • আপডেট সময় বুধবার, ১৪ জুন, ২০২৩
  • ১৪১ বার পঠিত

 

মো রাসেল সরকার গজারিয়া প্রতিনিধিঃ

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলায় হোসেন্দী এবং বালুয়াকান্দি ইউনিয়নের একাধিক জায়গায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা ভ্রাম্যমান অভিযান শেষে অবৈধভাবে ব্যক্তি মালিকানাধীন স্থাপনা ভাঙচুরের প্রতিবাদ মুখে পিছু হটেছে, তিতাস গ্যাস কর্তৃপক্ষের কতিপয় অসাধু কর্মকর্তা কর্মচারীবৃন্দ । সোমবার সকাল ১০ থেকে একাধিক জায়গায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার ভ্রাম্যমান অভিযান পরিচালিত হয় ।
ভ্রাম্যমান অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার ভূমি কর্মকর্তা জিএম রাশেদুল ইসলাম । ক্ষতিগ্রস্ত ভুক্তভোগী স্থানীয় একাধিক স্থাপনা মালিক জানান ভ্রাম্যমান অভিযান শেষে নির্বাহী ম্যাজিস্ট্রেট চলে যাওয়ার পর, উদ্দেশ্য প্রণোদিত হয়ে তিতাস গ্যাস কর্তৃপক্ষের একাধিক অসাধুক কর্মকর্তা একটি মার্বেল কারখানা স্থাপনা ভাঙচুর কাজ শুরু করে । থানা পুলিশের উপস্থিতিতে নির্বাহী ম্যাজিস্ট্রেটের অনুপস্থিত সময়ে স্থাপনা ভাঙচুর চলাকালীন ক্ষতিগ্রস্ত স্থাপনা মালিক ও স্থানীয় জনসাধারণের রোশানলে পতিত হয়, তিতাস গ্যাস কর্তৃপক্ষের অসাধু কর্মকর্তা কর্মচারীবৃন্দ । ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সং লগ্ন জামালদী বাস স্ট্যান্ড এলাকায় একটি মার্বেল কারখানা ভাঙচুরের সময় এই ঘটনাটি ঘটেছে । তিতাস গ্যাস কর্তৃপক্ষের ম্যানেজার প্রকৌশলী মনিরুজ্জামান এর কাছে গণমাধ্যম কর্মীসহ স্থাপনা মালিক ভাঙচুরের নির্দেশনা দেখতে চান । একই প্রতিষ্ঠানে কিছুদিন পর পর তিতাস গ্যাস কর্তৃপক্ষের অসাধু চক্রটি অভিযান চালিয়ে জরিমানা ও গ্যাস লাইন কর্তন করেছে একাধিক বার। সোমবার একই ঘটনার পুনরাবৃত্তিসহ স্থাপনা ভাঙচুর উদ্যোগ নেয় তিতাস গ্যাস কর্তৃপক্ষের কিছু কর্মকর্তা-কর্মচারী বৃন্দ । একপর্যায়ে স্থানীয় জনগণ প্রতিবাদে ক্ষিপ্ত হয়ে উঠলে কার্যক্রম বন্ধ করে চলে যেতে বাধ্য হন তিতাস গ্যাস কর্তৃপক্ষের অসাধু কর্মকর্তা কর্মচারী চক্রটি । তিতাস গ্যাস কর্তৃপক্ষের জিএম প্রকৌশলী সুরুজ আলম এবং অভিযানে উপস্থিত থাকা প্রকৌশলী মনিরুজ্জামানকে একাধিক বার মোবাইলে চেষ্টা করে রিসিভ না করায় কোন মতামত পাওয়া যায় নাই । জানা যায় ভ্রাম্যমাণ আদালতে নির্বাহী ম্যাজিস্ট্রেট উপস্থিত সময় দুই শ্রমিককে বিশ হাজার টাকা জরিমানা ও এক শ্রমিকের তিন মাস জেল প্রদান করা হয়েছে।
ভ্রাম্যমান অভিযান পরিচালনায় উপস্থিত থাকা গজারিয়া থানা এসআই সুজিত জানান স্থাপনা অবৈধ হতে পারে না । স্থাপনা ভাঙচুর সময়ে স্থানীয় জনগণ উত্তেজিত হলে একসময় তাদের কার্যক্রম বন্ধ করে চলে যায় ,তিতাস গ্যাস কর্তৃপক্ষ কর্মকর্তা কর্মচারীগন ।অবৈধ গ্যাস সংযোগ অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা সহকারী কমিশনার ভূমি কর্মকর্তা জিএম রাশিদুল ইসলাম জানান অবৈধ স্থাপনা এবং ভ্রাম্যমান অভিযান চলাকালীন সময়ে তিনটি প্রতিষ্ঠানকে জরিমানা করা সহ ২ শ্রমিককে অর্থদণ্ড দেয়া হয়েছে। আমি উপস্থিত থাকার সময়ে স্থাপনা ভাঙচুরের নির্দেশনা দেয়া হয় নাই । অনুপস্থিত সময়ে তিতাস গ্যাস কর্তৃপক্ষ কর্মচারীর অনৈতিক কাজের জন্য আমি জবাবদিহিতা করতে বা বক্তব্য দিতে রাজি নেই।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।