মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১১:২৬ অপরাহ্ন
শিরোনামঃ
মুন্সীগঞ্জে নিরাপদ সড়ক চাই মুন্সীগঞ্জ জেলা শাখার উদ্যোগে গোল টেবিল বৈঠক সুন্দরগঞ্জে জাতীয় কন্যা শিশু দিবস পালিত বকশীগঞ্জে সহযোগী মুক্তিযোদ্ধা বানানোর নামে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে সংবাদ সম্মেলন বন্ধু ফোরামের সভাপতি মোস্তফা আক্তারুজ্জামান পল্টুর ৫৫তম জন্মদিন পালন  কালিগঞ্জে বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত  কালিগঞ্জ প্রেসক্লাবে কেমিস্ট এন্ড ড্রাগিস্টস্ সমিতির মতবিনিময় সভা অনুষ্ঠিত  “প্রকাশিত সংবাদের প্রতিবাদ” জানিয়েছেন মজিবুর রহমান দেওয়ান কালিগঞ্জ প্রেসক্লাবের কার্য নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে  বকশীগঞ্জের মুনীরা বেগম জামালপুর জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত ভাঙ্গায় এখনও ছাত্রীদের ক্লাস নেন সেই “লম্পট” আজাদ! (পর্ব-১)

গজারিয়ায় ঈদগা প্রকল্প উন্নয়নে পুকুর চুরির অভিযোগ

মো রাসেল সরকার গজারিয়া প্রতিনিধিঃ
  • আপডেট সময় সোমবার, ১ মে, ২০২৩
  • ৯৭ বার পঠিত

 

মো রাসেল সরকার গজারিয়া প্রতিনিধিঃ

 

গজারিয়া উপজেলার হোসেন্দী ইউনিয়ন ইসমানিরচর ও নাজিরচর ঈদগা উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে ব্যাপক দুর্নীতি ও পুখুর চুরির অভিযোগ পাওয়া গেছে ।
অনুসন্ধানে জানা গেছে মেসার্স নাজমা রহমান ঠিকাদারি প্রতিষ্ঠান নামে ১০ লক্ষ টাকা ইসমানিচর ও নাজির চর ঈদগাঁও উন্নয়ন প্রকল্পে বরাদ্দ দেয়া হয় । ঈদগা সংলগ্ন একাধিক স্থানীয় প্রত্যক্ষদর্শী জানান ঈদগা উন্নয়ন প্রকল্পের ঢালাই কাজের পূর্বসময়ে রড বিছিয়ে উপজেলা অফিসার কে ভিডিওর মাধ্যমে দেখানো হয় । ভিডিও দেখানো পর ঢালাই কাজে বিছানো রড শতভাগ উঠিয়ে তা গাড়িযোগে নিয়ে যাওয়া হয় । ঈদগাঁও উন্নয়ন বাস্তবায়ন কমিটির সাধারণ সম্পাদক মোঃ মহিউদ্দিন ,অর্থ সম্পাদক ডাক্তার ছোবহান জানান উন্নয়ন প্রকল্পের কাজ সম্পর্কে ভালো-মন্দ কিছুই জানা নেই । শুনেছি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কাজ করেছে । ১০ লক্ষ টাকার বাজেট অনুযায়ী কিছুই কাজ হয় নাই ।
ঈদগা উন্নয়ন কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ তানেছ উদ্দিন জানান উপজেলা পরিষদ চেয়ারম্যান কে ঈদগাঁও উন্নয়ন সম্পর্কে অবগত করি । উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম ইসমানিচর নাজির চর ঈদগাঁও উন্নয়নে ১০ লক্ষ টাকা বরাদ্দ দিয়েছেন । বিষয়টি মুক্তিযোদ্ধা সেকান্দর আলী অবগত আছেন । উন্নয়ন কাজ খুবই নিম্নমানের হয়েছে ।বরাদ্দ বাজেটের ৪ ভাগের একভাগ টাকা ব্যয় হয়েছে কি তাতেও সন্দেহ আছে । ঠিকাদারের কাছে প্রভাব বিস্তার করে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নিজে কাজটি করেছে । তিনি আরও জানান প্রকল্পে রড দিয়ে কাজ করার বাজেট দেয়া হয়েছে। ঢালাই দেয়ার আগে রড বিছানো ভিডিও উপজেলা প্রকৌশলীকে দেখিয়েছেন । ভিডিও দেখানোর পর প্রকল্পের সকল রড তুলে নিয়ে ঢালাই দেয়া হয়েছে এমন কথা আমরা শুনেছি । কাজের মান নির্ণয়ে উপজেলা চেয়ারম্যান এবং উপজেলা প্রকৌশলী গিয়েছিলেন ,কাজের মান ভালো হয় নাই তা প্রমাণ হয়েছে । উপজেলা সহকারী প্রকৌশলী মাহমুদ জানান উপজেলা পরিষদ তহবিল বাজেট থেকে ইসমানিচর ও নাজির চর ঈদগাঁও উন্নয়ন প্রকল্প দেয়া হয়েছে । প্রকল্প বাস্তবায়নে ত্রুটি হয়েছে তা আমরা অবগত আছি । এই বিষয়ে কোনো সংবাদ দেয়ার প্রয়োজন নাই । ইউপি চেয়ারম্যান কাজটি করেছেন। অভিযুক্ত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মমিনুল হক মিঠু মোবাইল ফোনে ইসমানিচর ও নাজির চর ঈদগা উন্নয়ন প্রকল্পের বাজেট ও কাজের মান নিয়ে প্রশ্নর জবাবে, তিনি জানান এই বিষয়ে সামনাসামনি সাক্ষাতে কথা বলবেন, বলে মোবাইল সংযোগ কেটে দিয়েছেন।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।